বন্ধুত্ব নিয়ে ক্যাপশন, স্ট্যাটাস, উক্তি

আসসালামু আলাইকুম। প্রিয় পাঠক, আশা করি সবাই অনেক ভাল আছেন। আমিও আল্লাহ তায়ালার অশেষ রহমতে অনেক ভাল আছি। আজকের বিষয়ঃ বন্ধুত্ব নিয়ে ক্যাপশন । তো আর দেরি না করে চলুন শুরু করা যাক।

বন্ধুত্ব নিয়ে ক্যাপশন, স্ট্যাটাস, উক্তি

আপনারা কি কখনো বিখ্যাত সমাজসেবক হেলেন কেলারের নাম শুনেছেন? মনে হয় অবশ্যই শুনেছেন। এই হেলেন কেয়ার বলেছিলেন, তার একটি গুরুত্বপূর্ণ উক্তি-

  “একাকি আলোয় হাঁটার চেয়ে একজন বন্ধুর সাথে অন্ধকারে হাঁটা উত্তম”

  একাকি আলোয় হাঁটার চেয়ে একজন বন্ধুর সাথে অন্ধকারে হাঁটা উত্তম

বন্ধুত্বের সম্পর্ক এমন একটি সম্পর্ক যেখানে সব নিয়মকানুন, বিশ্বাস, নির্ভরতা, যাবতীয় সম্পর্কের বেশি একটি মিলনস্থল। বন্ধুর কখনো পরিসীমা থাকতে নেই। একজন বন্ধুও হতে পারে শিক্ষক,ভাই কিংবা আপনার কোন আপনজন কখনো বা সকল দুষ্টুমি একমাত্র সঙ্গী। ভাই বোনের ভালবাসার স্ট্যাটাস পড়ুন এখান থেকে

বন্ধু সব কিছুর উর্ধ্বে, বন্ধুত্ব নিয়ে ক্যাপশন

বন্ধু সব কিছুর উর্ধ্বে। একজন প্রকৃত বন্ধু কে কখনো অর্থ দিয়ে সম্পত্তি দিয়ে কেনা যায় না। জীবন চলার পথে একজন প্রকৃত বন্ধু কখনো জাতিগত, ধর্মগত কিংবা ছোট বড় ভেদাভেদ থাকে না।

বন্ধু সব কিছুর উর্ধ্বে

বন্ধুত্ব আবার গায়ের জোরে হয় না বন্ধুত্ব হতে হলে অবশ্যই ভালো গুণ থাকা দরকার। প্রকৃত বন্ধু চিরদিনের জন্য হয়ে থাকে। হতে পারে দুজনে কখনো আলাদা হয়ে গিয়েছেন, কাজের ব্যস্ততায় আলাদা শহরে জীবনযাপন করতেছেন, আমাদের দৈনন্দিন জীবনে নানা কর্মব্যস্ততায় দেখা সাক্ষাৎ হচ্ছে না, বা পড়ালেখার জন্য আলাদা হয়ে জীবনযাপন করতে হচ্ছে কিন্তু এসব কিছু তুচ্ছ তাচ্ছিল্য করে একজন ভালো বন্ধু কখনো হারিয়ে যায় না। কাছে কিংবা দূরে হও সব সময় আপনার শুভ কাজের জন্য পাশে থাকবে।

বন্ধুত্বের মাঝে কখনো মান-অভিমান থাকতে নেই। রাগ অভিমান করে দুজন দুজনকে ভুলে গেলে সেটা কখনো প্রকৃত বন্ধুত্ব নয়। যেকোনো প্রয়োজনে যে কোন উপায় একে অপরের সাথে আদান প্রদানের মাধ্যমে বন্ধুত্ব টিকিয়ে রাখতে হয়।

ভালবাসার শক্তি হলো বিশ্বাস

কথায় কথায় বলা হয়, ভালবাসার শক্তি হলো বিশ্বাস। সেজন্য ভালোবাসা টিকিয়ে রাখতে হলে বন্ধুত্বের বিশ্বাস টিকিয়ে রাখা আবশ্যক। একজন ভালো বন্ধু সব সময় আরেকজন বন্ধুর ভালো চায়, ভালো কিছু আশা করে। যত বিপদ আসুক সে কখনো বন্ধুর ক্ষতি হোক এমন কাজটি করতে চান না।

প্রকৃত বন্ধু চাই আপনি সব সময় ভালো থাকেন যেখানে যত দুরেই হোক না কেন। তবে বাস্তব সত্য এটাই বন্ধুত্ব টিকিয়ে রাখা অনেক কঠিন কাজ। বন্ধুত্বের মাঝে ভুল বুঝাবুঝি, রাগ, অনুরাগ, ব্যস্ততা, এড়িয়ে চলা, এসব গুরুত্বপূর্ণ বিষয়গুলো মেনে নিতে পারলে বন্ধুত্ব টিকিয়ে রাখা যায়।

আজ এই পর্যন্তই। পোস্টটি কেমন লাগলো দয়া করে কমেন্টে জানাবেন, যদি ভাল লেগে থাকে তাহলে অবশ্যয় শেয়ার করবেন, পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ। এমন সব দারুন দারুন পোস্ট পেতে Grathor এর সাথেই থাকুন এবং গ্রাথোর ফেসবুক পেইজ ও ফেসবুক গ্রুপ এ যুক্ত থাকুন, আল্লাহ হাফেজ।

Related Posts

25 Comments

মন্তব্য করুন