★ Grathor.com এ আপনিও ✍ লেখালেখি করে আয় করুন★Click Here★

ফ্রিল্যান্সিং করে অনলাইন থেকে ইনকাম করবেন কিভাবে?

আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহু। ফ্রিল্যান্সিং হল সারা বিশ্বের সবথেকে বড় একটি প্ল্যাটফরম আয় করার জন্য। ফ্রিল্যান্সিং করে প্রতি মাসে লক্ষাধিক টাকা আয় করা খুব একটা কঠিন ব্যাপার নয়। হাজার হাজার লোক নিজের ক্যারিয়ার হিসেবে বেছে নিয়েছে এই প্ল্যাটফর্মকে।

আপনিও চাইলে ফ্রিল্যান্সিং করে অনলাইন থেকে বেশি ভালো পরিমাণ ইনকাম করতে পারবেন। তুমি তার জন্য আপনার ভিতর ফ্রিল্যান্সিং সম্পর্কে ধারণা থাকতে হবে।যদি আপনি ফ্রিল্যান্সিং সম্পর্কে কোনো কিছু নাই জানেন তাহলে কিভাবে শুরু করবেন তাই না!

যাইহোক চিন্তা করার কোন দরকার নেই আজকে এই আর্টিকেল থেকে আমরা ফ্রিল্যান্সিং সম্পর্কে বিস্তারিত আলোচনা করার চেষ্টা করব। তাই আর্টিকেলটি মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়ার বিশেষ অনুরোধ জানাচ্ছি। আশাকরি আর্টিকেলটি মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়বেন।

ফ্রিল্যান্সিং করে কিভাবে ইনকাম করবেন অনলাইন থেকে?

ফ্রিল্যান্সিং: ফ্রিল্যান্সার হতে চাইলে আপনার ভিতরে বেশ কিছু যোগ্যতা থাকতে হবে। আর যদি কোন যোগ্যতার নাও থাকে তবুও আপনি করতে পারবেন এই যোগ্যতাগুলো অর্জন করার পর। তবে খুব বেশি আপনাকে যোগ্যতা অর্জন করতে হবে মোটেও এরকম নয়। আপনি যদি একটি ওয়েবসাইট ভালোভাবে ডেভলপ করতে পারেন তাহলেও আপনি গান করতে পারেন।তাছাড়া আপনি গ্রাফিক ডিজাইনার হয়ে ফিল্যান্সিং করতে পারেন। এই ধরনের আরো বেশকিছু ক্যাটাগরি রয়েছে ফ্রিল্যান্সিং করার জন্য।

ফ্রিল্যান্সিং কিভাবে শুরু করব?

ফ্রিল্যান্সিং শুরু: ফ্রিল্যান্সিং করার জন্য গুগোল এ হাজার হাজার প্ল্যাটফর্ম থাকতে পারে। তার ভিতরে সবচেয়ে জনপ্রিয় কিছু প্ল্যাটফর্ম রয়েছে। যেমন freelancer.com অথবা upwork.com কিংবা fiber.com। এধরনের আরো অন্যান্য প্ল্যাটফর্ম রয়েছে ফ্রিল্যান্সিং করার জন্য। আপনারা যে কোন একটি প্লাটফর্মে যুক্ত হয়ে ফ্রিল্যান্সিং শুরু করতে পারেন। ফ্রিল্যান্সিংয়ে যুক্ত হওয়া কোন ব্যাপারই না। যে কেউ চাইলেই ফ্রিল্যান্সিং-এর প্লাটফর্মে যুক্ত হতে পারে। ফ্রিল্যান্সিং করার জন্য আপনার বয়স কমপক্ষে 18 বছর হতে হবে। তবে আপনি ফ্রিল্যান্সিংয়ের যুক্ত হতে পারবেন এবং আর্নিং করতে পারবেন।

সর্বপ্রথম ধরি freelancer.com গিয়ে ক্রিয়েট এ নিউ একাউন্ট এ ক্লিক করবেন। মানে অ্যাকাউন্ট তৈরি করার জন্য যে অপশনটি রয়েছে সেখানে চলে যাবেন।আপনার প্রয়োজনীয় ইনফরমেশন গুলো দিয়ে খুব সহজেই এখানে রেজিস্ট্রেশন করে নিতে পারেন। অথবা ফ্রিল্যান্সিং করার জন্য তাদের অফিশিয়াল অ্যাপ গুলো রয়েছে আপনারা চাইলে সেগুলো ব্যবহার করতে পারেন। এখন করা হয়ে গেলে আপনার প্রোফাইলে আপনার যোগ্যতা তুলে ধরুন। তবে কখনোই ভুল ইনফরমেশন প্রোফাইলে দিবেন না যেটা আপনারই ক্ষতি হবে আরও বেশি।

কিভাবে ফ্রিল্যান্সিং এর কাজ করবেন?

ফ্রিল্যান্সিংয়ে সাধারণত ক্লায়েন্টরা কাজ নিয়ে আসে। ক্লায়েন্টরা সাধারণত যে কাজগুলো নিয়ে আসে এগুলো করাই হল আপনার কাজ। বিভিন্ন ধরনের কাজ রয়েছে ফ্রিল্যান্সিংয়ে। আপনার ইচ্ছা বা খুশি ও নিজেই যে কোন ক্যাটাগরির কাজ আপনি করতে পারেন প্লাটফর্মে।

ফ্রিল্যান্সিং এ কাজ করতে আপনি নিজে তাদের প্লাটফর্মে পোস্ট করতে পারেন। অথবা ক্লাইন্ট নিজে পোস্টগুলো করে সেগুলো আপনি পছন্দ করতে পারেন। ফ্রিল্যান্সিংয়ে অনেক সময় প্রোফাইল দেখে কাজ দিয়ে থাকে অনেক ক্লাইন্ট। তা অবশ্যই আপনার প্রোফাইলটি সঠিক তথ্য এবং আপনার যোগ্যতা সঠিকভাবে তুলে ধরুন।

গুরুত্বপূর্ণ কিছু পরামর্শ

  • ফ্রিল্যান্সিংয়ে এসেছে কেউ কাজ করতে পারে তবে সঠিক নিয়মে কাজ না করলে কোন লাভই হবে না। তাই অবশ্যই তাদের নিয়মগুলো মেনে কাজ করবেন।
  • ফ্রিল্যান্সিং প্রোফাইলে কখনোই নিজের যোগ্যতা ব্যতীত অন্য কোন ইনফরমেশন শেয়ার করবেন না।
  • ক্লায়েন্টের সাথে সুন্দর ব্যবহার করবেন এবং যথাসময়ে তাদের প্রশ্নের উত্তর গুলো দিবেন।
  • কাজের প্রতি মন মানসিকতা এবং ইচ্ছাশক্তি ও পরিশ্রমী হয়ে কাজ করুন।
  • ক্লায়েন্টের কাজ গুলো যথাসময়ে কমপ্লিট করে দেওয়ার চেষ্টা করবেন সবসময়।ক্লায়েন্টরা যে ধরনের হেল্প চাচ্ছি চেষ্টা করবেন সবগুলো করার জন্য।
  • পরিশেষে অবৈধ ভাবে ফ্রিল্যান্সিং নিয়ে কাজ করবেন না। এবং সততা পরিশ্রম এবং সহ ও ক্রিটিভিটি নিয়ে কাজ করতে থাকুন আশা করি সফল হবেন।

আর্টিকেল এর শেষ কথা

আজকের এই আর্টিকেলটি সম্পূর্ণ পড়ার জন্য আপনাদের সবাইকে অসংখ্য ধন্যবাদ। যদি কোন প্রশ্ন থাকে কমেন্টের মাধ্যমে জানান তো একদমই ভুলবেন না। যেকোন সমস্যার সমাধান করে দেওয়ার চেষ্টা করব ইনশাল্লাহ।আর্টিকেলটি যেতে ভালো লাগে বন্ধুর সাথে শেয়ার করতে পারেন। সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এবং নিরাপদে থাকুন। আশা ব্যক্ত কামনা করে আজকের মত বিদায় নিচ্ছি,,,আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়াবারকাতুহু