আজকের ঢাকা শহর

  1. বাংলাদেশে নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের যে আন্দোলন ছিল তা শেষ হবার পর ঢাকার যান চলাচল আজ অনেকটা স্বাভাবিক। তবে এই আন্দোলনের পর গত কয়েক দিন ধরে বিআরটিএ তে বেশ ভিড় দেখা যাচ্ছে, আজ আমার এক্সাম ছিলো,যেখানে বিমানবন্দর থেকে মহাখালি যেতে সময় লাগতো ১:৩০-২:৩০ মিনিট, সেখানে আজ সময় লাগছে মাএ ১৫ মিনিট।হচ্ছে থাকলেই সব ই সম্ভব ,যদি আমরা সবাই সচেতন হই,নিয়ম মেনে গাড়ি চালানো হেকে শুরু করে,ট্যাফিক পুলিশ এর গুরুত্ববহ অবগত ,সবকিছু ঠিক থাকলে আশা করা যায়, যান নিরশন সম্ভব ।
  2. আসলে আমাদের দেশে জখনি কোনো বিষয় নিয়ে হৈ চৈ পরেযায় তখনি কর্তিপক্ষো নরেচরে বসে আবার কিছু দিন পরেই শিথীল হয়ে যায়। এবং আমি মনে করি বি,আর,টি,এ এর দুর্নিতি,র কারনেই।এগুলো হচ্ছে।
  3. কিছুদিন বি,আর,টি এ দেখবেন একটু হুশিয়ার থাকবে।আর কিছুদিন পর ঠিকই আগের মত হয়ে যাবে। নিরাপদ সড়ক শুধুই যতেষ্ট নয় নিরাপদ জীবন ও মানবতার রাষ্ট্র গড়া প্রয়োজন। তা না হলে যেই লাউ সেই কদু এই প্রবাদটার সাথে মিলে যাবে।
  4. আদর্শবান পুলিশ দেখতে চাই। পুলিশের দুর্নীতির বিরুদ্ধে কথা বলবে। মানুষের অধিকার নিয়ে কথা বলবে। আদর্শবান মানুষ তৈরি করবে। মানুষের জান মালের নিরাপত্তা দিবে। ঘুষ মুক্ত দেশ উপহার দিবে।
  5. পরিবহনের সবচেয়ে বড় সমস্যা হলো লোকাল বাস সার্ভিস গুলো তাদেরই একটা বৃহত অংশ লাইসেন্সের বাহিরে। অথচ তাদের দ্বারাই দুর্ঘটা বেশি ঘটে।
  6. আজ এখানে শেষ,আবার দেখা হবে,সবাই ভাল থাকবেন।

Related Posts