টিভির চ্যানেল পরিষ্কার আর স্বচ্ছ করার উপায়

আপনাদের সবার বাড়িতে নিশ্চয়ই টিভি আছে।আর আপনাদের টিভিতে আছে হরেকরকমের চ্যানেল।সাধারনত ১০০ থেকে ১১০ টা চ্যানেল ঈ আপনার ক্যাবল অপারেটর অথবা ডিসদাতা প্রোভাইড করে।প্রথম ৫০-৬০ টা চ্যানেল একদম স্বচ্ছ থাকে।যেখানে অনেক চ্যানেল আপনার পছন্দ কিন্তু।কিন্তু ওই ৬০ থেকে শুরু করে যে চ্যানেল গুলো থাকে সে চ্যানেল গুলো অসচ্ছ এবং সাউন্ড কোয়ালিটিও খারাপ হয়। আজকে কীভাবে এই চ্যানেল গুলো স্বচ্ছ এবং সাউন্ড কোয়ালিটি ভালো করবেন সে ব্যাপারে আলোচনা করবো।এবং আপনার সমস্যার সমাধান করবো।

প্রথমে আপনি যে চ্যানেলটি স্বচ্ছ করতে চান সে চ্যানেলটি তে যান।তারপর রিমোট থেকে মেনু বাটন এ চাপুন।তারপর ব্যাকবাটন ( যেটা দিয়ে চ্যানেল পিছনে যায়) এ চেপে চেপে সার্প নামক অপশন এ আসুন তারপর আবার মিনু বাটন চাপুন তারপর ব্যাকবাটন চেপে কনফার্ম অপশনে আসুন এবং ভলিউম আপ(যেটা দিয়ে সাউন্ড বাড়ায়) এ ক্লিক করুন।  এর ফলে আপনার নির্বাচিত চ্যানেল্টি ‘০’ তে চলে যাবে।

এরপরে আপনাকে যা করতে হবে তা হলো,আবার মিনু বাটন চাপুন।ব্যাকবাটন চেপে চেপে কালার এ আসুন এবং আবার মিনু বাটন চাপুন।তারপর আবার ব্যাকবাটন চেপে পজিশন নামক অপশনে এসে মিনু বাটন চাপুন।তারপর ব্যাকবাটন চেপে এমএফটিতে আসুন।

এরপরের কাজটি হলো সম্পূর্ণ গুরুত্বপূর্ণ এর ফলেই আপনার চ্যানেল্টি সর্বোত্তম হতে পারে আবার বাজেও হতে পারে।এবার আপনার এমএফটি কন্ট্রোল করতে হবে তার জন্য প্রয়োজন হবে ভলিউম আপ এবং ভলিউম ডাউন বাটন। ভলিউম আপ বাটন টি পরাপর ১০-১২ বার চাপুন তারপর পার্থ্যক্য বোঝার চেষ্টা করুন।তারপর যদি সমস্যা থাকে সাউন্ড কোয়ালিটিতে তাহলে আরো ৩-৫ বার ভলিউম আপ বাটনটি চাপুন।এবার যদি ঘ্যারঘ্যারে আওয়াজ হয় তাহলে ভলিউম ডাউন(যেটা দিয়ে সাউন্ড কমায়) বাটন দিয়ে চ্যানেলের ভারসাম্য নিয়ে আসুন।

এভাবে আপনিও আপনার পছন্দের চ্যানেল্টি একদম স্বচ্ছ,ক্রিস্টাল ক্লিয়ার এবং,হাই ডেফিনেশন এ দেখতে পারেন।।।

<

Related Posts