বাজেটে চমক; চাকরি পাবে প্রতি পরিবারে একজন।

আমাদের দেশের প্রধানমন্ত্রী হলেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। তিনি বাংলাদেশকে “ডিজিটাল বাংলাদেশ” হিসেবে গড়ে তোলার শপথ নিয়েছিলেন। সেই লক্ষে মাননীয় শেখ হাসিনা বিভিন্ন উন্নয়নমূখী কর্মসূচী পালন করে যাচ্ছেন। রাস্তাঘাট, রেলপথ, ব্রিজ,কালভার্টসহ আরো অনেক ধরণের উন্নয়ন করে যাচ্ছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রতিবছর নানারকম বাজেট নিয়ে আসছেতে বাংলাদেশ সরকার। তেমনি এবারের বাজেটে কর্মসৃজন পরিকল্পনা নিয়ে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। আমাদের দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে অর্থ মন্ত্রণালয় এবারের বাজেটে একটি যুগান্তকারী সিদ্ধান্ত নিতে চলেছে।

আর তা হলো ,প্রতি পরিবারে একজন করে চাকরি পাবেন। এই প্রকল্পের নাম রাখা হয়েছে কর্মসৃজন প্রকল্প। এবারের বাজেটে এটাই হবে সবচেয়ে বড় চমক।

আওয়ামী লীগ তার নির্বাচনী ইসতেহারে কর্মসংস্থান বৃদ্ধির অঙ্গীকার করেছিল। যেসমস্ত পরিবারে বেকার রয়েছে তাদেরকে চাকরির আওতায় আনার পরিকল্পনা নিয়েছিল। সেই উদ্যোগের অংশ হিসেবে এই কর্মসৃজন পরিকল্পনা গ্রহন করা হয়েছে।

এই পরিকল্পনার আওতায় প্রত্যেকটি পরিবারকে বাছাই করা হবে। যাদের চাকরি নেই। প্রথমে তাদের অগ্রাধিকারের ভিত্তিতে চাকরি দেওয়া হবে। পড়ে ধাপে ধাপে প্রতি পরিবারের একজন করে যেনো চাকরির আওতায় আসে তা নিশ্চিত করতে হবে।

মূলত এভাবে করেই বাংলাদেশ সরকার প্রত্যেক পরিবারের একজন সদস্যদেরকে চাকরি প্রদান করবেন। ধীরে ধীরে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এভাবে বাংলাদেশকে “ডিজিটাল বাংলাদেশ” হিসেবে গড়ে তুলবেন বলে আমি আশাকরি।

Related Posts

3 Comments

মন্তব্য করুন