★ Grathor.com এ আপনিও ✍ লেখালেখি করে আয় করুন★Click Here★

এই অ্যাপে দেশে বিদেশে কথা বলুন মাত্র ৩০ পয়সা মিনিট রেটে

আলাপ অ্যাপের খরচ:

বাংলাদেশ টেলিযোগযোগ সংস্থা লিমিটেডের (বিটিসিএল) সদ্য চালু হওয়া ওটিটি (ওভার দ্য টপ) কলিং পরিষেবা ‘আলাপ’ থেকে মোবাইল বা ল্যান্ডলাইনে কল করা যাবে এটি প্রতি মিনিটে 30 পয়সা খরচ হবে। টপ ব্যবহারকারীদের মোবাইল বা ল্যান্ডলাইন থেকেও কল করা যেতে পারে। আপনার যদি ইন্টারনেট সংযোগ থাকে তবে আপনি বিনামূল্যে কথা বলতে এবং চ্যাট করতে পারেন।

খরচের পরিমান:



আলাপ টু আলাপ ফ্রী

আলাপ টু যে কোন নাম্বার ৩০ পয়সা + ১৫% ভ্যাট

এসএমএস আলাপ টু আলাপ ফ্রী

এসএমএস যে কোন নাম্বার চার্জ প্রযোজ্য

আলাপ অ্যাপ্লিকেশন প্রবর্তনের তারিখ:

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার আনুষ্ঠানিকভাবে 04-04-2021 এ ভার্চুয়াল অ্যাপটি চালু করেছিলেন। 28-03-2021 এ গুগল প্লে স্টোরে প্রথম আলাপ অ্যাপটি চালু হয়েছিল। ইতিমধ্যে গুগল প্লে স্টোর থেকে অ্যাপটি 1 মিলিয়নেরও বেশি বার ডাউনলোড হয়েছে।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রনালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে যে একবার আলাপ ইনস্টল হয়ে গেলে গ্রাহক তার বর্তমান মোবাইল নম্বরটির সাথে একত্রে একটি নতুন আলাপ নম্বরের মালিক হবেন। চ্যাট এবং চ্যাট বিনামূল্যে করা যায়। তবে তার জন্য আপনার ইন্টারনেট সংযোগ থাকতে হবে। যে কোনও মোবাইল বা ল্যান্ডলাইন ফোনে কথা বলার জন্য প্রতি মিনিটে 30 পয়সা লাগবে। যা আমার কাছে অযৌক্তিক মনে হয়েছিল।

কারণ যদি ইন্টারনেট সংযোগ প্রয়োজন হয় তবে আবার চার্জ কেন? তবে যেহেতু আইপি নম্বর দেওয়া হয়েছে এবং যে কোনও নাম্বারে কল করা যায়, এটি গ্রহণযোগ্য। এছাড়াও আলাপের আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য, অ্যাপটি ব্যাপক প্রচার পেলে গ্রাহকরা অনেক বৃদ্ধি পাবেন।

হোয়াটসঅ্যাপ, ভাইবার, ইমোও একে অপরের সাথে ডেটা (ইন্টারনেট ব্যয়) এর মাধ্যমে কথা বলতে পারে। মোবাইল নম্বর বা ল্যান্ডলাইনে করা যাবে না। এটি নিয়ে কোনও সমস্যা নেই। তিনি আশাবাদী যে ফলশ্রুতিতে আলাপ Appটি জনপ্রিয়তা পাবে। এছাড়াও, স্পন্দন প্রতি সেকেন্ডের সুবিধা রয়েছে। তবে এতে 15 শতাংশ ভ্যাট যুক্ত করা হবে। আপনি ল্যান্ডলাইন থেকে কল করতে পারেন।

প্রধান অতিথির বক্তব্য:

আলোচনার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মোস্তফা জব্বার বলেন, উদ্ভাবন আজকের বিশ্বে উন্নয়নের প্রাণবন্ত। উদ্ভাবন ছাড়া কারও অস্তিত্ব রক্ষার উপায় নেই। বিগত তিনটি শিল্প বিপ্লব উদ্ভাবনের মাধ্যমে পশ্চিমা বিশ্বে তার শ্রেষ্ঠত্ব বজায় রেখে উল্লেখ করে তিনি বলেছিলেন, “আমাদের সবচেয়ে বড় সম্পদ হ’ল জনগণ।

আমরা ইতিমধ্যে সফটওয়্যার রফতানি করছি, আইওটি সহ বিভিন্ন ডিজিটাল ডিভাইসকে বিশ্বের 60 টি দেশে ব্যবহার করে রফতানি করছি। আমাদের তরুণদের প্রতিভা এবং সৃজনশীলতা।এর ধারাবাহিকতায় আমরা চতুর্থ শিল্প বিপ্লবকে নেতৃত্ব দেওয়ার অবস্থানে নিয়ে এসেছি।এটি অব্যাহত রাখতেই হবে।

তিনি আরও বলেছেন যে কথা বলা এবং চ্যাট করা বিনামূল্যে। যে কোনও মোবাইল বা ল্যান্ডলাইন ফোনে কথা বলার জন্য প্রতি মিনিটে 30 পয়সা লাগবে। এছাড়াও, প্রতি সেকেন্ডের সুবিধা রয়েছে। তবে এতে 15 শতাংশ ভ্যাট যুক্ত করা হবে।

আলাপ অ্যাপ রিচার্জ সুবিধা:

আলাপ অ্যাপ এ রিচার্জ করার জন্য সরাসরি বিকাশ বা নগদ অ্যাপ থেকে অপশন আপাতত না থাকলে ও রয়েছে “আলাপ অ্যাপ” থেকে পেমেন্ট গেটওয়ে সুবিধা। যার ফলে ভিসা কার্ড, মাস্টার কার্ড, আমেক্স কার্ড, মোবাইল ব্যাংকিং পেমেন্ট অর্থাৎ আলাপ অ্যাপ হতে বিকাশ, রকেট, নগদ হতে পেমেন্ট গেটওয়ে রিচার্জ সুবিধা।

অ্যাপ্লিকেশন ফ্রি মিনিট :

যদি কোনও ব্যবহারকারী আলাপ অ্যাপটিতে সাইন আপ করেন, আপনি প্রথমবার উপহার হিসাবে 15 মিনিটের জন্য বিনামূল্যে পাবেন। যা 7 দিন পর্যন্ত ব্যবহার করা যেতে পারে।

আলাপ অ্যাপ কলিং নম্বরটি কেমন হবে?

প্রাথমিকভাবে, যেহেতু অ্যাপ ব্যবহারকারীর সংখ্যা কম, সকলেই একটি নম্বর পাবে যা তাদের সংখ্যার সাথে মেলে। উদাহরণস্বরূপ, যদি আপনার নম্বরটি +৮৮০ ১৩৫৫ ৬৬৭৭৮৮ তাহলে আপনার আলাপ অ্যাপ আইপি ক্কল নাম্বার হবে +৮৮০৯৬৯৬-৬৬৭৭৮৮।

আমি কীভাবে 096 সিরিজের নম্বর পাব?

আপনি সহজেই 096 সিরিজের সংখ্যাটি নিতে পারেন। 096 মূলত আইপি নম্বরের একটি সিরিজ। আপনি যদি বিটিসিএলের আইপি কলিং অ্যাপ টক অ্যাপটি ইনস্টল করে সাইন আপ করেন তবে আপনি আপনার মোবাইল নম্বর সহ একটি 096 সিরিজ নম্বর পাবেন। যার জন্য আপনার কোনও সিম কার্ডের দরকার পড়বে না।

আলাপ অ্যাপ ডাউনলোড লিঙ্ক

আলাপ অ্যাপের গুগল প্লে স্টোর ডাউনলোড লিঙ্ক হলো https://link.grathor.com/lq

আলাপ অ্যাপ্লিকেশন অসুবিধা:

** তবে আলাপ অ্যাপ থেকে অন্যান্য আইপি নম্বর কল করা যাবে না, যা আমার কাছে বেশ অযৌক্তিক বলে মনে হয়েছিল। আর অনেক সময় অ্যাপে না এলে তা আসে না। আশা করি তারা ভবিষ্যতের আপডেটে এটি ঠিক করবেন।

ধন্যবাদ।