অনলাইনে যেকোনো গল্প লিখে আয় করুন প্রতি মাসে ৫-১০ হাজার টাকা।

আসসালামুআলাইকুম,কেমন আছেন সবাই? আশা করি সবাই অনেক ভালো আছেন।

গল্প লিখে অনলাইন থেকে টাকা আয় করার বিষয়টি হয়তো কেউ সহজে বিশ্বাস করতে চাইবে না।কারণ বর্তমানে অনলাইন থেকে টাকা আয় করার বিষয়টি অনেকে মনে করে ফেক।তবে বর্তমানে ফেক জব রয়েছে অনেক।কিন্তু রিয়েল জব ও রয়েছে।

আপনি চাইলে যেকোনো গল্প লিখে অনলাইন থেকে টাকা ইনকাম করতে পারেন।এই কাজ টি আপনি কয়েকটি মাধ্যমে করতে পারবেন।যেমন:



  • নিজের মাইক্রো নিশ ব্লগের মাধ্যমে
  • অন্যের ব্লগে লিখে
  • নিজের মতো করে ক্লায়েন্ট খুঁজে লিখে
  • নিজের গল্প বিক্রি করে
  • ফ্রিলান্সিং সাইটে লিখে 

কিভাবে কাজ করবেন, এবং কিভাবে নিজের পরিশ্রমের টাকা হাতে নিবেন সেটি নিয়ে থাকছে বিস্তারিত আজকের আর্টিকেলে।তাই অবশ্যই মনোযোগ সহকারে পড়ুন।

কিভাবে গল্প লিখে অনলাইন থেকে টাকা ইনকাম করবেন?

১.নিজের মাইক্রো নিশ ব্লগের মাধ্যমে: মাইক্রো নিশ ব্লগ বলতে যেকোনো একটি নিশ সিলেক্ট করে ব্লগিং করার প্রক্রিয়াকে বুঝায়।আপনি ব্লগার থেকে একটি ফ্রি ব্লগ সাইট বানিয়ে পরবর্তীতে সেটিকে মাইক্রো নিশ ব্লগ ওয়েবসাইট হিসেবে বানিয়ে, সেখানে বিভিন্ন ধরনের গল্প লিখে আয় করতে পারবেন অনেক সহজে।কারণ গল্প নিয়ে অনলাইনে সার্চ ভালো হয়।সাইট বানিয়ে লিখালিখি শুরু করে দিন, এরপর এডসেন্স এর মাধ্যমে ইনকাম করতে পারবেন। এডসেন্স এর বিকল্প হিসেবে বিভিন্ন বই এর এফিলিয়েট লিংক শেয়ার করে ইনকাম করতে পারবেন।

অনেকেই গল্প পড়তে অনেক ভালোবাসে।অন্যদিকে ব্লগিং থেকে ইনকাম করা অনেক সেরা একটি মাধ্যম।তাই আপনি এই কাজটি শুরু করে দিতে পারেন।

২.অন্যের ব্লগে লিখে: আপনি চাইলে অন্যের ব্লগ কিংবা ওয়েবসাইটে লিখে আয় করতে পারবেন।এমন একটি সেরা সাইট হলো Grathor ,যেখানে আপনি বিভিন্ন আর্টিকেল লিখে প্রতি মাসে ভালো পরিমাণে অর্থ ইনকাম করতে পারবেন।তবে অবশ্যই তাদের নীতিমালা অনুযায়ী আপনাকে পোস্ট করতে হবে।এখানে কাজ করে খুব সহজে বিকাশে আপনি পেমেন্ট নিতে পারবেন।

৩.নিজের মতো করে ক্লায়েন্ট খুঁজে লিখে:আপনি চাইলে আপনার মত ক্লায়েন্ট খুঁজে আর্টিকেল লিখে দেওয়ার মাধ্যমে ইনকাম করতে পারবেন।যেমন ধরুন আপনি ফেসবুক গ্রুপে পোস্ট করলেন যে, আপনি যেকোনো আর্টিকেল লিখে দিবেন সীমিত টাকায়।এখন কেও আপনাকে ইনবক্স করলে আপনি প্রতি আর্টিকেল লিখে দেওয়ার বিনিময়ে ৫০-১০০টাকা দিনে সহজে ইনকাম করতে পারবেন।যেমনটা আমি করি।সাথে সাথে বিকাশে নিতে পারবেন।তবে এই ব্যাপারে বিশ্বস্ত কারো সাথে কাজ করবেন।

৪.নিজের গল্প বিক্রি করে আয়: অনলাইনে বিভিন্ন শপিং প্লাটফর্ম রয়েছে।যেমন : দারাজ, আমাজন ইত্যাদি।আপনি চাইলে নিজের লিখা গল্প লিখে সেগুলোতে বই হিসেবে বের করে অনলাইনে বিক্রি করে আয় করতে পারবেন।

তবে এই ভাবে ইনকাম করতে হলে আপনাকে অবশ্যই যথেষ্ট পরিশ্রম করতে হবে।

৫.ফ্রিলান্সিং সাইটে লিখে আয়: ফ্রিলান্সিং একটি মুক্ত বা স্বাধীন পেশা।আপনি ফ্রিল্যান্সার হিসেবে যেকারো কনটেন্ট লিখে 5$ থেকে 15$ পর্যন্ত আয় করতে পারেন। যদি আপনি একজন দক্ষ রাইটার হন।

আপনার যদি অনলাইন থেকে ইনকাম করার ইচ্ছা থাকে অথবা স্বপ্ন থাকে, তাহলে উপরের যেকোনো একটি উপায়ে আপনি অনলাইন থেকে আয় করতে পারবেন।তবে অবশ্যই আপনাকে অনেক পরিশ্রম করতে হবে, তা না হলে আপনি ইনকাম কখনো করতে পারবেন না। ধন্যবাদ।