চালু হলো মেসেঞ্জার ডার্ক মোড

মেসেঞ্জার ডার্ক মোড

বর্তমান সময়ের একটি অতি জনপ্রিয় সামাজিক মাধ্যম হলো Facebook। ঘরে,বাইরে,অবসর সময়ে যোগাযোগ ও বিনোদনের জন্য অতি জনপ্রিয় একটি সামাজিক মাধ্যম এটি। এটি ছাড়া আমাদের বর্তমান জীবন যেন অচল হয়ে পড়েছে। আর এই Facebook অতি জনপ্রিয় ফিচার হলো চ্যাটিং বা মেসেজিং। আমরা Facebook চ্যাট করার জন্য মুলত মেসেজিং অপশনটি ব্যাবহার করতাম ইতোপুর্বে। যার মধ্যমে মেসেজ করতে লেগে যেতো দীর্ঘ সময় এবং খরচ হতো অধিক মেগাবাইট। আর তাই Facebook মেসেজিং কে আরো সহজতর করার জন্য চালু করা হয় Facebook মেসেঞ্জার। যার মাধ্যমে অতি দ্রুত সংবাদ আদান প্রদান করা সম্ভবপর হয়ে উঠেছে।

শাওমি বাজারে নিয়ে আসছে ৬০০০ টাকার স্মার্টফোন!

এখন মেসেজ করার জন্য আর বার বার ব্রাউজার রিফ্রেশ এর প্রয়োজন পরেনা, অধিক সময়ও লাগেনা এবং অতিরিক্ত মেগাবাইটও খরচ হয় না।

সম্প্রতি অডিও ভিডিও কলও করা হচ্ছে মেসেঞ্জার থেকে যা আমাদের নিত্যদিনের চলার পথকে দিয়েছে অতিরিক্ত গতি এবং কমিয়ে দিয়ে খরচ।

কিন্তু ইদানিং ব্যাবহারকারীরা যে সমস্যায় ভোগছিলেন তা হলো মেসেঞ্জার ইন্সটল করার ফলে মোবাইল ফোনের  ব্যাটারি খুব দ্রুত শেষ হয়ে যাচ্ছে।

অনেকেই আবার মোবাইল ফোন চার্জে লাগিয়েই মেসেঞ্জার ইউজ করতে থাকে যা মোবাইল ফোনটির ব্যাটারির জন্য যেমন ক্ষতিকর তেমনি সম্ভাবনা রয়েছে মোবাইল ফোন ব্রাস্ট হয়ে মারাত্তক দুর্ঘটনা ঘটার।

<

ইতোমধ্যেই এমন দুর্ঘটনায় অনেকেই আহত হয়েছে মারাত্তকভাবে। তাই সম্প্রতি এইরকম সমস্যা সমাধানের লক্ষ্যে চালু করা হয়েছে মেসেঞ্জার এর ডার্ক মোড ফিচারটি। এটি ব্যাবহারকারীদের জন্য অতি আশ্চর্যজনক একটি ফিচার।

এই ফিচারটি ব্যাবহারের ফলে মোবাইল ফোনের ব্যাটারি শাশ্রয়ের পাশাপাশি র‍্যাম খরচও কম হবে।ফলে ব্যাটারির আয়ুস্কাল বৃদ্ধির পাশাপাশি ফোনের স্পিডও ঠিক  থাকবে।

মাধ্যমটি জানায় যে এই মোডটি ব্যাবহার এর ফলে ব্যাটারি খরচ কমে যাবে। ইতোমধ্যে মোবাইল ফোনে এই ফিচারটি ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে। ব্যাটারির চার্য কমে এলেই এই মোডটি ব্যাবহার করে প্রায় সবাই।

তাই Facebook মেসেঞ্জারেও এটি জনপ্রিয়তা পাবে বলে আশা করা হচ্ছে। কারন ব্যাটারি দ্রুত খরচ সমস্যায় ভোগছিলেন অনেক ব্যাবহারকারীরাই,আর এই ফিচারটি হলো তার সমাধান। তবে এই ফিচারটি অটোমেটিক্যালি ভাবে পাওয়া যাবে না।

ফিচারটি ব্যাবহার  করতে হবে ম্যানুয়ালি।এই ফিচারটি চালু করার জন্য যা করতে হবে- মোবাইল ফোনটিতে অবশ্যই মেসেঞ্জার ইন্সটল করা থাকতে হবে যেটি হতে হবে আপডেট ভার্শন এবং সাথে ইন্টারনেট সংযোগ থাকতে হবে।

After that মেসেঞ্জারটি ওপেন করতে হবে। মেসেঞ্জার ওপেন করার পর কারো সাথে চ্যাট করার জন্য চ্যাট বক্সে যেতে হবে।

After that দেখা যাবে সেখানে ইমোজি অপসশন চলে এসেছে। সেই ইমোজি অপশন থেকে চাঁদের ন্যায় ইমোজিটি বের করে সেটি সেন্ড করতে হবে।

ইমোজিটি সেন্ড করলে দেখা যাবে সেখানে একটি অপশন চলে এসেছে,’ You Found Dark Mood’।আর এটির নিচেই লেখা থাকবে ‘Turn On In Setting’।

After that এই সেটিং এ গেলেই মেসেঞ্জার ডার্ক মোড অন করার অপশনটি চলে আসবে।

Therefore সেটি অন করে দিলেই পেয়ে যাবেন কাংঙ্কিত ফিচারটি। আর মোডটি অন করার  পর থেকে বেচে যাবে অতিরিক্ত ব্যাটারি ও র‍্যাম  খরচ।

Download Messenger

Related Posts