বাংলাদেশের প্রথম সফল ইউটিউবার কে ছিল?

বাংলাদেশের প্রথম সফল ইউটিউবার কে ছিল?

বাংলাদেশের প্রথম সফল ইউটিউবার কে ছিল?

ইউটিউব ২০০৫ সালে প্রতিষ্ঠিত আর ইউটিউব এর সাথে বাংলাদেশের সম্পর্ক প্রতিষ্ঠাতার সময় থেকেই । কেননা ইউটিউবের ৩ জন প্রতিষ্ঠাতা তার মধ্যেকার একজন ছিলেন বাংলাদেশের , তার নাম জাভেদ করিম ।

ইউটিউব যখন তার পার্টনার প্রোগ্রাম চালু করেছে, তারপর থেকে সফল ভাবে একজন ইউটিউবার প্রথম টাকা ইনকাম করেন । তখন অনেকে ইউটিউবার হয়েছেন হয়তো সফল তো হননি ।

আমি আজকে প্রথম সফল ইউটিউবার এর কথায় বলছি । বাংলাদেশের প্রথম সফল ইউটিউবার হলেন সালমান মুক্তাদির । হয়তো অনেকে জানেন না । কিন্তু সালমান মুক্তাদির প্রথম সফল ইউটিউবার । তিনিই প্রথম ইউটিউব থেকে টাকা ইনকাম করেন ।

সালমান মুক্তাদিরকে অনেকে অভিনেতা হিসেবে চিনেন, কিন্তু প্রথমে তিনি ইউটিউবার তারপর সে অভিনেতা । বলা যেতে পারে এই ইউটিউব এর সুবাদে তিনি অভিনয় জগতে আসেন ।

তার যে চ্যানেল আছে তার নাম – SalomN TheBrownFish
এটা তার একটা vlog চ্যানেল । ভুল করে ব্লগ চ্যানেল মনে করবেন না । এই চ্যানেল টিতে তিনি নিজের অভিনয় সহ আরো অনেক কমেডি ও ফানি বিষয় গুলো শেয়ার করতেন । আর এখন তিনি তার চ্যানেলে গান আপলোড করেন বিভিন্ন নায়ক নায়িকাদের সাথে ।

তার নামে সমালোচনা রয়েছে । এর কারণে তার ইউটিউব চ্যানেল টির সাবস্ক্রাইব ডাউন হয়ে যায় মানে কমে যায় । এতোটায় কমে যায় । তার চ্যানেল টি ২০১২ সালে তৈরী করা হয়েছে।সেই হিসেবেও তার চ্যানেল টি মিলিয়ন সাবস্ক্রাইব পার করার কথা কিন্তু সমালোচনার কারণে তার চ্যানেল টি আন সাবস্ক্রাইবের কবলে পড়ে । এতে তার চ্যানেল টিতে এখন ও ১ লক্ষ সাবক্রাইবার আছে ।

এভাবে সাবস্ক্রাইব কমে যাওয়ার কারণে তার ইনকামও কমে যায় ।

সালমান মুক্তাদির তার চ্যানেল থেকে কতোটাকা ইনকাম করেন ? তার লাইফস্টাইল সহ আরো অনেক বিষয় গুলো জানতে পারবেন নীচের ভিডিওটি দেখলে। আশা করি ভিডিও দেখবেন

এবং আমার চ্যানেল টি সাবস্ক্রাইব করবেন ।

Related Posts

7 Comments

মন্তব্য করুন