ওয়েবসাইটে ভিজিটর বৃদ্ধি করার দারুণ কৌশল। সেরা ট্রিকস এখন ই জেনে নিন।

আসসালামু আলাইকুম ওয়া রহমতুল্লাহ

আশা করি আল্লাহর রহমতে সবাই ভালো আছেন?

আপনাদের যাদের ওয়েবসাইট আছে কিংবা ওয়েবসাইট ক্রিয়েট করার ইচ্ছে আছে তাদের জন্য হাজির হয়ে গেলাম চমৎকার একটি পোস্ট নিয়ে। আজকের পোস্ট টি পড়লে আপনাদের লাভ ছাড়া ক্ষতি হবে না।

আমাদের যাদের ওয়েবসাইট আছে তাদের জন্য সবচেয়ে বেশি যেটা প্রয়োজন তা হচ্ছে ওয়েবসাইটে ভিজিটর। আমাদের যদি ওয়েবসাইটে ভিজিটর না থাকে আমাদের ওয়েবসাইট থাকার কোন মূল্য নেই। আমাদের ওয়েবসাইট এর সফলতা পত্যক্ষ ভাবে নির্ভর করছে ভিজিটর এর উপর। আজকে আমি আপনাদের সাথে ওয়েবসাইটে ভিজিটর বৃদ্ধি করার একটা টিপস শেয়ার করব। এটা আপনাদের ওয়েবসাইট এর জন্য ১০০% কাজে আসবে।

একটা বিষয় ভাবুন,, আপনি গ্রাথোর এ আসলেন একটা পোস্ট পরার জন্য। কিন্তু আপনি পোস্ট অপেন করে বসে থাকলেন পোস্ট শুধু লোডিং হচ্ছে। এভাবে আপনি অনেক্ক্ষণ অপেক্ষা করার পর পোস্ট পড়তে পারলেন। তাহলে কি আপনি পরবর্তী তে গ্রাথোর এ আসবেন আর পোস্ট পরার জন্য। আপনার উওর হবে অবস্যই না। তাই আপনি যদি আপনার ওয়েবসাইট এর ভিজিটর বৃদ্ধি করতে চান তাহলে আপনাকে আপনার ওয়েবসাইট এর লোডিং এর সময় কমাতে হবে।

এখন প্রশ্ন হচ্ছে আপনি কিভাবে লোডিং এর সময় দেখতে পাবেন। এর জন্য আপনি অনেকগুলো ওয়েবসাইট পেয়ে যাবেন। আপনি গুগল এ গিয়ে website loading time check লিখে সার্চ করলে অনেক ওয়েবসাইট পেয়ে যাবেন। আমি আপনাদের একটা ওয়েবসাইট ব্যবহার এর জন্য সাজেশন করব। এখানে আপনি সহজে সব ইনফরমেশন দেখতে পাবেন। ওয়েবসাইট এর লিংক নিচে দেওয়া হল…

সাইট লিংকঃ- এখনই  চ্যাক করতে  ক্লিক করুন

লিংক এ ক্লিক করলে সরাসরি আপনাকে ওয়েবসাইটে নিয়ে যাবে। এখানে আপনি আপনার ওয়েবসাইট এর লিংক দিয়ে সাবমিট করবেন। তাহলে আপনি দেখতে পাবেন আপনার ওয়েবসাইট এর লোডিং এর সময়। লিংক দেওয়ার সময় অবস্যই https ব্যবহার করবেন। এই ওয়েবসাইট আপনি যেকোনো সাইট এর লোডিং সময় পরিক্ষা করতে পারবেন। অনেক ওয়েবসাইটে এটা করা যায় না।

এখন আমি লোডিং এর সময় কমাতে কিছু ট্রিকস শেয়ার করব। প্রথমত অতিরিক্ত এড ব্যবহার করবেন না। এতে আপনার ওয়েবসাইট লোডিং হতে অনেক সময় নিবে। এরপর হচ্ছে অতিরিক্ত ডায়নামাইট ওয়েবসাইট তৈরি করবেন না। যতটুকু করা প্রয়োজন তার বেশি নয়। সব সময় চেষ্টা করবেন একটা.com or. net এরকম ডোমেইন ব্যবহার করার জন্য। লোডিং এ সময় কম নেয় এরকম থিম ব্যবহার করবেন।

আশা করি সবাই সবকিছু বুঝতে পারছেন। আপনি উপরের বিষয় টি মাথায় রাখবেন। আপনি যদি ওয়েবসাইট এ ভালো ভিজিটর বৃদ্ধি করতে চান তাহলে এটা খুব গুরুত্বপূর্ণ। আশা করি পোস্ট টি সবার ভালো লেগেছে। ভুল হলে ক্ষমা করবেন। ভালো থাকবেন সবাই। কথা হবে পরবর্তী পোস্টে।আল্লাহ হাফেজ…

Related Posts

6 Comments

মন্তব্য করুন