মোবাইল দিয়ে অনলাইনে ইনকাম করার খুব সহজ কয়েকটি মাধ্যম।

আসসালামুআলাইকুম আশা করি সকলে অনেক ভালো আছেন আর সুস্থ আছেন।গত এপিসোডে আলোচনা করা হয়েছে যে অনলাইন ইনকাম মূলত কি আর মোবাইল দিয়ে অনলাইন ইনকাম করার দুইটি মাধ্যম। আজকেও আপনাদের সাথে এমন কয়েকটি বেস্ট মাধ্যম নিয়ে আলোচনা করবো।

১. মোবাইল দিয়ে ব্লগিং করে টাকা ইনকাম: আপনি এখন চাইলে খুব সহজে ফ্রি তে গুগল ব্লগারে আপনার ইনকাম এর জন্য একটি ব্লগ সাইট বানাতে পারেন। আর ব্লগিং ইনকাম করার অনেক ভালো একটি মাধ্যম।মূলত আপনি এখানে আর্টিকেল লিখে ইনকাম করবেন।

আপনি একটি ব্লগ সাইট বানান মাত্র ৫মিনিটে। তারপর ঐটাতে কমপক্ষে ২মাস দিনে অন্তত ১ ঘণ্টা করে দিন।দেখবেন আপনি সফল হয়েছেন।আপনার যেই বিষয় সম্পর্কে ভালো ধারণা আছে সেই বিষয় নিয়ে আপনি ব্লগে লিখবেন। চেষ্টা করবেন ভালো এবং ইউনিক কিছু লিখার।তাহলে আপনার ইনকাম হবে অনেক বড় মাপের।

২.Google adsenese এর মাধ্যমে আয় করুন: Google Adsense হচ্ছে গুগল ধারা পরিচালিত বিশ্বের সবচেয়ে বড় একটি বিজ্ঞাপন প্রোগ্রাম।

আপনি চাইলে Goggle Adsense এর মাধ্যমে অনেক টাকা ইনকাম করতে পারেন।আপনার যদি একটি ব্লগ সাইট অথবা ইউটিউব চ্যানেল থাকে আর সেখানে যদি ভিজিটর ভালো পরিমাণে থাকে তাহলে Goggle Adsense এর মাধ্যমে আপনি হাজার হাজার টাকা ইনকাম করতে পারবেন।

তারজন্য আপনি আপনার ব্লগ সাইটে ২-৩মাস একটু কষ্ট করলেই হবে।আর চেষ্টা করবেন ভালো আর্টিকেল লিখে ভিজিটর দের উপহার দেওয়ার।আপনি কয়েকমাস ভালোভাবে কাজ করলেই দেখবেন Goggle Adsense অ্যাপ্রভ হয়ে গেছে।

৩. গ্রাফিক্স ডিজাইন এর মাধ্যমে আয়: অনলাইনে ইনকাম এর ক্ষেত্রে গ্রাফিক্স ডিজাইন ভালো একটি মাধ্যম।এখানে আপনি বিভিন্ন ধরনের গ্রাফিক্স ডিজাইন করার মাধ্যমে বড় বড় মার্কেটপ্লেস গুলোর মাধ্যমে অনেক টাকা ইনকাম করতে পারেন।

৪. ফ্রিল্যান্সিং এর মাধ্যমে আয়: বর্তমানে আয়ের ক্ষেত্রে ফ্রিল্যান্সিং সবচেয়ে ভালো একটি মাধ্যম। মূলত এখানে আপনি লেখক হয়ে মাসে লক্ষ টাকা পর্যন্ত আয় করতে পারেন।এখন আপনি বলতে পারেন লক্ষ টাকা কিভাবে সম্ভব? হ্যা সম্ভব ! এমন অনেক মানুষ আছে যারা ফ্রিল্যান্সিং করে লক্ষ লক্ষ টাকা ইনকাম করে।

এটি এমন একটি মাধ্যম যেখানে আপনি যত ভালো ভাবে আর্টিকেল লিখতে পারবেন আপনার ইনকাম তত বাড়বে। সুতরাং চেষ্টা করবেন ভালো মনের কিছু লিখে ভিজিটর দের উপহার দেওয়ার।এর মাধ্যমেই আপনি ধরে বসে অনেক টাকা ইনকাম করতে পারবেন।

৫.অনলাইন বিভিন্ন ব্যাবসা করে আয়: বর্তমানে অনলাইন প্লাটফর্ম মানেই যেনো থাকছে না কিছুর অভাব।মনে এখানে বিভিন্ন মার্কেটপ্লেস থেকে শুরু করে ফেসবুক, টুইটার ইত্যাদি সোশ্যাল সাইডের মাধ্যমে অনলাইনে বিভিন্ন পণ্য বিক্রির মাধ্যমে অনলাইনে অনেক টাকায় আয় করা সম্ভব।

৬. সামাজিক যোগাযোগ মাধ্যমে আয়: আগের টপিকে বলেছি অনলাইনে ব্যাবসা করার মাধ্যমে আপনি কিভাবে ইনকাম করতে পারেন।

কিন্তু ফেসবুক সহ নানা সামাজিক যোগাযোগ মাধ্যমে হাতের ঘড়ি থেকে শুরু করে, ল্যাপটপ, কম্পিউটার মোবাইল ফোনে সহ আরো ভালো মানের পণ্য কিনা বেচা করা যায়।

নিজের হাতে থাকা মোবাইলটির মাধ্যমেই করতে পারছেন নানান ধরনের ইনকাম।তাই আর দেরি না করেই শুরু করে দিন আপনার ক্যারিয়ার গঠন এর কাজ।মনে রাখবেন কোনো কাজ সহজ নয়। পরিশ্রমের কারণেই জীবনে সফলতা আসে।আজকে আর লিখলাম না।দেখা হচ্ছে পরের কোনো এপিসোডে ততদিন পর্যন্ত ভালো থাকুন সুস্থ থাকুন। ধন্যবাদ

Related Posts

2 Comments

মন্তব্য করুন