আপনার বর্তমান সহকর্মীদের সাথে সুসম্পর্ক বজায় রাখার কয়েকটি উপায়: পার্ট-৩

আপনার বর্তমান সহকর্মীদের সাথে সুসম্পর্ক বজায় রাখার কয়েকটি উপায় ঃ পার্ট-৩

আপনার বর্তমান সহকর্মীদের সাথে সুসম্পর্ক বজায় রাখার কয়েকটি উপায় ঃ পার্ট-৩

প্রথম পর্ব ও দ্বিতীয় পর্ব যারা দেখেন নি তারা সেই টা আগে দেখে নিন। তাহলে আপনাদের সুবিধা হবে বুঝতে ।

আমি আপনাদের জন্য কয়েকটি টিপস নিয়ে এসেছি যেগুলো আপনাকে সুসম্পর্ক গড়ে তোলার ক্ষেত্রে খুবই কাজে আসবে । তাহলে চলুন জেনে আসি –

* দুপুরের খাবারের সুযোগ নেওয়া ঃ
আপনি কি এরকম যে , দুপুরের খাবার অফিসের ডেস্কে বসে খান ? অথবা প্রতিদিন বাড়িতে চলে যান দুপুরের খাবার খেতে ? আর না হলে আপনি একটা বই মাথার উপর নিয়ে চুপচাপ বসে থাকেন ? আসোলে এটা কোনো ভুল কাজ নয় । আর এটা আপনার সময় আপনি যেভাবে চান করতে পারেন । যদি আপনি আপনার কর্মস্থলের লোকদের সাথে সুসম্পর্ক বানাতে চান তাহলে, আপনি মাঝে মাঝে তাদের সাথে বাইরে দুপুরের খাবার খাওয়ার চেষ্টা করবেন , আর এটা খুবি ভালো ধারনা ।
আপনি আপনারা খাবার নিয়ে সেখানে চলে যান যেখানে সকলে খাবার খায় । যদি লোকজন সেখানে থাকে তাহলে সেটা খুবি ভালো কথা ,আপনি কিন্তু এক কর্ণারে বসার চেষ্টা করবেন না । অথবা আপনি একজনকে জিজ্ঞেস করেন তাদের সাথে কি আপনি বসতে পারেন ? আর তাদের সাথে কথা বলার চেষ্টা করুন । যদি আপনি তাদের কে চেনেন তাহলে এখানে আপনি কম ফর্মালিটি ব্যবহার করে কথা বলতে পারবেন ।

আর যদি কোনো গ্রুপ বাইরে দুপুরের খাবারের জন্য বাইরে যায়,আর আপনাকে যদি তারা ডেকে নেয় তাহলে আপনি তাদেরকে ভালো একটা জায়গাকে বলে দিতে পারেন ,যদি আপনার জানা থাকে । আপনার সহকর্মী রা তখন রিলাক্স থাকেন তখন তাদের সংগে কথা বলাটা খুবি ভালো হবে ।

নেক্সট পার্ট আসতেছে—

 

  • আপনার বর্তমান সহকর্মীদের সাথে সুসম্পর্ক বজায় রাখার কয়েকটি উপায় ঃ পার্ট-৩

Related Posts