দুই পিচ একটি গল্প

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ সিরিজে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুশীলনের সেশনে টেস্ট সিরিজ শুরু করে বাংলাদেশ দল। পিচ ব্যাটসম্যানদের স্বদেশ বা স্পিন বন্ধুত্বপূর্ণ কিনা, স্পিনার মেহেদী  হাসান মির্যাজ এবং তাইজুল ইসলামের পক্ষে টেস্ট অধিনায়ক সাকিব আল হাসানকে আক্রমণের মুখোমুখি হতে পেরে আনন্দিত হবে, তবে পেসার মুস্তাফিজুর রহমানকে কিছুটা কামড় দিতে হবে।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের প্রথম টেস্টে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের কেন্দ্রে উইকেট, রহস্যের মধ্যে লুকিয়ে রয়েছে। এদিকে, এমএ আজিজ স্টেডিয়ামে স্ট্রিপ সম্পর্কে রহস্যজনক কিছুই ছিল না, যেখানে ওয়েস্ট ইন্ডিজ বিসিবির বিপক্ষে বিপক্ষে দুইদিনের অনুশীলন ম্যাচ খেলছিল, যা গতকাল ড্র করেছে।

ওয়েস্ট ইন্ডিজের উইকেটরক্ষক শেন ডোরিচ উইকেটের পেছনে 15 মিটারের মতো দাঁড়িয়ে ছিলেন যখন শানন গ্যাব্রিয়েলের প্রকৃত গতির বোলিংয়ের গতিবেগ ছিল বোলিং।

গতকাল ম্যাচ শেষে বিসিবি একাদশ ব্যাটসম্যান এবং বাংলাদেশ দলীয় সদস্য মোহাম্মদ মিঠুন বলেন, “ওয়েস্ট ইন্ডিজের স্পষ্টতই খুব ভাল গতির আক্রমণ রয়েছে।” “সম্ভবত আমরা পিচ কারণে তাদের বাজানো আরো আরামদায়ক ছিল। অনেক উইকেটের উপর নির্ভর করে। ”

ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক ক্রিগ ব্রাথওয়েট বলেন, “এটা আমার প্রত্যাশার উপায় ছিল, এটি বেশ ধীর ছিল এবং সম্ভবত আমরা আশা করি যে আমরা এখানে বাংলাদেশের চেয়ে থাকব”।

যাইহোক, বাংলাদেশ দলের ব্যবস্থাপনা ও জ্যাকসএস কোয়ার্টার জাহিদ রেজা ছাড়া আর কেউই জানে না যে ২২ শে নভেম্বরে কী আশা করতে হবে। গতকাল উইকেটে কিছুটা ঘাস ছিল, তবে টেস্ট শুরু হওয়ার সময় সম্ভবত এটি হ্রাস পাবে। তবে ২016 সালের ফেব্রুয়ারিতে ইংল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ডের বিরুদ্ধে স্ট্রাইক উইকেটের ক্র্যাকার বা শ্রীলঙ্কার বিপক্ষে এক ব্যাটিং জান্নাতের মতো এই বছরটি দেখা যায় কিনা তা এখনো দেখা যাচ্ছে। তবে উষ্ণ ম্যাচের জন্য প্রস্তুত উইকেটগুলির প্যাটার্নে যাচ্ছি, এটি এমএ আজিজ স্টেডিয়ামে পর্যটকদের দেখানো পিচের পরম ক্রলারের মত হবে না।

Related Posts