কিভাবে ভোটার তালিকা ডাউনলোড করব বাংলাদেশ

আসসালামু আলাইকুম। প্রিয় পাঠকবৃন্দ, আশা করি সবাই ভালো আছেন। সৃষ্টিকর্তার ইচ্ছায় আমিও ভালো আছি। আজকে আপনাদের কাছে উপস্থাপন করার চেষ্টা করব কিভাবে ভোটার তালিকা ডাউনলোড করব বাংলাদেশ কেন বিশ্বের যেকোনো প্রান্ত থেকে। তাহলে আর দেরি না করে শুরু করা যাক।

কিভাবে ভোটার তালিকা ডাউনলোড করব বাংলাদেশ হয়তোবা আমাদের অধিকাংশ মানুষই জানি না। বিভিন্ন কাজে আমাদের Votar list দেখার প্রয়োজন হয়ে থাকে। তাই আপনাদের প্রয়োজনীয়তার দিকে লক্ষ্য করে এই পোস্ট টি লিখেছি। এখানে আরও বলেছি কিভাবে ভোটার তালিকা ডাউনলোড করবেন। এবং ভোটার তালিকা ডাউনলোড pdf করার সকল বিষয় সম্পর্কে জানতে পারবেন।

কিভাবে ভোটার তালিকা ডাউনলোড করব বাংলাদেশ

প্রতিনিয়ত প্রয়োজনীয় কাজে আমাদের ভেটার তালিকা দেখতে হয়। বিশেষ করে ভোট দেয়ার সময়, আইডি কার্ডের নাম ঠিকানা দেখার সময়। ইউনিয়ন, থানা ও জেলা ভিত্তিক ভোটার সদস্যদের তালিকা দেখার সময়। এছাড়াও আরও অন্যান্য জরুরী কাজেও আমরা ভোটার তালিকা দেখে থাকি এবং votar list download করে থাকি। তাই এ বিষয়ে জানাটা জরূরী।

বেশকিছু ধাপ অনুসরন করে ভোটার তালিকা দেখতে হয় এবং voter list pdf download করতে হয়। নিচের ধাপগুলো অনুসরণ করলে, আপনি খুব সহজেই ভোটার তালিকা ডাউনলোড করার উপায় সম্পর্কে জানতে পারবেন এবং ডাউনলোড করতে পারবেন।

Bangladesh ছবিসহ ভোটার তালিকা ডাউনলোড pdf প্রথম ধাপ

স্মার্টফোন, পিসি বা ল্যাব: ল্যাপটপ এর যে কোন ডিভাইস থেকে ভোটার তালিকা দেখতে পারবেন। তার জন্য Chrome, Firefox, Opera mini, Uc browser এর যে কোন একটি ব্রাউজার প্রথমে ওপেন করতে হবে। তারপরে সার্চ বার এ লিখতে হবে bangladesh gov bd লিখে সার্চ করলে প্রথমেই যে ওয়েবসাইট পেয়ে যাবেন, সেটিতে প্রবেশ করুন। অথবা সরাসরি এই লিংকে প্রবেশ করুন।

ভোটার তালিকা ডাউনলোড pdf দ্বিতীয় ধাপ

ভিতরের অপশনগুলো থেকে আপনার ভোটার আইডি যে বিভাগের, সে বিভাগ সিলেক্ট করে ওকে বাটনে টাচ করুন। তাহলে অন্য একটি পেজে নিয়ে যাওয়া হবে। প্রতি ইউনিয়নে বেশ কিছু ওয়ার্ড রয়েছে। এই পিডিএফ ফাইলেও আপনার ইউনিয়নে ওয়ার্ডগুলো আলাদা আলাদা ভাবে দেখতে পাবেন। প্রতি ওয়ার্ডের ভোটার তালিকাও আলাদা আলাদা করে দেয়া আছে। আপনার পছন্দ অনুযায়ী যে কোন ওয়ার্ডের ভোটার তালিকা ডাউনলোড pdf করতে পারবেন। আর যদি চান পুরো ইউনিয়নের ভোটার লিস্ট দেখবেন, তাহলে ঐপূরো পিডিএফ ফাইল তথা VOTER LIST PDF DOWNLOAD করলেই হয়ে যাবে।

আজ এই পর্যন্তই। পোস্টটি কেমন লাগলো দয়া করে কমেন্টে জানাবেন, যদি ভাল লেগে থাকে তাহলে অবশ্যয় শেয়ার করবেন, পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ। এমন সব দারুন দারুন পোস্ট পেতে Grathor এর সাথেই থাকুন এবং গ্রাথোর ফেসবুক পেইজ ও ফেসবুক গ্রুপ এ যুক্ত থাকুন, আল্লাহ হাফেজ।

Related Posts

4 Comments

মন্তব্য করুন