ঠোঁট ফাটা রোধে ঘরোয়া টিপস

ঋতু পরিবর্তন, আমাদের খাদ্যাভ্যাস ইত্যাদি সহ অনেক কারণেই আমাদের ঠোঁট আর্দ্রতা হারায়।বিশেষ করে শীতের মাসগুলিতে ঠোঁট কাটা সাধারণ, কারণ ঠাণ্ডা আবহাওয়া এবং বাড়ি এবং বাইরের শুষ্ক তাপ মূলত ত্বককে ডিহাইড্রেট করে।কিন্তু আপনি কি জানেন কিভাবে শুষ্ক ঠোঁট থেকে মুক্তি পাওয়া যায় এমন আইটেমগুলি দিয়ে যা আপনি আপনার ঘরেই পাবেন? যদিও লিপ বাম ব্যাবহার করা গুরুত্বপূর্ণ তবে এই ঘরোয়া প্রতিকারগুলি ফাটা ঠোঁট দ্রুত নিরাময়েও সাহায্য করতে পারে।তাহলে চলুন আর দেরি না করে শুরু করা যাক।


📢 Promoted post: বাংলায় আর্টিকেল লেখালেখি করে ইনকাম করতে চান?

বাদাম তেল:
বাদাম তেল শুষ্ক ঠোঁট থেকে পরিত্রাণ পেতে ব্যবহার করা যেতে পারে। শুধুমাত্র আপনার ঠোঁটে কয়েক ফোঁটা লাগাবেন। যদিও যাদের বাদামের অ্যালার্জি রয়েছে তাদের এটি ব্যবহার করা উচিত নয়। বাদাম তেল শুষ্ক, ক্ষতিগ্রস্থ চুলের জন্যও একটি ভাল প্রতিকার।

👉Read more: ফুল নিয়ে ক্যাপশন (সাদা ফুল, কৃষ্ণচূড়া ফুল, সূর্যমুখী, সরষে ফুল, রঙ্গন ফুল) উক্তি, স্ট্যাটাস

নারকেল তেল:
নারকেল তেল ত্বকে আর্দ্রতা যোগ করে এবং এর কিছু অ্যান্টি-স্ট্যাফাইলোকক্কাল বৈশিষ্ট্যও রয়েছে যা খুব ফাটা ঠোঁটের ব্যাকটেরিয়াজনিত সুপারইনফেকশন প্রতিরোধ করতে সাহায্য করতে পারে।

শসা:
কীভাবে শুষ্ক ঠোঁট থেকে মুক্তি পাবেন তার সমাধান আপনার ফ্রিজেই রয়েছে। শুষ্ক এবং কালশিটে ঠোঁটের জন্য শসা একটি নিখুঁত চিকিৎসা। এই সবুজ সবজি আপনার ঠোঁটকে মৃদুভাবে ময়শ্চারাইজ করতে পারে এবং আপনার ত্বককে ভিটামিন এবং খনিজ সরবরাহ করতে পারে যা আপনার ঠোঁটকে ত্রুটিহীন দেখায়।

grathor-ads

চিনির স্ক্রাব:
একটি ভাল স্ক্রাব আপনার ঠোঁট এক্সফোলিয়েট করে মরা চামড়া অপসারণ করতে এবং আপনার ঠোঁটকে রিহাইড্রেটেড এবং মসৃণ বোধ করতে সাহায্য করতে পারে।
চিনির মধ্যে স্ক্রাবিং এর সক্ষম গুণাবলী রয়েছে যা এটিকে একটি দুর্দান্ত প্রাকৃতিক এক্সফোলিয়েন্ট করে তোলে। এটি একটি হিউমেক্ট্যান্ট যার মানে এটি পরিবেশ থেকে আপনার ত্বকে আর্দ্রতা নিয়ে আসে। চিনি এবং মধু দিয়ে একটি স্ক্রাব তৈরি করে ব্যবহার করা যেতে পারে। মধুতে পাওয়া প্রাকৃতিক শর্করা হিউমেক্ট্যান্ট এবং ইমোলিয়েন্ট হিসাবে কাজ করে যা আপনার ত্বকে জল নিয়ন্ত্রণ বাড়ায়।

গ্রীন টি ব্যাগ:
শুষ্ক ঠোঁট থেকে মুক্তি পাওয়ার জন্য এই ট্রিটমেন্টটি বইয়ের সবচেয়ে পুরনো এবং কার্যকরী একটি। আপনার চা তৈরি করার পরে, ব্যাগটি সরিয়ে ফেলুন এবং সেগুলিকে এক্সফোলিয়েট করতে আপনার ঠোঁটে ঘষুন। গ্রিন টি শুধুমাত্র অ্যান্টিঅক্সিডেন্ট এবং খনিজ সমৃদ্ধ নয়, এতে পলিফেনলও রয়েছে যা প্রদাহ কমায়।

📢 Promoted Link: Unlimited Internet Package Teletalk 2022 3G, 4G

ভিটামিন ই তেল:
ভিটামিন ই তেলে দ্রবণীয় হওয়ার কারণে, এটি জলে দ্রবণীয় পণ্যগুলির তুলনায় একটি ভারী আর্দ্রতা বাধা প্রদান করে। আপনি আপনার শুষ্ক ঠোঁটে আর্দ্রতা প্রদান করতে সরাসরি আপনার ঠোঁটে এটি প্রয়োগ করতে পারেন। এটি কোলাজেন সমৃদ্ধ যা ত্বকের পুনর্নবীকরণকে উৎসাহিত করে।

আশাকরি আজকের এই টিপসগুলো অনেকাংশেই আপনাদের কাজে আসবে। ভালো লাগলে অবশ্যই কমেন্ট এবং শেয়ার করতে ভুলবেন না..

Related Posts