ইউটিউব থেকে কতোটুকু ইনকাম করা যায় ? আলোচনা হবে বিস্তারিত

ইউটিউব থেকে কতোটুকু ইনকাম করা যায় ? আলোচনা হবে বিস্তারিত

ইউটিউব থেকে কতোটুকু ইনকাম করা যায় ? আলোচনা হবে বিস্তারিত

আবারও নতুন টপিক নিয়ে হাজির হলাম । আশা করছি আপনাদের এই টপিকটা ভালো লাগবে।

ইউটিউব কি , আমরা সেটা সবাই জানি। ভিডিও শেয়ারিং একটা সাইট। এটা মূলত  গুগলের একটা প্লাটফর্ম । গুগল আমাদের একটা সুযোগ দিয়েছে এখান থেকে আমরা তাদের শর্ত পুরোন করার মাধ্যমে ইনকাম করার সুযোগ দিয়েছে । তবে হয়তো অনেকেই জানেন না যে, ইউটিউব থেকে কতোটুকু ইনকাম করা সম্ভব ,তাই আমি আজকে জানাব আসোলে কতোটুকু ইনকাম করতে পারবেন ,নাকি পারবেন না।

একটা ইউটিউব চ্যানেল দাড় করাতে অনেক দিন সময় লাগে । আপনার চ্যানেলে ভিউ নিয়ে আসতে হয় ,রেংক করাতে হয় ,এতেই অনেক বেশি সময় লাগে । অন্তত ৬-৭ মাস তাও আবার অবেক এডভান্স লোকের জন্য । তবে একটা চ্যানেল দাড় করাতে পারলে আপনি ভালো পরিমাণে ইনকাম করতে পারবেন । একটা ইউটিউব চ্যানেল থেকে যে শুধুই এডসেন্স দিয়ে ইনকাম তা নয় , বাহিরে আরো ইনকাম করতে পারা যায় । বিভিন্ন চ্যানেল প্রোমট করে ইনকাম করা যায়, বিভিন্ন স্পন্সর থেকেও ইনকাম করা যায় ।

আমি একদিন একজনের একটা ভিডিও দেখলাম যে ,তিনি মাত্র ৬ মিনিটের ভিডিও বানিয়ে ৩০০ ডলার ইনকাম করেছেন । তাহলে ভাবেন কতোটা ইনকাম করতে পারবেন । চ্যানেল টির নাম “Tanvir Rasel ” আপনারা ইউটিউবে সার্চ করে দেখতে পারেন , অনেক পপুলার একটা চ্যানেল ।

তো এরকম ভাবে আপনারা ইনকাম করতে পারবেন । এতো গেলো লোকাল ইনকামের কথা ।

<

তাহলে এবার কিছু টপ ইউটিউবারদের ইনকাম এর কথা বলি । একজন টপ ইউটিউবারের ইনকামের কথা শুনলে আপনার মাথা নষ্ট হয়ে যাবে । তারা কি পরিমানে ইনকাম করেছে , আমার
নিজের ও মাথা খারাপ হয়ে গেছে ।

এক নাম্বারে এই চ্যানেল টি আছে । বর এটি ইনকামের শীর্ষে । চ্যানেল এর নাম
Ryan ToysReview । এই রেয়ান মাত্র ৭ বছরের, সে টয়স মানে খেলনা রিভিউ করে । এই চ্যানেল এর ইনকাম $22 মিলিয়ন ডলার । তার সাবস্ক্রাইবার ১৭ মিলিয়ন । সে ২০১৫ সালে শুরু করে আর আজকে সে এই অবস্থানে।

আর একটি ইউটিউব চ্যানেল এর সম্পর্কে আলোচনা করি , সেটা একটু কম ইনকাম করে। তবে এটিও একটি জনপ্রিয় চ্যানেল এর নাম হলো Jake Paul তিনি এখানে প্রতিদিন rap গান সহ আরো অনেক কিছু রিলিজ করেন । এখান থেকে তিনি $21.5 million মিলিয়ন ইনকাম করেন।

৩. এরকম আরো একটি চ্যানেল হলো Dude Perfect এখানে খেলা সম্পর্কিত বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করে । আর এদের ইনকাম $20 million । এই চ্যানেল টি ৫ জন মিলে চালায় । তারা বিভিন্ন ভিডিও কে স্পন্সর করে থাকে ।

আমার মনে হয় , আপনারা বুঝে গেছেন  কতোটুকু ইনকাম হতে পারে । আমি বলবো আনলিমিটেড ইনকাম তবে আপনাকে সময় দিতে হবে একটা চ্যানেল তৈরী করতে হবে । হতাশ হবেন না , সুযোগ আপনার ও আসবে ।

আমার একটি টেকনোলজি রিলেটেড ইউটিউব চ্যানেল আছে, আপনারা ঘুরে আসতে পারেন ।

বিকাশ এপ দিয়ে ইনকাম করতে চাইলে নীচের লিংক থেকে ভিডিও টি দেখে আসুন আরও আপডেট নিউজ পাওয়ার জন্য সাবস্ক্রাইব করে রাখুন ঃ
https://youtu.be/q25O_suSXWM

ধন্যবাদ সবাইকে, আবারও কথা হবে নতুন কোনো টপিক নিয়ে নতুন ভাবে।

Related Posts

6 Comments

  1. আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহু
    আপনার একটা সাসক্রাইব আর একটা লাইক আমার জন্য অনুপ্রেরণা
    Please support me🙂

    Youtube Channel: https://www.youtube.com/channel/UCcrbrQxUzsavUjfXMgrsM6Q

    Facebook page: https://www.facebook.com/107324621876693/posts/107963605146128/?app=fbl

মন্তব্য করুন