★ Grathor.com এ আপনিও ✍ লেখালেখি করে আয় করুন★Click Here★

ঘোরাঘুরি নিয়ে স্ট্যাটাস

ঘোরাঘুরি কে না পছন্দ করে আমরা সবাই ঘুরতে পছন্দ করি। কিন্তু ব্যস্তজীবনে বড় ধরনের ছুটি কিংবা খন্ডকালীন ছুটি পাওয়া যেন সোনার হরিণ দেখা পাওয়ার সমান। এই ব্যস্ত জীবনে নানা কাজের ভিড়ে আপনি যখন ক্লান্ত হয়ে উঠেন তখন এক কাপ চা কিংবা কপি আপনাকে যা কিছু দিতে পারে না, তা থেকেই আমরা অনেক বেশি আনন্দ পাই ছুটিকাটা তা থেকে।

এই যান্ত্রিক জীবনে কর্মময় ইট-পাথরের শহরে একটানা ছুটি পাওয়া বেশ বড়ই কঠিন। আবার ছুটি পেলেও অনেকেই চায় যে তারা যেন একটু নিরিবিলি শান্ত এবং কোলাহলমুক্ত পরিবেশে ছুটি আনন্দময় ভাবে কাটানোর জন্য।এমন পরিবেশ বর্তমান সময়ে খুঁজে পাওয়া অনেকটাই কঠিন বা অনেক টাকা পয়সার ঝামেলা তো আছেই। তাই অনেক সময় নিজের মনের মতন জায়গায় ছুটি কাটানো সম্ভব হয়ে ওঠে না। তবে আপনার সাপ্তাহিক ছুটি কিংবা কোন সপ্তাহে নির্দিষ্ট একটি দিন ঠিক করে আপনি আপনার প্রিয়জনকে বা প্রিয় মানুষকে সঙ্গে রাখতে পারেন তাহলে ছুটিটা হবে আরো বেশি রোমাঞ্চকর।

এতে করে আপনার যে অনেক দূরে ছুটি কাটাতে হবে বা অনেক দূরে যেতে হবে তা কিন্তু নয় আপনি চাইলে আপনার প্রিয় মানুষটিকে নিয়ে আপনার এলাকার কিংবা আপনার শহরের কোন নিরিবিলি পরিবেশে আপনার প্রিয় মুহূর্তগুলো উপভোগ করতে পারেন। এই ঘোরাঘুরি বা সাপ্তাহিক ছুটি একদিকে আপনার মনকে যেমন আনন্দ করে তুলবে, আপনি কাজের ক্ষেত্রেও আপনাকে রাখবে সতেজ এবং প্রাণবন্ত।

তাই কাজের চাপ কিংবা ব্যস্ততার মধ্য দিয়ে পুরো মাস জুড়ে কতখানি রয়েছে আর তা কিভাবে সেখান থেকে নিজের জন্য কিছু সময় বের করে রাখা যায় বা কিভাবে বের করে দিতে হয় এখনই আপনি একটি খাতায় নোট করে রাখুন।

এই কর্মময় জীবনে অনেকেই অফিস থেকে সতী না পাওয়ার কারণে দূরে কোথাও ঘুরতে যেতে পারে না। সেক্ষেত্রে আপনার গ্রামের কিংবা শহরের কোন খেলার মাঠ কিংবা কোন পার্কে প্রিয়জনের সঙ্গে সময় কাটানোর জন্য সবচেয়ে ভালো স্থান। আপনার প্রিয় মানুষটির জন্য দারুন কিছু উপহার কিংবা সে যেমন যে জিনিসটি পছন্দ করে তাকে সে জিনিসটি উপহার দেবার চেষ্টা করা, তার সঙ্গে পাশাপাশি বসে এক কাপ কফি খেতে পারেন বা হাতের তালুতে বাদাম কিনে দুজনে ভাগাভাগি করে খেতে পারেন বা একসাথে মজার কোন পুরনো স্মৃতি বা ছোটবেলার দিনগুলো নিয়ে মজার গল্প দিতে পারেন। পৃথিবীর অনেক বড় বড় ভ্রমনপিপাসু এবং জ্ঞানীগুণী সবাই ঘোরাঘুরি করতে পছন্দ করেন এবং তারা আরো কিছু গুরুত্বপূর্ণ উক্তি দিয়ে গেছেন, তো বন্ধুরা, এরকম জ্ঞানীগুণী এবং বিখ্যাত ব্যাক্তিদের কিছু উক্তি আমি আপনাদের মাঝে শেয়ার করছি।

ভ্রমণ নিয়ে উক্তি
ভ্রমণ সবসময় সুন্দর হয় না। এটা সবসময় আরামদায়ক ও নয়! কখনও কখনও ভ্রমণ ব্যাথা এবং হৃদয় বিদারকও হতে পারে। যখন ভ্রমণে এ ধরনের ঘটনা ঘটবে তখন তা আপনাকেই পরিবর্তন করতে হবে।

ভ্রমণ আপনার মন, হৃদয় এর পাশাপাশি আপনার শরীরের উপর প্রভাব ফেলে। ভ্রমণে সবসময় নিজের কথা শুনুন। এতে আশাকরি আপনি ভালো ফলাফল পাবেন। — এন্থনি বুর্দিন

মানুষ নতুন মহাসাগর আবিষ্কার করতে পারে না যতক্ষণ না তিনি তীরের দৃশ্য দেখতে পান। — আন্দ্রে গাইড

এটা শুধু মানচিত্রে নয়, সত্যিকারের জায়গাগুলোর কখনও এরিয়া থাকে না। — হারম্যান মেলভিল

জীবন একটা দুঃসাহসিক অভিযাত্রা অথবা সব কিছুই নয় । —- হেলেন কেলার

ভ্রমণ আগমনের বিষয় নয়। — টি.এস. ইলিয়ট

মনে রাখবেন সুখ ভ্রমণের একটি উপায়, একটি গন্তব্য নয়। — রয় এম. গুডম্যান

শুধুমাত্র স্মৃতি নিন, শুধুমাত্র পদচিহ্ন দিয়ে। — প্রধান সিয়াটেল

বিশ্ব একটি বই এবং যারা ভ্রমণ করে না তারা যেন এই বই এর শুধুমাত্র একটা পৃষ্ঠা পড়ল। — হিপ্পো অগস্টিন

আপনার যা জানা দরকার তা হল ‘এটি সম্ভব’। — ওল্ফ, একটি অ্যাপল্যাচিয়ান ট্রিল হাইকার

বিশ্বের সবচেয়ে সুন্দর, অবশ্যই বিশ্ব নিজেই। — ওয়ালেস স্টিভেনস এইচ

চাকরি আপনার পকেট পূরণ করে, কিন্তু ভ্রমণ আপনার আত্মা পূরণ করে। — জ্যামি লিন বিটি, এটি আমার প্রিয় ভ্রমণ উদ্ধৃতিগুলির মধ্যে একটি।

আজ থেকে বিশ বছর পর আপনি এই ভেবে হতাশ হবেন যে,আপনার পক্ষে যা যা করা সম্ভব ছিল তা করতে পারেননি। তাই নিরাপদ আবাস ছেড়ে বেরিয়ে পড়ুন। আবিষ্কারের জন্য যাত্রা করুন, স্বপ্ন দেখুন আর শেষমেশ আবিষ্কার করুন। — মার্ক টোয়েন

ভ্রমণ আপনাকে শালীন করে তোলে। — গাস্টভ

আমি যে শহরগুলিতে কখনও ছিলাম না এবং যাদের সাথে আমি কখনও দেখা করি নি, তাদের ভালোবাসার মধ্যে আমি আছি। — জন গ্রিন

যদি আপনি মনে করেন যে এডভেন্ঞার ট্যুরিজমগুলি বিপজ্জনক, তাহলে রুটিন করে চলার চেষ্টা করুন: এটি মারাত্মক। — পল কোলেও

আপনার জীবন চলে একটি কম্পাস দিয়ে ঘড়ি দিয়ে নয়। — স্টিফেন কভিয়ে

নিঃস্বার্থ পথিক
এলোমেলো ভাবনার একজন অগোছালো মানুষ ।