★ Grathor.com এ আপনিও ✍ লেখালেখি করে আয় করুন★Click Here★

পাবজি প্রো-প্লেয়ার ট্রিকস সমুহ

 

 

 



 

জাম্প: জাম্প করার সময় একেবার সোজা নামবেন না।কার্সর টাকে একটু ডান দিকে একটু বাম দিকে ঘুরিয়ে নিয়ন্ত্রন করুন এতে করে আপনার জাম্পিং স্পিড ১৫০-২০০ থাকবে।

বেষ্ট গান চুজিং: ড্রপ ছাড়া যেসব অস্ত্র ভালো তা হলো।

৫.৫৬ এর অস্ত্রগুলো – এম৪১৬,স্ক্যারএল,মিনি১৪।

৭.৬২ এর অস্ত্র গুলো – ডিপি২৮,এম৭৬২,এসকেএস,এসএলয়ার,

৯ এমএম এর অস্ত্রগুলো – ইউএমপি৯,ভিএসএস।

তাছাড়া ভেক্টর ও ভালো কিন্তু মাত্র ১৪ টি এবং এক্সটেন্ড ম্যাক সহ ২৫ টি হওয়ায় এটা তেমন ভালো অস্ত্র নয়।

ব্রিজ বাইপাস :পাবজিতে ব্রিজগুলোতে অহরহ আগে থেকেই প্লেয়াররা ক্যাম্প বসিয়ে থাকে। বিশেষ করে জোনের সময় এই ক্যাম্পে থেকে আগত বা বহিরাগত গাড়ির উপর হামলা করা হয়ে থাকে। আর আপনার ক্ষেত্রেও যদি এই পরিস্থিতি চলে আসে তাহলে ব্রিজের ডান বা বাম দিনের ফাঁক দিয়ে গাড়িটি নিয়ে যান তাহলে ব্রিজের ওত পেতে থাকা প্লেয়ারদের হাত থেকে বাচঁতে পারবেন।

গাড়ি পার্ক করার নিয়ম : সবসময় ট্রায় করবেন এ রকম ঘরগুলোতে ঢোকার সময় বিশেষ করে শেষ জোনগুলোতে জানালার পাশে গাড়ি রাখতে। এতে করে শত্রুর হামলার সময় আপনি চট করে ঘরের ভেতর থেকেই গাড়িতে উঠে পালিয়ে যেতে পারবেন।

রিভাইভ নিয়ে চমৎকার ট্রিকস : আপনার টিমমেটদের রিভাইব করার সময় যদি কোনো শত্রুর মুখোমুখি হন তাহলে কস্ট করে Cancel বাটনে চাপতে হবে না, সরাসরি গুলি করা শুরু করে দিন দেখবেন রিভাইবিং অটোমেটিক্যালি Cancel হয়ে গিয়েছে।

সিড়িতে ফাদ পেতে দোতালায় ক্যাম্প করার নিয়ম :আপনার টিমমেটদের রিভাইব করার সময় যদি কোনো শত্রুর মুখোমুখি হন তাহলে কস্ট করে Cancel বাটনে চাপতে হবে না, সরাসরি গুলি করা শুরু করে দিন দেখবেন রিভাইবিং অটোমেটিক্যালি Cancel হয়ে গিয়েছে।

সাইলেন্ট ওয়াক ট্রিকস : জুতা খুলে নিলে সাউন্ড আসলেই কমে কিনা সেটা নিয়ে সন্দেহ থাকলেও এই পদ্ধতিতে আপনি পায়ের সাউন্ড অনেকাংশে কমিয়ে নিতে পারবেন। এ জন্য প্রথমে Crouch করুন এবং প্যান সামনে নিয়ে নিন। তাহলে দেখবেন আপনার পায়ের সাউন্ড অনেক কমে গিয়েছে। তবে দৌড়ালে এটা কাজ করবে না।

তাছাড়াও বিভিন্ন যায়গায় বিভিন্ন জিনিস পাওয়া যায় বেশি। যেমন ফ্লেয়ার গান পাওয়া যায় মিলটা পাওয়ার,জর্জপুল,নোভো,লিপোভকা,এবং শেলটারে মাঝে মাঝে পাওয়া যায়।

সেফ লুট উইথাঊট রাশ : এর জন্য আপনাকে ল্যান্ড করতে হবে সেভারমি,ফেরি পিয়ার,প্রিমস্ক,শুটিং রেঞ্জ,শেল্টার এসব জায়গায়।

বেশি কীল পাবার ট্রিকস : এ জন্য আপনাকে নামতে হবে শেলটারে এবং একটা ৪এক্স স্কোপ, একটা স্নাইপার যেমন- মিনি১৪,কার৯৮কে,সকেএস,অথবা এসেলার নিয়ে প্রিজনে যেতে হবে তারপর প্রিজনের উপরে পাহারের ওখানে শুয়ে স্নাইপার এবং ৪এক্স স্কোপ দিয়ে দেখুন প্রথমে এপয়টমেন্ট সাইজ বিল্ডিংটায় লক্ষ্য করুন।তারপর এভাবে গোডাউন গুলোও লক্ষ্য করুন।এভাবে আপনি ৩-৫ টি কীল পেতে পারেন। যদি সতর্কতা অবলম্বন করতে পারেন।

 

ড্রপ লূট এর বেষ্ট ট্রিকস : গাড়ি ছাড়া ড্রপ লুটা অনেক বড় একটা বোকামি।প্রথমে গাড়িটা নিয়ে ড্রপ এর চারপাশে ঘুড়ে দেখুন যদি এর আশেপাশে ব্যাগ,ভেষ্ট,গান,বুলেট পড়ে থাকতে দেখেন তাহলে বুঝবেন এটা লুটেড ড্রপ এন্ড ইটস এ ট্র‍্যাপ।খুব দ্রত গাড়ি চালিয়ে এরিয়াটি ত্যাগ করুন।আর যদি এসব লক্ষ্য না করেন তাহলে খুব তাড়াতাড়ি ড্রপ্টি লুট করে গাড়ি নিয়ে পালিয়ে যান।আর ড্রপ লুটার সময় দাঁড়িয়ে থাকলে লাফিয়ে লাফিয়ে,বসে থাকলে ঘুড়ে ঘুড়ে আর শুয়ে থাকলে আগ পিছ করে ড্রপ টি লুটুন।

স্নাইপার চালানোর ট্রিকস : কার৯৮কে এবং অম এর মতো বেষ্ট স্নাইপারগুলো সিঙ্গেল শুটার হয় তাই এগুলা ব্যাবহার এর সময় কভার নিয়ে থাকবেন।এবং রিলোড এর সময় চারপাশে হালকা করে নড়ুন এতে করে প্রতিপক্ষ আপনাকে চুল পরিমান ড্যামেজ দিতে সক্ষম হবে না।

 

এসব ট্রিকস মেনে চললে আপনিও হবেন বিগেইনার লেভেল প্রো।।