প্রথম প্রেমের গল্প এবং ভালোবাসার প্রথম ধাপ

আসসালামুআলাইকুম সবাইকে! কেমন আছেন আপনারা? আশা রাখছি সবাই বেশ ভালো আছেন। ভালোবাসার প্রথম ধাপ এবং একটি ছোট প্রথম প্রেমের গল্প –  ভালোবাসার প্রথম ধাপ কি এই প্রশ্নের উত্তর কি আপনাদের মধ্যে কারোর জানা আছে? হয়তো কিছু মানুষের এই প্রশ্নের উত্তর জানা আছে, কিন্তু বেশিরভাগ মানুষের এই প্রশ্নের উত্তর জানা নেই।


📢 Promoted post: বাংলায় আর্টিকেল লেখালেখি করে ইনকাম করতে চান?

আমরা বেশিরভাগ ক্ষেত্রে আমাদের যাকে পছন্দ হয় টকে প্রপোজ করে ফেলি, এবং সে যদি সেটাকে গ্রহণ করে নেয় তবে আমরা ভাবি এইটাই হচ্ছে আমাদের জীবনের ভালোবাসার প্রথম ধাপ। আবার অনেকে ভাবেন বয়সভেদে প্রেমে পড়াটা হচ্ছে ভালোবাসার প্রথম ধাপ। আমরা এক এক জন একেকভাবে এই প্রশ্নের সংজ্ঞা দিয়ে থাকি। কিন্তু মজার ব্যাপার হচ্ছে সঠিক উত্তর আমরা কেউ দিতে পারি না। তবে চলুন সঠিক উত্তর জেনে নেওয়া যাক।

👉Read more: ফুল নিয়ে ক্যাপশন (সাদা ফুল, কৃষ্ণচূড়া ফুল, সূর্যমুখী, সরষে ফুল, রঙ্গন ফুল) উক্তি, স্ট্যাটাস

ভালোবাসার প্রথম ধাপ কি?

ভালোবাসার প্রথম ধাপটি হচ্ছে কারো প্রেমে পড়া। আপনি যখন কারো প্রেমে পড়বেন তখন সেটাকে আপনি আপনার ভালোবাসার প্রথম ধাপ বলতে পারেন। এখন হয়তো প্রশ্ন করতে পারেন আপনি কিভাবে আপনার ভালোবাসার প্রথম ধাপটি বুঝতে পারবেন তাইতো?

এই বিষয়টা বুঝতে পারা অনেকটা সহজ। যখন আপনি কারো প্রেমে পড়বেন তখন আপনার তার কথা ক্ষণে ক্ষণে মনে পড়বে, সে আপনার স্বপ্নে থাকবে, তাকে দেখলে আপনার আরো দেখতে মন চাইবে, তার প্রতি মিস অনুভূতি হবে আরো ইত্যাদি। এক কথায় তার প্রতি আপনার মনে ভালোবাসার সৃষ্টি হবে যেটা আপনি বুঝতে পারবেন। আর যখন আপনি বুঝতে পারবেন তখন আপনি এটাকে বলতে পারেন ভালোবাসার প্রথম ধাপ। চলুন এবার এর উদাহরণ হিসেবে আমরা একটি ছোট ভালোবাসার গল্প শুনে নেই:

grathor-ads

একটি ছোট প্রথম প্রেমের গল্প

আমাদের গল্পের ছেলেটির নাম হচ্ছে সুনীল, আর মেয়েটির নাম হচ্ছে অনিতা। অনিতা খুবই শান্ত স্বভাবের মেয়ে ছিল। ক্লাসে কোনো ছেলের সাথেই কথা বলত না সে, তবে সবাই তার সাথে কথা বলতে নিজ থেকে আসতো। ইন্টার প্রথম বর্ষে আনিকা এবং সুনীল একই কলেজের বিজ্ঞাপন বিভাগে ভর্তি হয়। প্রথম দেখাতে তাদের দুজনের দুজনকে অনেক ভালো লেগে যায়। কিন্তু কেউ কাউকে বলার সুযোগ পায়না।

একদিন সুনীল আনিকার কাছে নিজ থেকে গিয়ে বললো, তুমি কি আমাকে পছন্দ করো? আনিকা লজ্জায় কোনো জবাব দিতে পারেনা। তখন সুনীল অবশ্য ভেবে নিয়েছিল যে আনিকা তাকে পছন্দ করে। এভাবে চলতে থাকলো, কিন্তু তারা একে অপরকে ভালোবাসে কিনা সেটা জানতো না তারা। একজন সুনীল আনিকা কে জিজ্ঞেস করলো এটা কি ভালোবাসা নাকি এমনিতে ভালো লাগা। তখন তারা সিদ্ধান্ত নিলো একটা পরীক্ষা করার।

📢 Promoted Link: Unlimited Internet Package Teletalk 2022 3G, 4G

ঈদের ছুটির বন্ধের কয়েকদিন একে ওপরের কথা কে কতবার মনে করে, কে কাকে কতবার মিস করেছে এটা তারা একটা ডায়েরিতে লিখে রাখবে তারপর কলেজ খুললে একজনের ডায়েরি আরেকজন দেখবে। কলেজ খোলার পর তারা একে অপরের ডায়েরি দেখে বুঝল এটা ভালোলাগা নয় এটা ভালোবাসা। এভাবে তাদের ভালোবাসার প্রথম ধাপ শুরু হলো।

Related Posts

11 Comments

মন্তব্য করুন