★ Grathor.com এ আপনিও ✍ লেখালেখি করে আয় করুন★Click Here★

ফ্রিল্যান্সিং করে মাসে ৫০ হাজার থেকে ১ লাখ টাকা পর্যন্ত আয় করতে পারবেন।

হ্যালো অনলাইন বন্ধুরা,

আপনারা অনেকেই হয়ত অনেক অনলাইন ইনকামের সাথে যুক্ত আছেন। কিন্তু ভালো পরিমান আয় করতে পারছেন না। ভালো পরিমান আয় করতে হলে আমার সাজেশন হচ্ছে ফ্রিল্যান্সিং।

ফ্রিল্যান্সিং করে মাসে অন্তত ৫০ হাজার থেকে ১ লাখ টাকা আয় করতে পারবেন। আশাকরি তাদের জন্য আমার এই পোস্টটি খুবই উপকারে আসবে। তো চলুন আর কথা না বাড়িয়ে শুরু করি আজকের ইনকাম সিস্টেম ফ্রিল্যান্সিং এর সম্পর্কে আমার কিছু পরামর্শ আপনাদের সামনে তুলে ধরি, যাতে করে আপনারা একটু হলেও উপকৃত হতে পারেনঃ



ফ্রিল্যান্সিং

অনলাইনে আয়ের ক্ষেত্রে ফ্রিল্যান্সিং একটি জনপ্রিয় বিষয়। আপনি এখানে কতটা আয় করতে পারবেন, সেটা নির্ভর করে আপনার কাজের দক্ষতার উপর। আপনি যতবেশি দক্ষতার সাথে কাজ করতে পারবেন ততবেশি আয় করতে পারবেন। আর যারা ফ্রিল্যান্সারে কাজ করেন, তাদেরকে বলে ফ্রিল্যান্সার।

ফ্রিল্যান্সার হতে হলে কি করতে হবে?

ফ্রিল্যান্সারে কাজ করতে হলে আপনাকে অবশ্যই কাজ শিখতে হবে। এখন কথা হলো কাজ কোথায় শিখবেন। কাজ শিখানোর জন্য বিভিন্ন প্রতিষ্ঠান রয়েছে, সেখান থেকে ওয়েব ডিজাইন, গ্রাফিক্স ডিজাইন, এ্যান্ড্রয়েড এ্যাপস, লোগো ডিজাইন, ওয়ার্ডপ্রেস, এমএসএক্সেল ইত্যাদি ধরনের কাজের মধ্যে যেই ধরেনের কাজ করতে সক্ষম সেই ধরনের কাজ শিখে নিবেন। এরমধ্যে ওয়েব ডিজাইন, গ্রাফিক্স ডিজাইন ও এ্যান্ডয়েড এ্যাপসের কাজের চাহিদা ও বেশি টাকা পাওয়া যায়।

কোথায় কাজ পাবেন?

কাজ শিখা শেষ হলে এখন সহজেই মনে প্রশ্ন জাগে কাজ কোথায় পাবো। সমস্যা নেই আপনাকে কাজ দেয়ার জন্য অনেক ওয়েব সাইট রয়েছে যেখানে আপনি আপনার প্রয়োজনীয় তথ্য দিয়ে রেজিস্ট্রেশন করে নিবেন। এরপর আপনার কোন কাজের উপর কেমন দক্ষতা এবং আরো বিভিন্ন রকম তথ্য দিয়ে আবেদন করবেন। তারপর আপনার প্রোফাইল ঠিকঠাক মত থাকলে বিভিন্ন কোম্পানির মালিক আপনার প্রোফাইল দেখে আকৃষ্ট হলে আপনাকে কাজ দিবে। তাছাড়া আপনি বিভিন্ন কোম্পানির মালিক তাদের কোম্পানির বিভিন্ন রকম কাজ বিভিন্ন ওয়েবসাইটে দিয়ে থাকে সেখানে এ্যাপ্লাই করেও আপনি কাজ পাবেন। Freelancer.com, Elancer.com এবং Fyber.com ফ্রিল্যান্সিং কাজের জন্য সবচেয়ে জনপ্রিয় তিনটি ওয়েবসাইট।

কীরকম আয় করতে পারবেন?

আসলে এসব কাজে আয়ের পরিমান অনেক বেশি হয়ে থাকে। সাধারণত প্রতি ঘন্টায় ৫-১০০ ডলার পর্যন্ত আয় করা সম্ভব। আপনার যদি কোনো পরিচিত ব্যাক্তি ফ্রিল্যান্সারে কাজ করে তবে তাদের কাছে শুনে নিতে পারবেন, আমি টাকার কথা সেইটা মিথ্যা না সত্য।

তাহলে অযথা সময় নষ্ট না করে ফ্রিল্যান্সারের শিখে নিন। আজ সময় নেই পরে কাজ শিখব, এভাবে সময় নষ্ট করবেন তো একদিন পস্তাবেন। হয়ত একদিন আপনার বন্ধু এসব কাজ শিখে আয় করছে আর আপনি ভাববেন যে আমি না শিখে কি ভুলটাই না করেছি। আপনি পড়াশুনা করছেন তো কোনো সমস্যা নেই, পরীক্ষা দেয়ার পর আপনি হাতে অনেক সময় পাবেন, সেই সময় কাজ শিখে নিতে পারবেন এবং পরবর্তীতে আপনি ইনকামের চেষ্টা করবেন। আশাকরি বুঝাতে পেরেছি।

ধন্যবাদ পোস্টটি পড়ার জন্য।।।।