ন্যাশন লীগের ব্যর্থতা সত্ত্বেও স্পেনের সঙ্গে লুইস এনরিক ‘সুখী ও সন্তুষ্ট’

ম্যানেজার তার প্রথম ছয়টি খেলা থেকে ইতিবাচক দিক খুঁজে পেয়েছিলেন, যদিও তার দল ন্যাশনাল লীগে অগ্রগতিতে ব্যর্থ হয়েছিল

স্পেন হয়তো ন্যাশন লীগ ফাইনালের জন্য যোগ্যতা অর্জন করতে পারে নি কিন্তু লুইস এনরিক তার বিশ্বকাপের প্রস্থান থেকে প্রগতিশীল হওয়ার সাথে সাথেই কীভাবে অগ্রগতি অর্জন করেছে সে বিষয়ে সন্তুষ্ট।

২01২ সালের রাশিয়ার পর স্পেনের বার্সেলোনার সাবেক অধিনায়ক ফার্নান্দো হিয়েরোর কাছ থেকে জাতীয় দলের নিয়ন্ত্রণ নিয়েছিলেন – স্পেনের প্রাক্তন প্রতিযোগিতায় স্পেনের জুলিয়ান লোপেটেগুয়িকে রিয়াল মাদ্রিদ থেকে হারিয়েছে।

প্রথম দুটি প্রতিযোগিতামূলক ম্যাচে জয়লাভের ফলে ইংল্যান্ড ও ক্রোয়েশিয়ার সঙ্গে তাদের নেশনস লীগের গ্রুপের দায়িত্বে ছিলেন, তবে তাদের ভাগ্য পাল্টে যায়।

ইংল্যান্ডে হোমসের ক্ষতি হ’ল জাগ্রেবকে 3-2 বিপরীত করে, স্পেনকে তাদের নিজের নিয়তিতে কোন নিয়ন্ত্রণ ছাড়াই ছাড়িয়ে যায়।

রোববার ক্রোয়েশিয়ায় ইংল্যান্ডের ২-1 গোলে জয়ী এই প্রতিযোগিতার সেমি-ফাইনালে অগ্রগতি দেখিয়েছে, যখন স্পেন দ্বিতীয় স্থানে শেষ হওয়ার পরে লিগ এ-তে রয়েছে।

কিন্তু লুইস এনরিককে এভাবে খুব হতাশ করা হয়নি এবং রোববার বসনিয়া-হার্জেগোভিনাতে 1-0 ব্যবধানে জয়ী হওয়া সত্ত্বেও তিনি প্রচুর ইতিবাচক দিক দেখেছেন।

তিনি বলেন “”

“স্পষ্টতই আমরা চূড়ান্ত চারে থাকতে পছন্দ করতাম, মনে হচ্ছিল যে আমরা প্রথম দুটি গেমের পরে এটি ট্র্যাকে ছিলাম কিন্তু এটি সবচেয়ে কঠিন দলগুলির মধ্যে একটি”।

“আমরা সভিল [ইংল্যান্ডের বিরুদ্ধে] এবং জাগরেব আমাদের সুযোগ হারিয়ে ফেলেছি।

“আমি যে ছয়টি ম্যাচ খেলেছি তার ইতিবাচক মূল্যায়ন করেছি, আমি ইতিমধ্যেই জানতাম যে খেলোয়াড়রা আমাকে যা কিছু জিজ্ঞেস করেছে তা সে দিতে পারে না কিন্তু আমি তাদের সকলের মনোভাব নিয়ে আনন্দিত।

“আমি খুশি এবং সন্তুষ্ট।”

লাস পালমাসে রবিবারের জয় দেখে লুইস এনরিক এই পরিবর্তনটি করেছিলেন এবং স্পেনের তরুণদের ওপর তার বিশ্বাস রাখেন, তবে তার স্ট্রাইপ-ইন অধিনায়ক ইস্কো বিশেষ করে প্রভাবিত হন।

রিয়াল মাদ্রিদ মিডফিল্ডারের বিষয়ে তিনি বলেন, “তিনি একজন ভিন্ন খেলোয়াড়।” “তিনি মহান মানের এবং একটি প্রশংসাসূচক মনোভাব সঙ্গে নিষ্পত্তিমূলক হয়।

“বেশিরভাগ ম্যাচ খেলতে পেরেছিলেন অধিনায়কত্বের আর্ম্যান্ড। কারণ ইস্কো মাদ্রিদ এবং জাতীয় দলের জন্য কয়েক বছর ধরে নেতৃত্ব দিচ্ছেন, তিনি বিশ্বকাপেও এটি করেছিলেন।”

Related Posts

9 Comments

মন্তব্য করুন