ফেসবুক এর উপকারিতা ও অপকারিতা।

‘বিসমিল্লাহির রাহমানির রাহিম’

সমস্ত প্রশংসা আল্লাহর নামে। প্রথমে আমি আল্লাহর নাম নিয়ে শুরু করছি ফেসবুকে উপকারিতা ও অপকারিতা সম্পর্কে।ফেসবুক একটি সামাজিক যোগাযোগ এর মাধ্যম।এর মাধ্যমে আমরা বিশ্বের সকল মানুষের সাথে এক সূএে বেঁধে আছি।বর্তমানে ইন্টারনেট ফেসবুকের মাধ্যমে আমরা পুরো বিশ্বকে একটা আওতায় আনতে সক্ষম হয়েছি।আর এই জন্য সামাজিক যোগাযোগ মাধ্যম টা খুবই সহজ হয়ে উঠছে।আমরা যদি বাংলাদেশে থেকে কোনো আমেরিকান বন্ধুর সাথে ইন্টারনেট এর মাধ্যমে কথা বলি তখন আমাদের মনেই হয় না, যে আমরা বাংলাদেশে আছি।আমাদের সব সময় মনে হয়, আমরা একসাথে আছি।

ফেসবুক এর দ্বারা আমরা অনেক উপকারিত হয়ে থাকি।ঠিক তেমনি অপকারিতাও হয়ে থাকি। ফেসবুক এর মাধ্যমে বর্তমানে অনেক বিশৃঙ্খলা সৃষ্টি হচ্ছে।অনেকে এর মাধ্যেমে সামাজিক ব্যাধি ঘটায়। মিথ্যা- কুপ্রচার সৃষ্টি করে।আর এইসব বিঘ্ন ঘটিয়ে ফেসবুক এর নাম খারাপ করে দিচ্ছে।আর এর ফলে বতর্মান মানুষ ফেসবুক চালাতে ভয় পায়।

আবার অনেকে দেখা গেছে সব কিছু বাদ দিয়ে ফেসবুক এর পিছে পড়ে থাকে।কিন্তু কেউ একবার ও ভাবে না। এখনি সব শেষ নয়। এর পরেও আরো রয়েছে। ফেসবুক এর পিছে পড়ে থেকে মানুষ মরণকে ভুলে গেছে।ফেসবুক এর মধ্য অযথা বিঘ্ন ঘটিয়ে সামাজিক শৃঙ্খলা নষ্ট করছে।

যারা ফেসবুক এ এইসব খারাপ কাজ করছে,ব্যাভিচার করছে। তারা একটু পরেই টের পাবে। কোনটা আসল আর কোনটা নকল।তাদের জন্য আমার আফসুস তারা অধপতনের শীর্ষে তলিয়ে যাচ্ছে। হয়তো একদিন সবাই বুঝবে।কিন্তু তখন অনেক দেরী হয়ে যাবে।

তাদের উদ্দেশ্য একটা কথাই বলবো যদি এইসব পাপ কাজ থেকে মুক্তি পেতে চাও।তাহলে এইসব অনাচার- অবিচার বাদ দিয়ে ফিরে এসো ইসলামের পথে।ইসলামকে আপন করে নাও।নিজের মা- বাবা পরিবারকে আপন করে নাও। তাহলেই তো সবার জীবনে বয়ে আনবে চির-কল্যাণ,,,।

<

ইতিহাসে গড়বে তুমি ফেসবুকে সুমহান।

Related Posts

10 Comments

  1. আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহু
    আপনার একটা সাসক্রাইব আর একটা লাইক আমার জন্য অনুপ্রেরণা
    Please support me🙂

    Youtube Channel: https://www.youtube.com/channel/UCcrbrQxUzsavUjfXMgrsM6Q

    Facebook page:
    https://fb.watch/bdOvq_ulzV/

মন্তব্য করুন