ফিল্ডিং সংস্কৃতির বিকাশের জন্য বাংলাদেশকে ‘নায়কদের’ প্রয়োজন – রায়ান কুক

বাংলাদেশের ফিল্ডিং পরামর্শক রায়ান কুক উল্লেখ করেছেন যে তরুণদের জন্য সেই পূর্বনির্ধারিত বিভাগে নিজেদের জন্য একটি নাম তৈরি করার স্বপ্ন দেখানোর জন্য এশিয়ান জাতির একটি শক্তিশালী ক্ষেত্রিং সংস্কৃতির অভাব রয়েছে।

ওয়েস্ট ইন্ডিজ সফরের আগে জুলাই মাসে বাংলাদেশ দলের সঙ্গে যোগ দেন সোহেল ইসলামের বদলে, যিনি অন্তর্বর্তী ভিত্তিতে নিযুক্ত হন। স্টিফেন কুকের ভাই রায়ান বলেছিলেন যে, বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকান ক্রিকেটারদের মধ্যে আচরণের ক্ষেত্রে কিছুটা পার্থক্য নেই, যখন এটি বিষয়গুলির দিকে অগ্রসর হয়।

“আমি ফিল্ডিংয়ের প্রতি বাংলাদেশের [খেলোয়াড়দের] মনোভাব নিয়ে খুব মুগ্ধ হয়েছি। ছেলেরা যে অগ্রগতি করেছে তা অসামান্য হয়েছে। তাই মনোভাবের মধ্যে প্রকৃত পার্থক্য নেই, “কুক জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সাংবাদিকদের বলেন।

” ‘দক্ষিণ আফ্রিকায়, আমরা অনেক খেলোয়াড় পেয়েছি যারা জন্ডি রোডস এবং হেরশেল গিবসের মতো হয়ে উঠতে পারে। কখনও কখনও, নায়কদের অভাব [বিমুখ হতে পারে] এবং আমি মনে করি তারা তাদের নিজস্ব মান সেট করতে হবে এবং তারা বিশ্বের সেরা ফিল্ডিং টিম হতে হবে। আর এতে সন্দেহ নেই যে আমরা এটা করতে সক্ষম। ”

ঢাকায় জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় টেস্টে মাঠের অপেক্ষায় থাকা দারুণ একটা প্রদর্শনী। উদ্বোধনী ব্যাটসম্যান খালেদ আহমেদ, দুই ক্যাচ নিয়ে ঘুরে বেড়ানোর সম্ভাবনা হ্রাস পেয়েছেন।

“আমি মনে করি সঙ্গে শুরু করা কঠিন ছিল। প্রথম টেস্টে আমরা 9 ​​0 শতাংশ ক্যাচ ধরলাম, যা আমি মনে করি অসাধারণ ছিল। দ্বিতীয় খেলায়, কিছু কঠিন সম্ভাবনা ছিল যা নিচে চলে গিয়েছিল। ছেলেরা ঘুরে এসেছে এবং বলেছে যে তারা ঘটতে পারে না তা নিশ্চিত করার জন্য আরও বেশি মনোযোগ আকর্ষণ করতে যাচ্ছে।

<

“এটা খুব কঠিন [ঘনত্ব রাখা]। ছয় ঘন্টা ধরে মাঠে খেলতে কেউ যদি ড্রিল নিয়ে আসতে পারে এবং তারপরে ছয় ঘন্টা শেষে ধরে রাখতে পারে তবে আমি সব কান। কিন্তু তারা পেশাদার – দিনের শেষ অস্ত্রোপচারের একজন ডাক্তার দিনের প্রথম অস্ত্রোপচারের মতোই হতে পারে। এবং আপনি আশা করেন যে তারা তাদের পর্যবেক্ষণ এবং ফোকাস রাখবে। ”

কুক এছাড়াও লক্ষ্য করেছেন যে, ধীরগতির ও কম উইকেটের কারণে এশিয়ার দেশটি ভাল স্লিপ ফিল্ডারদের খুঁজে পেতে লড়াইয়ের মূল কারণ। এর কিছু ইতিহাস থেকে এসেছে। দক্ষিণ আফ্রিকায়, অল্পবয়সী বয়সে, আপনার চারটি স্ফীতি এবং একটি গ্ললি থাকতে পারে। আপনি এখানে প্যাচ দিয়ে খেলতে পারেন, আপনার কাছে এটি নাও থাকতে পারে, আপনার দুটি স্লিপ থাকতে পারে।

“সুতরাং এখানে স্লিপ ফিল্ডিংয়ের অনেকগুলি এক্সপোজার রয়েছে, এখানে সংক্ষিপ্ত শট এবং বুদ্ধিমান বিন্দু [ফিল্ডিংয়ের অবস্থান] এর সাথে আরও বেশি এক্সপোজার রয়েছে। স্পষ্টতই, বিভিন্ন উইকেট তৈরির মাধ্যমে আপনি সম্ভবত আরও বেশি লোককে স্লিপগুলিতে মাঠে নামবেন। কিন্তু ভাল স্লিপ ফিল্ডার জোড়া বা কখনও কখনও তিন এবং চারে আসে। আপনার পাশে দাঁড়িয়ে থাকা স্লিপ ফিল্ডারের সাথে সম্পর্ক এবং বিশ্বাস রাখতে সক্ষম হওয়া গুরুত্বপূর্ণ, তাই এটি গুরুত্বপূর্ণ যে আমাদের মধ্যে ধারাবাহিকতা রয়েছে। ”

কেপ টাউন এ গ্যারি কার্স্টেন ক্রিকেট অ্যাকাডেমির প্রধান কোচ হিসেবে কাজ করে কুক আরও বলেন, তারা ঘূর্ণন নীতি বাস্তবায়নের মাধ্যমে ফিল্ডারদের বিকাশের চেষ্টা করছেন।

“আমরা যতটুকু সম্ভব [যতটা সম্ভব] পদচ্যুত করার জন্য ঘূর্ণন নীতির পথ বেছে নেওয়ার চেষ্টা করেছি। তাই আমরা যদি ছোট বা কোন লোকের আহত হন, তবে আপনি সর্বদা অন্য কোন ফিল্ডারকে সেই অবস্থানে আনতে পারেন, যিনি সেই অবস্থানে বেশ ভাল।

“স্পষ্টতই, যখন আপনি সত্যিই সফল স্লিপ কর্ডনগুলির দিকে তাকান এবং আপনার কাছে ম্যাথিউ হেডেন, শেন ওয়ার্ন থাকতেন। মার্ক ওয়া, এবং তারা বছর পর বছর ধরে সেখানে ছিল, তাই তারা বিশ্বাস বিকাশ করতে পারে। আমরা সময়ের সাথে যে নির্মাণ করতে পারেন। “

Related Posts