ইংরেজি শিক্ষার জন্য আগ্রহ তৈরি করবেন যেভাবে /গ্রাথর ডট কম

ইংরেজি শিক্ষার জন্য আগ্রহ তৈরি করবেন যেভাবে —

আসসালামু আলাইকুম বন্ধুরা আশা করি সকলেই ভালো আছেন । আজকে আবারও নতুন টপিক নিয়ে হাজির হলাম । আমরা অনেকেই ইংরেজি ভাষা শিখতে চাই কিন্ত পারি না । কারন আমরা আগ্রহ খুজে পাই না । তাই আমি আজকে আপনাদের জানাবো ইংরেজি শিক্ষার জন্য আগ্রহ তৈরি করবেন কিভাবে ।

**প্রথমেই আমাদের কে বুঝতে হবে কেনো আপনি ইংরেজি ভাষা শিখবেন ? কারন টা খুবি সহজ ,ইংরেজি আমাদের ২য় ভাষা । আমাদের মাতৃভাষার পরেই ইংরেজি ভাষার স্থান । আপনি চাকরি -বাকরি করতে চাইলে ইংরেজি বুঝতে হবে জানতে হবে , আবার উচ্চ শিক্ষা নিতে গেলেও ইংরেজি জানতে হবে , আবার আপনি যদি ইন্টারনেট ইউজ করতে চান তাহলেও ইংরেজি জানতে হবে , আর আপনি যদি দেশের বাইরে যান তাহলেও আপনাকে ইংরেজি জানতে হবে , এভাবে প্রায় প্রতিটা কাজে আপনাকে এখন ইংরেজি জানতে হবে , তাছাড়া চলা সম্ভব নয় । এই ইংরেজি শিক্ষার  পেছনে কারন টা যতো বেশি গুরুত্বপূর্ণ হবে আপনার আগ্রহ ততো বাড়বে  । এভাবে ইংরেজি ভাষার প্রয়োজনীয়তা আমাদের কে ভাষা শিখতে আগ্রহ তৈরী করে দেবে । বলা হয় , বিড়াল ঠেলায় পড়লে গাছে ঠিকই উঠতে পারে । তো সেই রকম  ভাবে আমরাও ইংরেজি শিক্ষার প্রতি আগ্রহ ঠিকই খুজে পাবো ।

** ভয়ের কারনে আমরা আগ্রহ হারিয়ে ফেলি —

কথাটা কি ঠিক ? জ্বি , অবশ্যই ঠিক। আমরা ইংরেজি ভাষা শিক্ষা করা দরকার কিন্তু ভয় লাগে তাই শিখতে পারি না বা শিখতে যায় না । কিন্তু ভয় মানুষকে এমন অবস্থায় দিয়ে দিবে যে তার জানা জিনিস ও ভূলে যাবে । আর অজানা জিনিস তো থাকলোই । তো যাক সে কথা , আমাদের ভয় লাগে তাই আমরা ইংরেজি শিখিনা , বা শিখার আশেপাশে যায় না । প্রথম কাজ টা হবপ আপনারা ইংরেজি শিক্ষার জন্য যে ভয় পান তা আগে দুর করেন । এটা কোনো সাপ নয় যে আপনাকে ছোবল দিলে আপনি মরে যাবেন , এটা কোনো বাঘ নয় যে আপনাকে খায়ে ফেলবে । আপনার কাজ হবে সাহস জোগাড় করা । আপনার কি ভুল করার ভয় লাগে তাহলে শুনুন ভূল না করলে আপনি শিখতে পারবেন না । আপনি আপনার জীবনে যে জিনিস টা ভুল করেছেন সে জিনিস টা আর কখনো ও ভোলেননি, কথা ঠিক কি না বলেন তো ? তাই আপনাকে ভুল করতে হবে , তাহলে তো শুদ্ধ করতে পারবেন । তাই ভয় ডর ভুলে যান । সাহস করুন সফল হবেন ।

** আপনি যদি ইংরেজি শিখেন তাহলে আপনার কি লাভ? এটা জানা আগে জরুরি তাহলে ইংরেজি ভাষার প্রতি আপনার আগ্রহ সৃষ্টি হবে। প্রয়োজন মানুষকে সবকিছু করছে বাধ্য করে ।

<

আর আপনি যদি ইংরেজি শিখতে চান তাহলে smart study এর মতো ইউটিউব চ্যানেল কোথাও পাবেন না । তো এখান থেকে আপনি ফ্রিতে ইংরেজি স্পিকিং শিখতে পারবেন ,সাথে ইংরেজি লেখা ও শিখতে পারবেন সাথে বিভিন্ন চাকরির প্রোফাইল, মোটিভেশনাল ভিডিও এবং চাকরির প্রস্তুতির নেওয়ার পড়াশোনা করা পুরো একটা প্যাকেজ একসাথে । আমি আপনার  এই রকম প্যাকেজ পাওয়া টা সহজ করে দিলাম – নীচের লিংকে চলে যান আর সাবস্ক্রাইব করে যুক্ত হন–
https://www.youtube.com/channel/UCln3YtnbcGexlhhGFRMDVpw/featured?view_as=subscriber

ধন্যবাদ সবাইকে ।

Related Posts