প্রাইমারী পরিক্ষা নিয়ে নতুন ঝামেলা

প্রাইমারী পরিক্ষা নিয়ে নতুন ঝামেলা

প্রাইমারী পরীক্ষার দ্বায়িত্বে রয়েছে “পিএসসি ” । তাদের ডেট দেওয়ার কোনো শেষ নেই, নেই তাদের পরিক্ষা নেওয়ার ঠিক ঠিকানা । এদের কোনো নিশ্চয়তা নেই । পরীক্ষার্থীরা একেবারেই অতিস্ট হয়ে গেছে । পরীক্ষার্থীরা একেবারে হয়রান হয়ে গেছে , তাদের ডেট চেঞ্জ করতে করতে মনে হয় , ২০১৯ সালটা পুরাটায় চলে যাবে ।

আমিও একজন পরীক্ষার্থী, আমি তো আশায় ছেড়ে দিয়েছি পরীক্ষা আদৌও হবে । এতোটা হয়রানি করাটা কি ঠিক? আমার মন মেজাজ পুরাটায় খারাপ ।

এতো গেলো আমার কথা , পুরো বাংলাদেশের পরীক্ষার্থীরা অতিষ্ঠ । বিশেষ করে এদের ডেট নিয়ে কোনো নিশ্চয়তা নেই ।

এবার শিক্ষক নেয়া হবে ১২০০০ এর মতো আরো ১২০০ বেশি করা হয়েছে । তাছাড়াও এতে সবচেয়ে বেশি আবেদন করেছে পরীক্ষার্থীরা । এবার চট্টগ্রামে সবচেয়ে বেশি আবেদন করেছে । তাছাড়াও সবজেলাগুলো আবেদন কম নয় । এই সিটের বিপরীতে ১৯ লাখ আবেদন জমা পড়েছে । এই জন্যে “পিএসসি” পরীক্ষা নিতে ঝামেলায় পড়ে গেছে । সারাদেশে ৫-৬ টি ধাপে পরীক্ষা নেওয়া হবে । শুধু তাই নয় ,এখানে প্রশ্ন ফাঁস ঠেকাতে তারা বুয়েটের সহযোগিতায় পরীক্ষা নিবেন বলে জানিয়েছেন ।

এতো কিছুর পর যখন ডেট দিলো তারপর আবার নতুন ঝামেলায় জড়িয়ে পড়লেন । শিক্ষক সংকট । কারন এখন রমজান মাস চলছে , আর সকল স্কুল কলেজ বন্ধ থাকায় শিক্ষকরা ছুটি কাটাচ্ছেন আর একারনে শিক্ষকরা পরীক্ষা নিতে চাইছেন না । তাই পিএসসি কে তারা চবার চিঠি পাঠিয়েছেন , ইদের পরে পরীক্ষা নিতে । এখোনও পিএসসি সরাসরি কিছু বলেনি , পরীক্ষা নিবে না নিবে না ।

<

গত ২০১৪ সালের প্রাইমারী পরীক্ষা নিয়েছে ২০১৮ সালে । না জানে এবার আবার কবে নিবে । তাছাড়াও এই প্রাইমারী চাকরির জন্যে ঘুষের কোনো অভাব নাই । অনেকে টাকা পয়সা দিয়ে রাখছে দালাল দের ।

২৪ মে ১৫-১৬ টি জেলার পরীক্ষা নেওয়ার কথা , কিন্তু এখন আবার রমজান, এটাই বড় ঝামেলা । কি ভাবে কি হবে পিএসসি এখোনো পরিষ্কার ভাবে কিছু বলেন নি।

এই নিয়ে পরীক্ষার্থীরা উদ্বিগ্ন–

আপনি যদি পরীক্ষার্থী হয়ে থাকেন , তাহলে আপনার মতামত আশা করছি — প্লিজ একটা কমেন্ট,,

Related Posts