ইউটিউবে ভিজিটর বাড়ানোর এডভান্স কৌশল, কাজ করবে ১০০%

ইউটিউবে ভিজিটর বাড়ানো উপায়

বর্তমানে ইউটিউব একটি জনপ্রিয় সাইট।সেই সাথে এটি পার্টনারশিপ এর সুযোগ দিয়ে থাকে। ইউটিউবে পার্টনারশিপ এখন জনপ্রিয় একটি ব্যাপার। বর্তমানকালে এর জনপ্রিয়তা দিন দিন
বাড়তেই আছে। কিন্তু নতুনদের একটা সমস্যা হলো তাদের চ্যানেলে ভিজিটর নাই।এই সমস্যা সমাধান করার জন্য কিছু উপায় বলবো যা করলে আপনার ইউটিউবে ভিজিটর বাড়বেই।

১.অন্যের ভিডিওতে কমেন্ট ও সাবসক্রাইপট করুন এবং ভালো ভিডিও করুন ঃ ইউটিউব একটি ভিডিও শেয়ারিং সোসাল সাইট, তাই আপনি বেশি বেশি কমেন্ট করবেন আর সেই সাথে আপনার সাইটের লিংক দিয়ে কমেন্ট করুন এবং subscribe করবেন, এতে আপনার জনপ্রিয়তা পাবেন।আর আপনি দিনে অন্তত ৪০-৫০ টা কমেন্ট করার চেষ্টা করুন।
আপনার যেমন ভিউয়ার দরকার তেমনি ভিউয়ারদের দরকার ভালো ভিডিও দেখা। তাই আপনি ভালো ভিডিও তৈরী করুন।

২.আকর্ষণীয় Thumbnail বানান ঃ
ভিডিওর শুরুতে যে ছবি দেখা যায় সেটা মুলত thumbnail.আর ইউটিউবের বেশির ভাগ ভিডিও আকর্ষণীয় thumbnail এর কারনে ভিউ হয়ে থাকে। আর বর্তমানে অনেক অনলাইন ওয়েবসাইট আছে, যেখানে আপনি thumbnail বানাতে পারবেন।

৩.ভালো টাইটেল ব্যবহার করুনঃ
এই টাইটেল আপনাকে ভিউয়ার এর কাছে পৌছে দেয়।তাই আপনি ভালো টাইটেল দিন, যাতে সেটি খুব বেশি বড় না হয়।বেশি বড় টাইটেল দিলে ভিউয়ার বিরক্তো হতে পারে। তাই ছোটো টাইটেল রাখুন আর সেটা যেনো আকর্ষনীয় হয়ে থাকে।

৪.ভালো ট্যাগ ব্যবহার করুনঃ
ট্যাগ আপনার ভিডিওকে অন্যান্য ভিডিও সার্চে নিয়ে আসতে সাহায্য করবে। তাই আপনি ভালো ট্যাগ ব্যাবহার করুন। আর যদি আপনি না বুঝেন তাহলে এই বিষয়ে সার্চ করে জেনে নিতে পারেন

৫.SEO করুন:
seo করলে আপনার ভিডিও সার্চের প্রথম পৃষ্টায় থাকবে আর ভালো ভিউয়ার গেইন করবে।

৬.ডেসক্রিপশনে অনেকগুলো কিওয়ার্ড ব্যবহার করুণঃ আপনার ভিডি ডেসক্রিপশনে অনেক গুলো কিওয়ার্ড ব্যাবহার করার। তাছাড়া আপনার জনপ্রিয় ভিডিওর লিংকগুলো ডেসক্রিপশনে দিন।

৭.# ট্যাগ ব্যবহার করুন ঃ বর্তমানে # ট্যাগ এর ব্যবহার এতো বেশী কি বলবো , টাইটেলের উপরে, ডেসক্রিপশনের ভিতরে, ট্যাগের মধ্যে, মানে সব জায়গায়, সবখানেই #ট্যাগের ব্যবহার করতেছে। এটা একটা বর্তমানের জনপ্রিয় বিষয় আর আর হ্যা অবশ্যই এর ব্যবহার করবেন ।

ইউটিউবে ক্যারিয়ার ধৈর্যের বিষয়, তাই আপনি সময় দিন, দেখবেন সফল আপনিই হয়েছেন।

আর্টিকেল টি পড়ার জন্য ধন্যবাদ আপনাদেরকে।

Related Posts

4 Comments

মন্তব্য করুন