বিবিএফ ব্র্যান্ডিং বাংলাদেশ সামিট ২০১৯

বিবিএফ ব্র্যান্ডিং বাংলাদেশ সামিট ২০১৯ এবং বিবিএফ-এর ১০ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে গত ৩০/৯/২০১৯ ইং তারিখে হোটেল লা মেরিডিইয়ানে এক সামিট অনুষ্ঠিত হয় ।

উক্ত অনুষ্ঠানে প্রথান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, এমপি, মাননীয় দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী ডঃ এনামুর রহমান, এমপি, গাজীপুর সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র জাহাঙ্গীর আলম, জাতীয় রাজস্ব বোর্ডের মাননীয় চেয়ারম্যান মোশারফ হোসেন ভূঁইয়া, এনডিসি মূল বক্তব্য উপস্থাপন করেছেন।
যুক্তরাজ্যের মান্যবর রাষ্ট্রদূত রবার্ট ডিকসন, ব্রাজিলের রাষ্ট্রদূত জোয়াও তাবাজারা ডি অলিভিয়ারা, জুনিয়র, ডেমোক্র্যাটিকাল পিপলস রিপাবলিক কোরিয়ার রাষ্ট্রদূত, রি সান হায়ন, ব্রুনাই-এর রাষ্ট্রদূত হাজী হারিস, মার্কিন দূতাবাসের মিস অ্যালিসন, রাশিয়ার দূতাবাসের কর্নেল ইয়ুরি, প্রখ্যাত চলচ্চিত্র অভিনেতা ফেরদৌস, চলচ্চিত্র অভিনেতা রিয়াজ, প্রখ্যাত সংগীত শিল্পী হায়দার হুসেন, এবং আরও অনেক শীর্ষস্থানীয় ব্যবসায়ী নেতৃবৃন্দ, উপাচার্য, শিক্ষাবিদ, বুদ্ধিজীবীরা গ্র্যান্ড সম্মেলন এবং প্রতিষ্ঠা বার্ষিকীতে অংশ নিয়েছিলেন।

বেটার বাংলাদেশ ফাউন্ডেশনের (বিবিএফ) চেয়ারম্যান মাসুদ এ খান বেটার বাংলাদেশ ফাউন্ডেশনের উজ্জ্বল ক্রিয়াকলাপের সাথে একত্রিত হয়ে তাদের সদয় সহযোগিতার জন্য সকলকে ধন্যবাদ জানিয়েছেন!

বিবিএফ বিভিন্ন ক্ষেত্রে অসামান্য অবদানের জন্য কিছু ব্যক্তিত্ব এবং সংস্থাকে সম্মানিত করেছে। সেই পুরস্কারপ্রাপ্তরা হলেন সেরা চলচ্চিত্র অভিনেতা হিসাবে অভিনেতা ফেরদৌস, সেরা গায়ক হিসাবে বরেন্য সংগীত শিল্পী কুমার বিশ্বজিৎ, মহিলা উদ্যোক্তা হিসাবে রুবাবা দৌলা, সেরা রিয়েল এস্টেট সংস্থা হিসাবে কনকর্ড, এভিয়েশন ব্যবসায়ের জন্য গ্যালাক্সি ট্র্যাভেলস, গবেষণার জন্য ডঃ সাজ্জাদ হায়দার, আরএমজি ব্যবসায় রবিউল আলম ।

বক্তারা বলেছিলেন, ন্যাশন ব্র্যান্ডিং বাংলাদেশের মতো দেশের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ কারণ, এটি উল্লেখযোগ্য যে, দ্রুত ক্রমবর্ধমান অর্থনীতি বাংলাদেশকে বিশ্বব্যাপী শীর্ষে নিয়ে যাচ্ছে ।

<

উন্নয়নের সাফল্যের কারণে বাংলাদেশ বিশ্বকে মুগ্ধ করতে পেরেছে। অর্থনৈতিক সমৃদ্ধির বিষয়টি বিবেচনা করে এমন সেক্টরগুলি হল রেডি মেড গার্মেন্টস (আরএমজি), বিদেশী প্রত্যক্ষ বিনিয়োগ (এফডিআই), দারিদ্র্য বিমোচন, কৃষি বিপ্লব, পাশাপাশি রেকর্ড ব্রেকিং বৈদেশিক মুদ্রার রেমিট্যান্স এবং মহিলা ক্ষমতায়নের অগ্রগতিতে উল্লেখযোগ্য অগ্রগতি লাভ করেছে । এবং আমাদের জাতির ইতিহাসে এ পর্যন্ত সবচেয়ে গুরুত্বপূর্ণ অর্জনটি তুলে ধরতে দারিদ্র্য নাটকীয়ভাবে ২০ শতাংশ কমেছে।

এটি উল্লেখ করা গুরুত্বপূর্ণ যে বাংলাদেশ মিলিটারি অনেক দেশে জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে অসমান্য অবদান রেখেছে ।

বাংলাদেশ যেহেতু সম্মিলিতভাবে এই খাতগুলিতে উল্লেখযোগ্য উন্নতি সাধন করেছে, তাই বিশ্বব্যাপী আরও পরিচিতি এবং সুনামের সাথে বাংলাদেশকে নতুনভাবে উপস্থাপন ও ব্র্যান্ড করার সুযোগ এটি । আপনারা যেমন অবগত আছেন যে এই অর্জনগুলি উন্নত বিশ্বে বাংলাদেশকে আরও বেশি করে স্বীকৃতি দেয় ।
প্রকৃতপক্ষে, বেটার বাংলাদেশ ফাউন্ডেশন নারীর ও যুবকদের ক্ষমতায়নের পাশাপাশি একটি সামাজিক ভারসাম্য তৈরির লক্ষ্যে গ্রামাঞ্চল এবং গ্রামীণ অঞ্চলে দারিদ্র্য বিমোচনে, নিরক্ষরতা এবং স্বাস্থ্যসেবা সম্পর্কিত বিস্তৃত জনহিতকর প্রকল্পে যুক্ত হয়ে বাংলাদেশের ভাবমূর্তির প্রচারের লক্ষ্যে কাজ করছে।

Related Posts