★ Grathor.com এ আপনিও ✍ লেখালেখি করে আয় করুন★Click Here★

নিরাপওাকর্মী হিসেবে চাকরি পেয়েছে এলউড [একটি বিড়াল]

 

আসসালামু আলাইকুম সুপ্রিয় পাঠকগণ। কেমন আছেন আপনারা সবাই ?আশাকরি আপনারা সকলে যে যার অবস্থানে ভালো আছেন এবং সুস্থ আছেন। আপনারা সকলেই নিজ নিজ অবস্থানে ভালো থাকুন এবং সুস্থ থাকুন সেই প্রত্যাশায় ব্যক্ত করি।

বড় বড় প্রতিষ্ঠানগুলোতে নিরাপত্তা বাহিনী হিসেবে মানুষকে কাজ করতে শুনা যায়। আবার অনেক প্রতিষ্ঠান আবার নিরাপত্তা বাহিনী হিসেবে কুকুরকে বেছে নেওয়ার খবর শুনা গেলেও কখনো কি বিড়ালকে নিরাপত্তা বাহিনী হিসেবে নিয়োগ দিতে শুনেছেন?আমার আজকের খবরটি তেমনি খুব ব্যতিক্রম ধরণের।



জি হ্যা ঠিক শুনেছেন !নিরাপত্তা বাহিনী হিসেবে কুকুরের পাশাপাশি এইবার সংযুক্ত হলো বিড়ালও। ঘটনাটি ঘটেছে অস্ট্রেলিয়ার মেলবোর্নে। অস্ট্রেলিয়ার মেলবোর্ন শহরে রিচমন্ডের এপওরথ হাপাতাল কর্তৃপক্ষ তাদের নিরাপত্তা বাহিনী হিসেবে যুক্ত করেছে একটি বিড়ালকে। আর সেই বিড়ালটির নাম হলো  এলউড।

আন্তর্জাতিক গণমাধ্যম  এনডিটিভির মতে শুধুমাত্র অধ্যাবসায় করলে যে কোনো কাজে যে সফলতা অর্জন করা যায় তার প্রমান রাখলো এলউড। নিরাপত্তা বাহিনী হিসেবে কাজ করার পূর্বে এলাউড ঘুরে বেরিয়েছে মেলবোর্নের আনাচে কানাচে। অবশেষে বর্তমানে তার চাকরি হয়েছে একজন নিরাপত্তাকর্মী হিসেবে। ইনিস্ট্রাগ্রাম ছবি পোস্ট করে বিষয়টি জানানো হয়।

আন্তর্জাতিক আরেক গণমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসের মতে “এই খবরটি প্রাণীপ্রেমীদের জন্য একটি খুবই স্বস্তিদায়ক এবং আনন্দের খবর বটে। আশপাশ থেকে সকলেই এলাউডকে স্বাগত জানাচ্ছে। এমন মহতী সিদ্বান্তের জন্য অনেকে আবার সেই হাসপাতালটির প্রশংসা করছে। এমনকি এই খবরটি শুনার পর অনেক রোগী সেই হাসপাতালে চিকিৎসা সেবা গহনের আগ্রহ প্রকাশ করছে। আবার অনেকেই এখন এলাউডকে ডাকছে রোডেন্ট কন্ট্রোল অফিসার নাম এ।

এলাউডের মালিক এলেক্স উইলিয়ামের মতে ” প্রায় তিন বছর ধরে তার বাড়ির পাশে অবস্থিত সেই হাসপাতালের আশেপাশে যাতায়াত ছিল তার পোষা বিড়ালটির। সেই জন্য সেই হাসপাতালটির মধ্যে আশা চিকিৎসা প্রত্যাশী লোকজন এবং হাসপাতালটির কর্মীদের কাছে খুবই জনপ্রিয় ছিল এলউড। অবশেষে  এলউড প্রিয় জায়গায় এ তার চাকরি হয়ে গেলো। (সূত্র :প্রথমআলো )

Maria Hasin Mim
Sometimes a wrong train will reach you to the right station