★ Grathor.com এ আপনিও ✍ লেখালেখি করে আয় করুন★Click Here★

গুগল অ্যাডসেন্স থেকে কিভাবে আয় করবেন? আসুন জেনে নেইঃ-

আসসালামু আলাইকুম, সবাই কেমন আছেন? আশা করি ভাল আছেন। সেই কামনাই করি। আজকে আমি আপনাদেরকে গুগল এডসেন্স থেকে কিভাবে আয় করবেন সেই সম্পর্কে বিস্তারিত বলবো-

গুগল এডসেন্স হলো গুগলের বিজ্ঞাপন প্রচার মাধ্যম। একটি ওয়েবসাইট এর মালিক কিছু শর্তসাপেক্ষে তার সাইডে গুগোল নির্ধারিত কিছু বিজ্ঞাপন প্রদর্শনের মাধ্যমে গুগল এডসেন্স থেকে অর্থ উপার্জন করতে পারে।
বর্তমানে পৃথিবীর অনেক ওয়েবসাইট মালিকরা গুগল এডসেন্সের মাধ্যমে আয় করছে। গুগল এডসেন্স এর বিজ্ঞাপন শুধু ওয়েবসাইটে নয় ইউটিউবে এবং বিভিন্ন অ্যাপে। প্রদর্শনের মাধ্যমে মালিকরা ইনকাম করছেন।

গুগোল অ্যাডসেন্সে সাইন আপ করার জন্য আপনার একটি সাইট থাকত এবং সাইটটি গুগল এডসেন্স এর নিয়ম অনুসারে থাকতে হবে, এবং আপনার সাইটে পর্যাপ্ত ভিজিটর থাকতে হবে।
এরপর আপনাকে আপনার সাইট সম্পর্কে কিছু ইনফরমেশন দিতে হবে। আর ইনফরমেশন গুলো ঠিক থাকলে আপনার সাইটবিজ্ঞাপন প্রকাশ করার জন্য গুগল এডসেন্স অনুমতি দিবে।

অনুমতি পাওয়ার পর সাইট মালিকদের গুগল এডসেন্স বিজ্ঞাপন জেনারেটর করে আপনার সাইটে বসাতে হবে এবং সেই বিজ্ঞাপনে ক্লিক করলে নির্দিষ্ট পরিমাণ টাকা সাইড মালিকদের গুগল এডসেন্স একাউন্টে যোগ হয়ে যাবে। এছাড়া একাউন্ট প্রদর্শন করার মাধ্যমে কিছু টাকা গুগল এডসেন্স থেকে আয় করা যায়। আপনি আপনার সাইটে যেখানে যে বিজ্ঞাপন প্রদর্শন করবেন সেই বিজ্ঞাপন প্রকাশ্যককে গুগলকে যে টাকা দিবে তার থেকে ৩২% গুগল রেখে বাকি ৬৮% আপনাকে দিবে।

কিভাবে আপনার সাইটে এড প্রদর্শন করবেন-

এ জন্য আপনাকে আপনার গুগল এডসেন্স একাউন্টের ড্যাশবোর্ডে গিয়ে বিভিন্ন সাইজের, বিভিন্ন মাপের বিজ্ঞাপন তৈরী করতে হবে এবং করার সাথে সাথে আপনাকে একটি জাভা স্ক্রিপ্ট কোড দেবে যেটা আপনি আপনার সাইটের যেখানে বিজ্ঞাপন প্রদর্শন করাতে যান সেখানে কোডটি প্রেস করবেন।

-এছাড়া গুগল এডসেন্স এর জন্য আরও অনেক বিষয় জানা দরকার যা আমি পরবর্তীতে অন্য কোন পোস্টে জানানোর চেষ্টা করব।

আজকে এই পর্যন্তই।

আশা করি পোস্টটি আপনাদের ভালো লেগেছে।

সবাইকে ধন্যবাদ।