★ Grathor.com এ আপনিও ✍ লেখালেখি করে ভূমিকা রাখতে পারেন এবং পাশাপাশি অর্থ আয় করতে পারেন★এখানে ক্লিক করে বিস্তারিত জানুন★

আমরা কি শুকরিয়া আদায় করতে পারি না??

আসসালামুয়ালাইকুম !! কেমন আছো সবাই।আশা করি আল্লাহর রহমতে ভালো আছো।আমিও আল্লাহর রহমতে ভালো আছি।আমি আসলে এই সাইটে নতুন জয়েন করছি আর এটি আমার প্রথম পোস্ট।।মানুষ আসলেই কিন্তু একটা অদ্ভুত প্রানী। আমার চিন্তা থেকে বললাম আরকি।কি নাই তুমার?? আমরা আসলে কোনো কিছু গুরুত্ব দিয়ে করতে পারি না।আমার কি নাই। তুমার কি নাই?

দুইটা চোখ আছে আমি তুমি চোখে দেখতে পারি আর যাদের আল্লাহ তায়ালা তাও দেয় নি তারা কিভাবে জীবন কাটাচ্ছে আমরা কিন্তু এটা একবারের জন্যও ভাবা না। আমাদের আরো প্রয়োজন।আর যার চোখ নাই চোখে দেখে না তারা কি ভাবে?তারা ভাবে আহ!আল্লাহ আমাকে কিছুই দেয় নাই। চোখ ছাড়া কি আর দুনিয়া চালানো যাবে?আরে ভাই দিন তো ঠিকই চলে যায় হয়তো কারো খেয়ে আর কারো না খেয়ে।

আরে ভাই শুকরিয়া আর করে না।আর আমাদের দুটো পা আছে ইচ্ছা মতো যেখানে খুশি সেখানেই যেতে পারি,হাটতে পারি,সাইকেল চলাতে পারি।তবু যেন ফাকা ফাকা লাগে। কেন রে ভাই? আল্লাহর কি একটু সুনাম করা যায় না??? আর যাদের পা নেই তারা ভাবে দুনিয়ায় পা চাড়া চলা কঠিন।কেন?একটু কষ্ট করেও কিন্তু আমরা আল্লাহ তায়ালার গান গাইতে পারি তাই না?কিন্তু আমরা বড় বেহায়া বান্দা।


তেমনি আরো শত শত উদাহরণ দেওয়া যাবে।যেগুলো আমাদের সমাজে নানা ভাবে প্রচলিত আছে।।।আমরা কি আল্লাহ তায়ালার উপরে যেতে পারব??এমন কেও কি আছে যে বলতে পারবে যে আমি আল্লাহ তায়ালার উপরে যেতে পারব??মোটেও যেতে পারবো না।তাহলে কেন আমাদের বাড়তি চাওয়া গুলো???

আমাদের জীবনটা কত সুন্দর, গুছানো আর যারা ফুটপাতে রাত কাটায় তাদের টা কেমন?? কত না কষ্ট করতে হয় তাদের।মশার উৎপাত কেমন আমরা তা বুজি না।। তারা কিন্তু ঠিকই কষ্টে কাঠাচ্ছে।আর আমরা সেটা মোটেও জানি না।আমরা কি না পেলাম।বাবা মা,চাচা,চাচি,দাদা,দাদি সবাইকে ।

আর যাদের বাবা মা নাই তাদের মতো অসহায় তাকে না।আমি জানি সকল কিছুই আল্লাহ তায়ালার হাতে আর আমি এই সত্য কতাটি মনে প্রানে বিশ্বাস করি।আমি জানি না আল্লাহ তায়ালা ভাগ্য লিখেদিয়েছেন কিনা তবে এটা মনে প্রানে বিশ্বাস করি।ভাগ্যে না থাকলে সারাদিন কাদলেও লাভ নেই।