ক্রিকেট জগতে বিশ্বের সবচেয়ে ১০ জন ধনী ক্রিকেটার কে কে আপনি কি জানেন।

২২গজের ক্রিকেটীয় যুদ্ধে এখন অর্থ বেশি মূখ্য হয়ে দাঁড়িয়েছে। আন্তর্জাতিক টেস্ট, ওয়ানডে ও টি – টোয়েন্টি তো রয়েছেই। আইপিএল, বিপিএল, বিগব্যাশ ও সিপিএলের বদৌলতে বিশাল অংকের টাকা মুঠোবন্দি করছেন বিশ্বের ক্রিকেটাররা। ক্রিকেট থেকে রোজগার তো বটেই বিজ্ঞাপন থেকে আয়ও কম নয় তাদের। তো চলুন একনজরে দেখে নেয়া যাক বিশ্বোর সবচেয়ে ১০ জন ক্রিকেটার কারাঃ

১০. এবি ডে ভিলিয়ার্সঃ দশজন ধনী ক্রিকেটারের দশ নম্বরে রয়েছেন দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স। বছরে তার আয় ৪ মিলিয়ন ডলার। এর ২ মিলিয়ন আসে বেতন থেকে আর ২ মিলিয়ন আসে এনডোর্সমেন্ট থেকে।

৯. কেভিন পিটারসেনঃ বেতন থেকে ৩ আর এনডোর্সমেন্ট থেকে আসে ১.৫ মিলিয়ন ডলার। ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের (ইসিবি) সাথে ঝামেলা হওয়ার পর শুধু ফ্রাঞ্জাইজিভিত্তিক টি-টোয়েন্টি ক্রিকেট  খেলেন কেপি।

৮. যুবরাজ সিংঃ ভারতের ক্যান্সারজয়ী যুবরাজ সিং ধনী ক্রিকেটারের তালিকায় অষ্টম স্থানে আছেন। তার বার্ষিক আয় ৫ মিলিয়ন ডলার। ১.৫ মিলিয়ন আসে পারিশ্রমিক হিসেবে আর বাকিটা আসে এনডোর্সমেন্ট থেকে।

৭. রোহিত শর্মাঃ ধনী ক্রিকেটারের সপ্তম স্থানে আছেন রোহিত শর্মা। বেতন থেকে ৩ আর এনডোর্সমেন্ট থেকে আসে ২ মিলিয়ন ডলার।

৬. শেন ওয়াটসনঃ আয়ের দিক থেকে অস্ট্রলিয়ান ক্রিকেটারের মধ্যে সবচেয়ে বেশি ধনী ওয়াটসন। ষষ্ট স্থানে থাকা এই অলরাউন্ডার তার মোট আয়ের ৫০ শতাংস পান বেতন থেকে আর বাকিটা পান এ্যানডোর্সমেন্ট থেকে।

<

৫. ক্রিস গেইলঃ বছরে ৭ মিলিয়ন মার্কিন ডলার নিজের পকেটে ঢোকান এই ক্যারিবিয় দানব। ৩ মিলিয়ন এ্যানডোর্সমেন্ট আর ৪ মিলিয়ন আসে বেতন থেকে। বিশ্বের প্রায় সব টি-টোয়েন্টি ক্রিকেটে তাকে দেখা যায়।

৪. গৌতম গম্ভীরঃ এই তালিকার চার নম্বরে রয়েছেন ভারতের গৌতম গম্ভীর। তার মোট আয়ের ৩.৫ মিলিয়ন পান বেতন থেকে আর বাকিটা আয় করেন এ্যানডোর্সমেন্ট থেকে।

৩. বিরাট কোহলিঃ তিন নাম্বারে রয়েছেন বিরাট কোহলি। বেতন থেকে পান ৩ মিলিয়ন আর ৯ মিলিয়ন আসে এ্যানডোর্সমেন্ট থেকে।

২. শচীন টেন্ডুলকারঃ কয়েকবছর হলো অবসর নিয়েছেন এই ক্রিকেটার। কিন্তু তবুও তার আয় সামান্য পরিমান কমেনি। ধনী ক্রিকেটারের দ্বিতীয় অবস্থানে আছেন ব্যাটিং ঈশ্বর শচীন টেন্ডুলকার।

১. এম এস ধোনিঃ ক্রিকেটারের মধ্যে সবচেয়ে ধোনি হলেন মহেন্দ্র সিং ধোনি। তিনি হলেন ২২ তম ধনী ক্রিড়া ব্যাক্তিত্ব। টাইম ম্যাগাজিনের সেরা ১০০ ব্যাক্তিত্বের মধ্যে তিনিই একমাত্র ব্যাক্তিত্ব। ক্রিকেটের মধ্যে সবচেয়ে বড় সেলিব্রেটির নাম এম এস ধোনি।

Related Posts