ইমেইল মার্কেটিং কেনো করবেন? প্রতি মাসে ইনকাম ৫০০০০টাকা পর্যন্ত।

আসসালামুআলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই অনেক ভালো আছেন।


📢 Promoted post: বাংলায় আর্টিকেল লেখালেখি করে ইনকাম করতে চান?

আজকের আর্টিকেলে আমি আপনাদের যেই সিস্টেমে ইমেইল মার্কেটিং করে আয় করার কথা বলবো এটির মাধ্যমে আপনি চাইলে অন্য কোনো জব ছাড়া শুধু এটির মাধ্যমেই প্রতি মাসে ভালো পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন খুব সহজে।

👉Read more: ফুল নিয়ে ক্যাপশন (সাদা ফুল, কৃষ্ণচূড়া ফুল, সূর্যমুখী, সরষে ফুল, রঙ্গন ফুল) উক্তি, স্ট্যাটাস

এখন হয়তো আপনি ভাবতে পারেন যে, ইমেইল দিয়ে আবার কিভাবে ইনকাম করা সম্ভব? কিন্তু আপনি ফেক মনে করে চলে যাওয়ার আগে অবশ্যই আর্টিকেলটা মনোযোগ সহকারে পড়ুন।কারণ অধিকাংশ মানুষ ইমেইল মার্কেটিং করে মাসে হাজার হাজার টাকা ইনকাম করেছে। যার কারণে আজ ইমেইল মার্কেটিং এতটা জনপ্রিয় হয়ে উঠেছে।

ইমেইল মার্কেটিং বলতে কি বুঝায়?

grathor-ads

সহজ ভাষায় ইমেইল এর মাধ্যমে যেকোনো ব্যাবসায় করার সিস্টেম কে ইমেইল মার্কেটিং বলে। আরো সহজ ভাবে বলতে গেলে ইমেইল এর মাধ্যমে ইনকাম করার মাধ্যমকে ইমেইল মার্কেটিং বলা হয়।

বর্তমানে কিভাবে ইমেইল মার্কেটিং করে আয় করা যাবে?

📢 Promoted Link: Unlimited Internet Package Teletalk 2022 3G, 4G

বর্তমানে অনলাইন থেকে আয় করার অনেক পদ্ধতি রয়েছে।তবে আমার মনে হয় অন্যান্য মাধ্যম অপেক্ষা ইমেইল মার্কেটিং অনেক সহজ এবং লাভজনক।তবে বর্তমানে কিভাবে এটির মাধ্যমে আয় করবেন সেটির কয়েকটি উপায় নিচে দেওয়া হলো:

১. এফিলিয়েট মার্কেটিং করে : ইমেইল মার্কেটিং করে ইনকাম করার ক্ষেত্রে এফিলিয়েশন অনেক লাভজনক।আপনি যেকোনো ইমেইলে যেকোনো প্রোডাক্ট এর এফিলিয়েট লিংক দিয়ে দিবেন।এরপর সে ব্যাক্তি যদি লিংক থেকে প্রোডাক্ট কিনে তাহলে আপনি কমিশন পেয়ে যাবেন।

বর্তমানে কিন্তু বাড়িতে বসে পণ্য কিনার বেবস্থা বেশি প্রচলিত, যার কারণে ইমেইল এর মাধ্যমে এফিলিয়েশন অনেকটা লাভজনক হতে পারে।

২.ব্লগ পোষ্ট কিংবা ইউটিউব ভিডিও শেয়ার করে : আপনি যদি ব্লগিং করেন তাহলে আপনার পোস্টে বেশি ভিজিটর আপনি ইমেইল শেয়ার এর মাধ্যমে পেতে পারেন।অন্যদিকে ইউটিউবের ক্ষেত্রে আপনি ইউটিউবের ভিডিও লিংক শেয়ার করে ভিউ বাড়াতে পারবেন।

এইভাবে এই দুই মাধ্যমে ইনকাম করতে পারবেন ইমেইল এর মাধ্যমে।

৩. ইকমার্স ব্যাবসা করে : আপনি চাইলে বিভিন্ন ইকমার্স প্রোডাক্ট খুব সহজে ইমেইল এর মাধ্যমে প্রচার করে টাকা ইনকাম করতে পারবেন।

যে প্রোডাক্ট বেশি প্রফিটেবল সেটি নিয়ে আপনি ব্যাবসায় করতে পারবেন।

৪.বিভিন্ন ক্লিক এর কাজ : আপনি চাইলে বিভিন্ন টাস্ক ,বা ক্লিক এর কাজ করিয়ে ইমেইল মার্কেটিং এর মাধ্যমে আয় করতে পারেন।কিংবা অনেক ক্ষেত্রে রেফার করেও আয় করতে পারেন।

ইমেইল মার্কেটিং এর জন্য ইমেইল কোথায় পাবেন?

ইমেইল আপনি বিভিন্ন সোশ্যাল মিডিয়া, ইউটিউব,ইনস্টাগ্রাম ফেসবুক ইত্যাদি মাধ্যমে নিতে পারবেন।এছাড়াও বিভিন্ন ওয়েবসাইটের মাধ্যমেই অনেক সহজে আপনি প্রচুর ইমেইল সংগ্রহ করে লিস্ট করতে পারবেন।

কেনো ইমেইল মার্কেটিং লাভজনক?

বর্তমান দিনে ইমেইল মার্কেটিং অনেক লাভজনক,কারণে ঘরে বসে ইমেইল এর মাধ্যমে যেকোনো মাধ্যমে আয় করা যায়।আর ইমেইল মার্কেটিং এর মাধ্যমে নির্দিষ্ট ক্রেতার কাছে পণ্য সরাসরি বিক্রি করা যায়।

তাই আপনি যদি চান তাহলে ইমেইল মার্কেটিং করেও প্রতি মাসে প্রচুর আয় করতে পারবেন।এই ছিল মূলত আজকের এপিসোড। ভালো থাকবেন সবাই,ধন্যবাদ।

Related Posts

11 Comments

মন্তব্য করুন