বাদুর ঘরে আসলে কি হয়, প্রবেশ করা নিয়ে ইসলাম কি বলে

আসসালামু প্রিয় পাঠকগণ! আশা করি সবাই আল্লাহ’র অশেষ রহমতে ভালো আছেন। আজকে আমি আপনাদের মাঝে হাজির হয়েছি নতুন আরেকটি পোস্ট নিয়ে (বাদুর ঘরে আসলে কি হয়)। আশা করি আপনাদের ভালো লাগবে আজকের পোস্টটি। চলুন শুরু করা যাক আজকের পোস্ট।

বাদুর ঘরে আসলে কি হয়, প্রবেশ করা নিয়ে ইসলাম কি বলে

পৃথিবীতে নানা ধরনের পাখি রয়েছে। তার মধ্যে একটি বিশেষ ও অনন্য পাখি হলো বাদুড়। এই বিশেষ ধরনের পাখিটি যদি আমাদের ঘরে তাহলে কি কোনো বিপদ বয়ে আনে নাকি সুসংবাদ নিয়ে আসে এই নিয়ে আমাদের মনে নানা প্রশ্ন। তাই আজকের এই পোস্টের মাধ্যমে আপনি জানতে পারবেন বাদুড় ঘরে প্রবেশ কি হয় এবং এই সম্পর্কে ইসলাম কি বলে। তাই দেরি না করে চলুন জেনে নেওয়া যাক আমাদের মনের অজানা প্রশ্নের উত্তর। বন্ধুত্ব নিয়ে ক্যাপশন

বাদুড় এর জীবন প্রণালীঃ বাদুড় হলো একটি বড় প্রজাতির পাখি যাদের সংখ্যা অন্যান্য পাখির চেয়ে অনেক বেশি। বাদুড় সাধারণত সূর্যের আলোতে দেখতে পায় না। যার ফলে তাদের কে রাতের বেলায় দেখা যায়। তারা তাদের ক্ষুধা নিবারণের জন্য রাতের বেলায় খাবার খুজঁতে থাকে এবং সূর্য উঠার পূর্বেই তারা তাদের বাসায় অবস্থান নেয়। এরা সরাসরি বাচ্চা প্রসব করে। এরা কোনো ডিম দেয়না। এদের বিশেষ রহস্য হলো এরা উড়ার সময় বা গাছের ডালে ঝুলে থাকার সময় তাদের মুখ নিচে থাকে এবং এরা মুখ দিয়ে বাচ্চা জন্ম দেয়।

বাদুর ঘরে আসলে কি হয়

বাদুড় ঘরে প্রবেশ করা কিসের লক্ষণ (বাদুর ঘরে আসলে কি হয়)

আমাদের সমাজে বাদুড় ঘরে প্রবেশ করা নিয়ে কিছু সংস্থার প্রচলিত আছে। বাদুড় ঘরে ঢুকলে যেসব লক্ষণ দেয় সেই সংস্কার গুলো হলো কোনো বিপদ আসার অগ্রিম আবাস দেয়, কোনো অশুভ আত্মার আগমন ঘটায়, কারোর মৃত্যুর সম্ভাবনা থাকে, এই রকম আরো নানা ধরনের সংস্কার আছে। তবে এসব সংস্কার গুলো আদৌ সঠিক নয় কেননা এই সম্পর্কে কোনো বৈজ্ঞানিক ব্যাখ্যা খুঁজে পাওয়া যায়নি।

বাদুড় যদি ঘরে ঢোকে কি হয়- এ সম্পর্কে ইসলামি ব্যাখ্যাঃ

বাদুড় যেহেতু নৈশজাত পাখি এরা সাধারণত রাতের বেলায় বের হয়। ফলে রাতের বেলায় মানুষের ঘরে অনেক সময় দেখা দেয়। যদি বাদুড় ঘরে প্রবেশ করে এই নিয়ে অনেকে খারাপ মন্ত্রণা ধরে নেয়। তবে ইসলামী ব্যাখ্যা অনুযায়ী বাদুড় ঘরে প্রবেশ করলে কোনো বিপদ আসে না বরং এটি কে কোনো ভাবে আঘাত প্রাপ্ত না করে তাড়িয়ে দেওয়া উওম। যেহেতু ইসলামি শরীয়ত অনুযায়ী কোনো পশু পাখি কে বিনা কারণে আঘাত প্রাপ্ত করা উচিত নয়। সুতরাং বাদুড় ঘরে ঢুকলে একে আঘাত না করে তাড়িয়ে দেওয়া উচিত এবং এটি কোনো বিপদ বয়ে আনে না।

প্রিয় পাঠকগণ, আজ এই পর্যন্তই। পোস্টটি কেমন লাগলো দয়া করে কমেন্টে জানাবেন, যদি ভাল লেগে থাকে তাহলে অবশ্যয় শেয়ার করবেন, পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ। এমন সব দারুন দারুন পোস্ট পেতে Grathor এর সাথেই থাকুন এবং গ্রাথোর ফেসবুক পেইজ ও ফেসবুক গ্রুপ এ যুক্ত থাকুন, আল্লাহ হাফেজ।

Related Posts