আপনার বর্তমান সহকর্মীদের সাথে সুসম্পর্ক বজায় রাখার কয়েকটি উপায়: শেষ পার্ট

আপনার বর্তমান সহকর্মীদের সাথে সুসম্পর্ক বজায় রাখার কয়েকটি উপায় ঃশেষ পার্ট

         পর্ব ৫ 

আপনার বর্তমান সহকর্মীদের সাথে সুসম্পর্ক বজায় রাখার কয়েকটি উপায় ঃশেষ পার্ট

প্রথম পর্ব , দ্বিতীয় পর্ব , তৃতীয় পর্ব এবং ৪র্থ পর্ব যারা দেখেন নি তারা সেই গুলা দেখেন আগে দেখে নিন। তাহলে আপনাদের সুবিধা হবে বুঝতে ।

আর আজকে এর শেষ পার্ট

আমি আপনাদের জন্য কয়েকটি টিপস নিয়ে এসেছি যেগুলো আপনাকে সুসম্পর্ক গড়ে তোলার ক্ষেত্রে খুবই কাজে আসবে । তাহলে চলুন জেনে আসি –

সোশ্যাল নেটওয়ার্কের সুযোগ গ্রহন ঃ
আমাদের সোশ্যাল নেটওয়ার্ক বলতে সবাই ফেসবুক বেশি ব্যবহার করে থাকে । কিন্তু উন্নত দেশগুলোতে চাকরি জীবীরা সবাই লিংকেডিন ব্যবহার করেন । তো আমাদের দেশে আর লিংকেডিন ব্যবহার হয় না ,( হয় তবে খুবি কম ) তাই আমরা ( ফেসবুক থেকে) বেশি পরিমানে এর সুযোগ নিতে পারি । আপনারা চাইলে সেখানে আপনার কলিগদের সাথে কথা নলতে পারেন , তাদের প্রোফাইল চেক করলে আপনি হয়তো তার কোনো কাজের ব্যকগ্রাউন্ড ওেতে পারেন বা সে কেমন , কি ধরনের জ্ঞান বা দক্ষতা আছে সে বিষয়ে ও জানতে পারেন , তার সাথে চ্যাটিং করার মাধ্যমে ও ভালো একটা সম্পর্ক গড়ে তুলতে পারেন ।
এতক্ষণ পাঠ করার জন্য আপনাকে ধন্যবাদ । তবে হ্যাঁ, একটা কথা না বললেই নয় , তাই বলছি ; যতো পারেন সম্পর্ক গড়ে তুলুন , বন্ধুত্ব তৈরী করুন , হতে পারে এই সম্পর্কই একদিন আপনার এমন উপকার করবে আপনি সারা জীবন তার কাছে কৃতজ্ঞ থাকবেন । আর শত্রু তৈরী করে কেউ কখোনও উপকার পায় নি । তাই আবারও বলবো , বন্ধুত্ব তৈরী করুন।

আশা করি আপনাদের সকলের ভালো লেগেছে।

<

Related Posts