একটি আর্টিকেল এ সর্বোচ্চ ভিউ আনার ৫ টি পদ্ধতি

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সকলে? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন বরাবরের মতোই। আমরা যখন একটি আর্টিকেল লিখি তখন আমাদের মূল টার্গেট থাকে সেটিকে মূল ভিজিটরদের কাছে পৌঁছে দেওয়া। অর্থাৎ আমরা যে বিষয়ে আর্টিকেল লিখছি সে বিষয় নিয়ে আগ্রহী ভিজিটরদের কাছে আমাদের আর্টিকেলটা পৌঁছে দেওয়া আমাদের মুল লক্ষ্য থাকে।

তবে বেশিরভাগ ক্ষেত্রে ব্লগে আমরা আর্টিকেল লিখলে সেটাতে আমরা ততটা ভালো ভিজিটর পাইনা। যার ফলে আমরা আমাদের মোটিভেশন হারিয়ে ফেলি। একটি আর্টিকেলে কিভাবে সর্বোচ্চ ভিউ নিয়ে আসা যেতে পারে এইটা নিয়ে আমাদের অবশ্যই জানতে ইচ্ছা করে। মূলত নতুনদের এই বিষয়টা ক্লিয়ার করার জন্যই এই আর্টিকেল। আর্টিকেল তে উল্লেখিত বিষয়গুলো মেনে আপনি যদি কাজ করেন তবে আমি আশাবাদী আপনিও আপনার আর্টিকেলে ভালো ভিউ নিয়ে আসতে পারবেন।

আর্টিকেল এ সর্বোচ্চ ভিউ আনার ৫ পদ্ধতিঃ

১. এসইও করুন:

আর্টিকেল এর মধ্যে সর্বোচ্চ ভিজিটর নিয়ে আসতে এসইও এর উপরে আর কোনো উপায় নিয়ে। আপনি আপনার সাইটে নিয়মিত এসইও করলেই আপনার আর্টিকেল সার্চ ইঞ্জিনে রেঙ্ক করবে, এবং আপনি প্রচুর সার্চ ট্রাফিক পাবেন। এসইও বলতে, অন পেজ এসইও, অফ পেজ এসইও, কীওয়ার্ড রিসার্চ, টেকনিক্যাল এসইও ইত্যাদি বিষয়ে ধ্যান দিন অবশ্যই।

২. রেফারেল ভিজিটর:

রেফারেল ভিজিটর বলতে অন্য কারো রেফারেন্স এর দ্বারা আপনার ওয়েবপেজে ভিজিটর নিয়ে আশা। রেফারেল ভিজিটর নিয়ে আসতে হলে আপনাকে গেস্ট পোস্ট করতে হবে। তাহলে কথা হলো গেস্ট পোস্ট কিভাবে আর কোথায় করবেন?

গুগলে আপনি Your niche/keyword+guest post website লিখে সার্চ করতে পারেন। কিংবা বিভিন্ন ওয়েবসাইটে প্রবেশ করে contact us পেজ থেকে তাদের কন্টাক্ট ইনফো নিয়ে তাদের সাথে যোগাযোগ করুন। ১০ জনের সাথে যোগাযোগ করলে অন্তত ১ টি সাইটে আপনি পোস্ট করার সুযোগ পেতে পারেন। পাশাপাশি অন্যদের আপনার সাইটে গেস্ট পোস্ট করার সুযোগ করে দিন।

৩. প্রশ্ন/উত্তর ওয়েবসাইটগুলোর সাথে সংযুক্ত থাকুন:

অনলাইনে বিভিন্ন ধরনের প্রশ্নের উত্তর সাইট রয়েছে। এসব সাইটগুলোর মধ্যে সবচেয়ে জনপ্রিয় হচ্ছে Quora, এখানে প্রতিদিন হাজার হাজার লোকেরা প্রশ্ন করছে এবং দ্বিতীয় পক্ষ হিসেবে অন্য কেউ সে প্রশ্নের উত্তর দিচ্ছে। আপনি লোকেদের প্রশ্ন করে তার সাথে আপনার সাইটের আর্টিকেলের লিংক শেয়ার করে দিতে পারেন।

৪. সকল সোশ্যাল প্লাটফর্মে আর্টিকেল শেয়ার করুন:

বর্তমানে সবাই কম বেশি সোশ্যাল মিডিয়া platform গুলোতে সক্রিয় থাকছে। এক্ষেত্রে আপনার জন্য একটি বড় সুযোগ ট্রাফিক পাওয়ার। আপনি আপনার লেখা আর্টিকেলগুলো সোশ্যাল মিডিয়া তে শেয়ার করে দিন। এতে তারা সরাসরি লিংকে ক্লিক করে আপনার সাইটের আর্টিকেল পড়তে পারবে।

৫. প্রচার করুন:

আপনার ওয়েবসাইটের আর্টিকেল এর সর্বোচ্চ ভিজিটর নিয়ে আসতে আপনার ওয়েবসাইটকে প্রচার করুন। তবে এক্ষেত্রে টাকা পয়সা খরচ করতে হবে না। আপনি বন্ধুবান্ধবদের আপনার সাইটের বিষয়ে বলতে পারেন। এছাড়াও অন্যদের আপনার সাইটে গেস্ট পোস্ট করতে দিতে পারেন। এতে তারা তাদের বন্ধুদের আপনার সাইট ভিজিট করতে বলবে তার পোস্ট পড়তে।

বন্ধুরা মূলত এসব টিপস মেনে আপনি নিয়মিত আপনার সাইটে আর্টিকেল পাবলিশ করে যান, দেখবেন আপনার আর্টিকেলে প্রচুর ভিজিটর আসতে শুরু করেছে, আল্লাহ হাফেজ।

Related Posts

49 Comments

মন্তব্য করুন

গ্রাথোর থেকে নতুন আপডেট পেতে OK চাপুন OK No