চিরকাল স্লিম থাকার উপায়

দৈনন্দিন ফ্যাট যুক্ত খাবার খেয়ে আমরা শুধু মোটাই হচ্ছি না
সাথে বাসা বাধছে শরীরে বিভিন্ন অসুখ। আর বেশি মোটা হয়ে গেলে স্বাভাবিক অনেক কাজ করতে অসুবিধা হতে পারে। তাই স্লিম এবং ফিট থাকাটা অত্যন্ত জরুরী। তাই স্লিম ফিট এবং সুস্থ থাকার জন্য অবশ্যই চর্বিযুক্ত খাবারগুলো স্কিপ করতে হবে।

কি কি খাওয়া যাবে না :

চিরকাল স্লিম থাকার উপায়

সবার আগে আপনার তালিকা থেকে বাদ দিতে হবে চিনি আর মিষ্টি জাতীয় খাবার গুলো। আর এরও আগে চর্বিযুক্ত খাবার গুলো আপনাকে বাদ দিতে হবে। এগুলোর মধ্যে গরুর মাংস , তেল যুক্ত খাবার, মিষ্টি আর মিষ্টি জাতীয় খাবার গুলো একেবারেই খাওয়া যাবে না। তেল জাতীয় খাবার ভাজাপোড়া এসব খাবার থেকে বিরত থাকুন।

কি পরিমাণ খেতে হবে :

ভাত এক বেলা খাবেন। বাঙালি মেয়েদের মোটা হওয়ার সবচেয়ে বড় কারণ ফুল প্লেট ভাত খেয়ে আমরা অভ্যস্ত। এটা করা যাবে না। দিনে একবার এর বেশি ভাত খাওয়া যাবে না যারা, বেশি মোটা হয়ে যাচ্ছেন। হাফ প্লেট বা তার চেয়ে একটু বেশি এই পরিমানেই সব সময় ভাত খাওয়া উত্তম। সকালে নাস্তায় দুইটা রুটি সাথে কুসুম ছাড়া ডিম কিংবা সবজি রাখা যেতে পারে। নাস্তা এবং দুপুরের খাবারের মধ্যবর্তী সময় শসা এবং গাজর খাওয়ার চেষ্টা করুন। বিকেলের নাস্তায় কোনোভাবেই ভাজাপোড়া খাবে না। আর রাতের বেলায় রুটি খাওয়ার চেষ্টা করুন।

এখন বলছি কোনটি আপনাকে চিরকাল স্লিম রাখতে সহায়তা করবে :

চিরকাল স্লিম থাকার উপায়

কুসুম গরম পানির সাথে লেবুর রস প্রতিদিন সকালে খালি পেটে খেতে হবে। হাফ কাপ কুসুম গরম পানির সাথে একটি ছোট সাইজের লেবুর সবটুকু রস কাপের পানির সাথে মিক্সড করে নিন। আর এভাবে করে তৈরি করে প্রতিদিন সকালে খালি পেটে টানা দুই মাস খাবেন।

দেখবেন শরীর থেকে অতিরিক্ত মেদ অনেকটাই ঝরে গেছে।

তবে শুধু লেবু পানি খেলেই হবে না উপরে আমি যেই নিয়মে খাবার খাওয়ার কথা বললাম সেগুলো ফলো করতে হবে।কেননা মিষ্টি, তেল-চর্বি জাতীয় খাবার খেয়ে যদি আপনি এই লেবুর পানি খেয়ে যান তাহলে কোন লাভ হবে না আপনাকে খাবারটা ও কন্ট্রোল করে খেতে হবে।

এখন আসি একটু শরীর চর্চার বিষয়টিতে। দিনে অন্তত ৩০ মিনিট হাঁটার অভ্যাস গড়ে তুলুন। সকালবেলা ঘুম থেকে উঠে যদি সকালের আবহাওয়ায় একটু হাঁটাহাঁটি করে নিতে পারেন এই আবহাওয়াটা যেমন আপনার শরীরের জন্য ভালো তেমনি হাটাহাটি করায় আপনার শরীর থেকে অতিরিক্ত মেদ ঝরে যাবে।

চিরকাল স্লিম থাকার উপায়

আর যদি পারেন বিকেল বেলাও ১০ থেকে ১৫ মিনিট হাঁটার চেষ্টা করুন। ফলে স্লিম থাকার পাশাপাশি অনেক রোগ থেকেও মুক্তি পাবেন।

আমার দোয়া পরামর্শ অনুযায়ী যদি চলতে পারেন তবে, ইনশাল্লাহ একটি সুস্থ সুন্দর জীবন যাপন করতে পারবেন।

আর চিরকালই স্লিম ফিটনেস ধরে রাখতে পারবেন। (Tasnim Choity)

Related Posts

10 Comments

মন্তব্য করুন