আপনিও লেখক হোন

আপনিও লেখক হোনঃ
ওয়েব সাইটের স্লোগানকেই আমি আমার লিখার শিরোণাম হিসেবে গ্রহণ করেছি। কারণ আমার কাছে মনে হয়েছে সময়ের শ্রেষ্ঠ স্লোগান এটিই। কারো লেখক হওয়ার জন্য সবচেয়ে উপযুক্ত প্লাটফর্ম এই GRAUTHOR.আমাদেরকে এমন সুন্দর একটি সুযোগ করে দেওয়ার জন্য আমি এই সাইটের এ্যাডমিন এবং অন্যান্য কলা-কুশলীদের জানাই অন্তরের অন্তস্থল থেকে শুভেচ্ছা ও অভিনন্দন। সেই সাথে সাথে এই সাইটের উত্তরোত্তর সাফল্য কামনা করছি। প্রার্থনা করি এই ওয়েব সাইট হোক পাঠক এবং লেখকদের শ্রেষ্ঠ মিলন মেলা।
আমার আজকের লেখা আমার মতই যারা নতুন, লিখতে আগ্রহী এবং যারা এখনও সিদ্ধান্ত নিতে পারেননি তাদের উদ্দেশ্যে। আমি আপনাদেরকে শুধু কিছু কথা বা প্রবাদ বাক্য মনে করিয়ে দিব। এগুলো সবই আপনারা জানেন। আমি জাস্ট আবার একটু মনে করিয়ে দিব এই যা।
* বক্তে বক্তে বক্তাঃ কে না জানে এই কথা। কিন্তু আমরা কজনই বা এটা প্রাকটিস করি। তাই আমার মনে করিয়ে দেয়া।
* গাইতে গাইতে গায়েনঃ সবাই জানি, কিন্তু কজন মানি বা গাওয়ার চেষ্টা করি।
তাই আমি আমার শিরোণামকে লক্ষ্য করে বলি, লেখক জন্মায় না, লেখক হতে হয়। আসুন আমরা সবাই চেষ্টা করি। আমাদের উজ্জ্বল ভবিষ্যৎ গড়ি।
আমরা সবাই হাটতে পারি। কিন্তু আমরা কি হাটতে শিখে জন্ম নিয়েছি নাকি জন্ম নেয়ার পরে হাটতে শিখেছি। নিশ্চয়ই পরেই হাটতে শিখেছি। আর এই হাটতে শিখতে গিয়ে আমরা কতবার পড়ে গিয়েছি,কত বাধার সম্মুখিন হয়েছি কিন্তু আমরা কি দমে গিয়েছি ? দমে যাইনি। দমে যাইনি বলেই হাটতে শিখেছি।
যে সাতার জানে না সে যদি ভয়ে জলেই না নামে কোনদিনও কি সে সাতার শিখতে পারবে ? পারবে না। সাতার শিখতে হলে তাকে জলে নামতে হবে, চেষ্টা করতে হবে। কিছু জল হয়ত খাওয়াও লাগতে পারে। কিন্তু এটা বলা যায় যে সে সাতার শিখতে পারবে।
তাই আমরা বলতে চেয়েছি : ‘লিখতে লিখতে লেখক।’আপনি হয়ত বলতে বলতে পারেন, বললেই হল লিখা অত সহজ কাজ নয়। আমিও মানছি সহজ না কিন্তু অসম্ভবও না। চেষ্টা করতে দোষ কি। চেষ্টাতো করা যায়। আপনার সামনে সুন্দর একটি প্লাটফর্ম রয়েছে। এখানে লিখে আপনি প্রাকটিসও করতে পারছেন পাশাপাশি কিছু ইনকামও করতে পারছেন। এতো দেখছি ’একের ভিতরে দুই’। মেঘ না চাইতেই আপনার জন্য বৃষ্টির ব্যবস্থা।
কি ভাবছেন ? ভাবছেন, লিখা মানসম্মত না হলে যদি পাবলিশ না হয়। না হোক। আপনার প্রাকটিস তো হচ্ছে।
আমি এই যে আমার কাঁচা হাতে যা লিখছি এটাওতো পাবলিশ না হতে পারে। তাতে কি। আমিতো লিখছি। আজ না হোক কাল, একদিন আমার লিখা পাবলিশ হবেই এই আত্নবিশ্বাস আমার আছে। এই আত্নবিশ্বাসটাই হলো জরুরী। আপনারও এই আত্নবিশ্বাস থাকতে হবে। তাহলেই আপনি সফল হবেন। আপনার মনোবল দৃঢ করুন। আপনার ভিতরের সুপ্ত প্রতিভাকে জাগিয়ে তুলুন। সেটাকে নষ্ট হয়ে যেতে দেবেন না। সকলের ভিতরেই কিছুনা কিছু প্রতিভা বিদ্যমান। কেউ সেটা খুজে বের করে আনে আর কারোটা অলক্ষ্যে,অযত্নে হারিয়ে নষ্ট হয়ে যায়। এখন সিদ্ধান্ত আপনার। আপনার প্রতিভাকে লালন করার দায়িত্ব আপনার। একটি কথা মনে রাখবেন- সবাই নিজেকে নিয়েই ব্যস্ত। তাই আপনার দিকে তাকানোর সময় কারো নেই। আপনার দায়িত্ব আপনাকেই নিতে হবে।
ভেবে দেখুন, আপনার কাজের ফাঁকেই কিন্তু আপনি লিখার প্রাকটিস করতে পারেন। এজন্য আপনি আবার পারিশ্রমিকও পাবেন।
আর যারা ধর্মীয় চেতনায় বিশ্বাসী তাদের জন্য এই GRAUTHOR  খুবই সুন্দর একটি প্লাটফর্ম। আপনারা ইসলামের যে মাসয়ালা গুলো জানেন, সেগুলো অন্যকে জানিয়ে দেয়া আপনাদের দায়িত্ব ও কর্তব্য। আর এই GRAUTHOR হচ্ছে আপনাদের দায়িত্ব ও কর্তব্য পালনের একটি উপযুক্ত ক্ষেত্র। এখানে লিখে আপনারা ইসলামের দাওয়াত অন্যের কাছে পৌছাতে পারেন, পাশাপাশি কিছু ইনকামও করতে পারেন।
তাহলে আর দেরী কেন ? আসুন আমরা সবাই মিলে নিচের লিংকে প্রবেশ করে ইনকাম করি এবং লেখক হই।
https://grathor.com/earning program/?mref=zaman402

Related Posts

6 Comments

  1. ইন্টারনেট cookies আমাদের জন্য কতটা উপকারী
    https://grathor.com/%e0%a6%87%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%9f%e0%a6%be%e0%a6%b0%e0%a6%a8%e0%a7%87%e0%a6%9f-cookies-%e0%a6%86%e0%a6%ae%e0%a6%be%e0%a6%a6%e0%a7%87%e0%a6%b0-%e0%a6%9c%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%af-%e0%a6%95%e0%a6%a4/

মন্তব্য করুন