জীবনের খারাপ সময় নিয়ে উক্তি

আসসালামু আলাইকুম। প্রিয় পাঠকবৃন্দ, আশা করি সবাই ভালো আছেন। সৃষ্টিকর্তার ইচ্ছায় আমিও ভালো আছি। আজকে আপনাদের কাছে উপস্থাপন করার চেষ্টা করব জীবনের খারাপ সময় নিয়ে উক্তি সম্পর্কিত কিছু তথ্য নিয়ে। তাহলে আর দেরি না করে শুরু করা যাক।

জীবনের খারাপ সময় নিয়ে উক্তি

ভালো খারাপ নিয়েই আমাদের জীবন গঠিত। জীবনে যেমন সুখ আছে ঠিক তেমনি সুখ আর কষ্ট থাকবে এটাই স্বাভাবিক। প্রত্যেক টি মানুষ এর জীবনে একসময় যেমন সুখ আসে ঠিক তেমনি কষ্ট ও তার জীবনে থাকে। তাই আমাদের কে সুখ আর কষ্ট এ দুটি বিষয় কে আমাদের জীবন এর সঙ্গী করে নিতে হবে। কেননা এটাই বাস্তবতা। একজন ব্যক্তি যদি সফলতার কাতরে আসতে চায় তাহলে তাকে কষ্টের মধ্যে জীবন পার করে সফলতা আনতে হয়। বন্ধুত্ব নিয়ে ক্যাপশন

পৃথিবীর মধ্যে যারা সফল হয়েছিল বা হচ্ছে তারা প্রত্যেকেই নিজের জীবন কে সুখময় করার জন্য অনেক কষ্ট সহ্য করেছে। তাই কষ্ট আসলে ভেঙে পড়লে চলবেনা। তখন ভাবতে হবে কিভাবে খারাপ সময় কে কাজে লাগিয়ে ভালো সময় আনা যায়। খারাপ সময় নিয়ে অনেক বিখ্যাত ব্যক্তি গণ অনেক উক্তি দিয়েছেন। আজকের পোস্ট এ আমি আপনাদের কে দেখাবো খারাপ সময় নিয়ে সেসব উক্তি গুলো। যে উক্তি গুলো পড়ে আপনি অনুপ্রেরণা পাবেন।

খারাপ সময় নিয়ে বিখ্যাত উক্তি | জীবনের কঠিন সময় নিয়ে উক্তি

খারাপ সময় কে কেন্দ্র করে আমাদের জীবনে অনেক উক্তি রয়েছে। এসব উক্তি গুলো আপনাকে মানসিক ভাবে শক্তিশালী করে তুলবে। তো চলুন সে উক্তি গুলো দেখে নিই। বন্ধুকে চিঠি লেখার নিয়ম

➤ নিজের অবস্থান নিয়ে কখনো আফসোস করো না, পরিশ্রম করে যাও ইন শা আল্লাহ একদিন না একদিন ভালো অবস্থানে যেতে পারবে।

➤ জীবনে কষ্ট আসলে সেই কষ্ট কে আশীর্বাদ স্বরূপ নাও কেননা সেই কষ্ট থেকে তুমি নিজেকে সচেষ্ট করে সুখ আনতে পারবে।

➤ কখনো অন্য জনের কথায় নিজেকে ছোট মনে করিও না। সহ্য করে নাও এবং মনে মনে প্রতিজ্ঞা করো যে একদিন না একদিন তুমি নিজেকে তার সামনে এমন ভাবে প্রতিস্থাপন করবে যাতে সে তোমাকে দেখে গর্ববোধ করে।

➤ খারাপ সময়ে আল্লাহ কে ডাকো, কেননা আল্লাহ চাইলে সে কষ্ট কে নিমিষেই দূর করে দিতে পারে।

➤ সময়কে গুরুত্ব দিতে শিখো, কারণ সময় গেলে তা আর ফিরে পাওয়া যায় না। তাই সময় থাকতেই সেই সময় কে কাজে লাগাও।

➤ তুমি সময় কে মূল্য দাও, সময় একদিন তোমার জীবন কে শ্রেষ্ঠতর করে তুলবে।

➤ কখনো অতীত এর জন্য আফসোস করো না কেননা অতীত এর জন্য আফসোস করতে করতে তোমার বর্তমান সময় টাও নষ্ট হবে।

➤ অতীতে কি হয়েছে তা মন থেকে দূর করে দাও। বর্তমান কে এমন ভাবে কাজে লাগাও যাতে তোমার ভবিষ্যৎ টা সুন্দর হয়ে উঠে।

➤ কখনো খারাপ সময়ে ভেঙে পড়ো না, বরং আল্লাহর কাছে দোয়া করো যাতে তোমার খারাপ সময় একদিন ভালো সময়ে রুপান্তর হয়।

➤ খারাপ সময়ে অনেকে অনেক কথা বলবে এটা নিয়ে কখনো নিজেকে ছোট মবে করিও না বরং তাদের কথার জবাব দেওয়ার জন্য তুমি নিজে গড়ে তোলো। যাতে মুখ দিয়ে নয় তোমার কর্ম দিয়েই তুমি তাদেরকে জবাব দিতে পারো।

শেষকথাঃ আশা করি উপরের উক্তি গুলো আপনার রাপ সময়ে আপনাকে মানসিক ভাবে শক্তি শালী রাখতে সাহায্য করবে। তাই উক্ত গুলো আপনার জীবনে চাইলে কাজে লাগাতে পারেন। ইন শা আল্লাহ ভালো ফলাফল বয়ে আনতে পারবেন। কিভাবে মেয়েদের সাথে বন্ধুত্ব করা যায়

আজ এই পর্যন্তই। পোস্টটি কেমন লাগলো দয়া করে কমেন্টে জানাবেন, যদি ভাল লেগে থাকে তাহলে অবশ্যয় শেয়ার করবেন, পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ। এমন সব দারুন দারুন পোস্ট পেতে Grathor এর সাথেই থাকুন এবং গ্রাথোর ফেসবুক পেইজ ও ফেসবুক গ্রুপ এ যুক্ত থাকুন, আল্লাহ হাফেজ।

Related Posts

3 Comments

মন্তব্য করুন