ইন্সটাগ্রাম এর কিছু তথ্য

ইন্সটাগ্রাম একটা জনপ্রিয় গনমাধ্যম।ইন্সটাগ্রাম এ একাউন্ট খোলা একদম সহজ।প্রথম ইন্সটাগ্রাম এপ টি ইনস্টল করুন। তারপর  এপ ওপেন করলে যদি আপনার ফেসবুক একাউন্ট থাকে তাহলে এপ আপনাকে এমন একটি অপশন দিবে ‘কনটিনিউ এজ আপনার আইডির নাম’ আর ফেসবুক একাউন্ট না থাকলে আপনি।ক্রিয়েট একাউন্ট এ ক্লিক করুন তারপর আপনার নাম, পছন্দের ইউজার নেম,ইউজার নেম ইউনিক করার জন্য একটি সংখ্যা বা ২-৩ টি সংখ্যা যোগ করুন আপনার পছন্দের ইউজার নেম এর শেষে।তারপর আপনার ফোন নাম্বার দিয়ে ওকে করুন। ইন্সটাগ্রাম অথরিটি আপনাকে ৬ ডিজিটের একটা কোড অথবা একটা লিংক দিবে। কোড আসলে কোড বসিয়ে সাবমিট করু।। অথবা লিংক আসলে লিংক এ ক্লিক করে পাসওয়ার্ড নির্বাচন করুন।

এরপর আপনাকে প্রোফাইল নির্বাচন,বায়ো, নির্বাচন করতে হবে।

ইন্সটাগ্রাম এ নিরাপত্তার জন্য আপনি টু ফ্যাক্টর অথন্টিকিশেন ব্যাবহার করতে পারবেন।এর জন্য আপনি নিচে আপনার     প্রোফাইলে ক্লিক করে।ঠিক তার উপরে থ্রি লাইনে ক্লিক করে স্ক্রল ডাউন করে। নিচে দেখতে পাবেন টু ফ্যাক্টর অথন্টিকিশেন ওইখানে ক্লিক করে আপনার পাসওয়ার্ড চাইবে। পাসওয়ার্ড লিখে। আপনার নাম্বার দিন।৬ ডিজিটের কোড পাঠাবে সেটা সাবমিট করে টার্ন অন টু ফ্যাক্টর অথন্টিকিশেন   এ ক্লিক করুন।তারপর ইন্সটাগ্রাম অথরিটি আপনাকে ১০ টা ৬ ডিজিটের কোড দিবে সেটা স্ক্রিনশট মেরে রেখে দিন। আপনার সাথে সিম না থাকলে আপনি ওই ১০ টি কোড দিয়ে একাউন্টে এক্সেস করতে পারবেন।আর আপনার ফোন সাথে থাকলে যে কোডটি যাবে সেটা দিয়ে আপনি পরবর্তি সময়ে লগ-ইওন করতে পারবেন।

ইন্সটাগ্রামে যদি আপনি আপনার ব্যাবসার প্রমোশন অথবা সেলফ প্রমোশন করতে চান তাহলে আপনাকে প্রথমে বিজনেস আইডি বানাতে হবে এর জন্য আপনাকে প্রোফাইল অপশনে গিয়ে এডিট প্রোফাইলে ক্লিক করতে হবে।তারপর নিচে স্ক্রল্ডাউন করে ইউজ বিজনেস টুল এ ক্লিক করে,বাটন যোগ করে। ওকে চাপতে হবে। তারপর রিফ্রেশ করলেই প্রোমশন নাম একটা অপশন দেখতে পাবেন এডিট প্রোফাইল এর পাশে। প্রোমশন এ ক্লিক করে মাস্টারকার্ড বা পেপাল দিয়ে আপনিও আপনার একাউন্ট প্রোমোট করতে পারবেন।

<

Related Posts