জেনে নেই মুক্তপাঠের কোর্স সম্পর্কে | মুক্ত পাঠ / মুক্তপাঠ ওয়েবসাইট সম্পর্কে

আসসালামু আলাইকুম সুপ্রিম পাঠকগণ। কেমন আছেন আপনারা সবাই?আশা করি আপনারা সকলে ভালো আছেন এবং সুস্থ আছেন। আপনারা সকলে নিজ নিজ অবস্থানে ভালো থাকুন এবং সুস্থ থাকুন সেই কামনাই ব্যক্ত করি।

মুক্ত পাঠ / মুক্তপাঠ ওয়েবসাইট সম্পর্কে

করোনা মহামারীর কারণে আজকাল আমাদের সকল কিছুই অনলাইন নির্ভর হয়ে গিয়েছে। স্কুল থেকে শুরু করে বিশ্ববিদ্যালয় কিংবা অফিস থেকে শুরু করে ব্যবসা আজকাল সকল কাজ সম্পন্ন হয়েছে অনলাইনের মাধ্যমে। তাই আজকাল মানুষ ঘরে অবস্থান করে তার ক্লাস কিংবা ব্যক্তিগত মিটিং সম্পন্ন করতে অনলাইন এর সাহায্য নিচ্ছে। তাই আজকাল মানুষের অনলাইনের প্রতি নির্ভরতা বাড়ছে বেশি।

এই লকডাউনে স্কুল, কলেজ কিংবা বিশ্ববিদ্যালয়  এর শিক্ষার্থীরা তাদের ক্লাস কিংবা প্রজেক্ট অনলাইনের মাধ্যমে সম্পন্ন করছে। শিক্ষার্থীদের জন্য এই সময়টা হচ্ছে নিজের ক্যারিয়ার ডেভেলপমেন্ট এর উত্তম সময়। তাই তাদের উচিত এই সময়টা তাদের ক্যারিয়ার গঠনের দিকে মনোনিবেশ করতে পারেন।আজ আমি তেমনি একটি ক্যারিয়ার ডেভেলপমেন্ট সাইট নিয়ে আলোচনা করব। আশা করি আপনাদের উপকার হবে।

আজ আমি যে সাইট নিয়ে আলোচনা করব সেই সাইট হলো মুক্তপাঠ। এটি একটি উন্মুক্ত সরকারি  বাংলাদেশি প্লাটফর্ম। এই সাইটে আপনি বিনামূল্যে যেকোনো কোর্স সম্পন্ন করতে পারেন ।এটি একটি সরকারি ই লার্নিং প্লাটফর্ম। এই প্লাটফর্ম এ সরকারি উদ্যোগে আপনি যেকোনো  ধরণের কোর্স করে নিজের ক্যারিয়ার ডেভেলপমেন্ট করতে পারবেন।

তাই যদি নিজের ক্যারিয়ার ডেভেলপমেন্ট এর ইচ্ছা থেকে থাকে তাহলে অবশ্যই আজকেই আপনি ভিজিট করতে পারেন এই লিংকে।
লিংকঃ
www.muktopaath.gov.bd

<

এই লিংকে গিয়ে আপনাকে রেজিষ্ট্রেশন করবে হবে। রেজিষ্ট্রেশন করার পর আপনি নিজের পছন্দমতো কোর্সগুলো সম্পন্ন করতে পারেন। এই কোর্সগুলো বিনামূল্যে সম্পন্ন করে রয়েছে সার্টিফিকেট অর্জন করার সুযোগ।

মুক্তপাঠ এ শুধু যে শিক্ষার্থীদের জন্য কোর্স রয়েছে তা কিন্তু নয়। বরং কর্মজীবিদের জন্য রয়েছে হরেক রকম কোর্স। রয়েছে ব্যবসা শুরু করার জন্য  নানান ধরণ দিকনির্দেশনা মূলক কোর্স। তাই এই লকডাউনে বসে বসে অযথা সময় নষ্ট না করে আজই শুরু করে দিন নানান ধরণের কোর্স।

ধন্যবাদ সবাইকে।
ঘরে থাকুন
সুস্থ থাকুন

Related Posts