বেস্ট ফ্রেন্ডকে ভালোবেসে ফেললে কি করা উচিৎ?_BestFriend Vs Love?

আসসালামুআলাইকুম কেমন আছেন আপনারা সবাই? আসা করি সবাই অনেক ভালো আছেন।

বরাবরের মতো আপনাদের জন্য নতুন একটি আর্টিকেল নিয়ে চলে আসলাম। টাইটেল দেখে বুঝে গেছেন অবশ্যই কি নিয়ে কথা হবে। অনেকের প্রশ্নের উত্তর রয়েছে আজকের আর্টিকেলটাতে। পুরোটা পড়লেই বুজতে পারবেন।

বন্ধু ছাড়া জীবনে চলা যায় না। বন্ধু যেনো সুখের সাথি, বন্ধুকে ছাড়া যেনো জীবন অন্ধকার। কথাগুলো যেমন সত্যি তেমনই এই কথাগুলো রয়েছে বিভিন্ন সোশ্যাল মিডিয়া জুড়ে। প্রতিনিয়ত গুগল, ইউটিউবে প্রচুর সার্চ হচ্ছে , শুধুমাত্র বন্ধুত্বের এসব কথা গুলোকে ঘিরে।

তো এতসবের মাঝে একটি কথা এবং প্রশ্ন অনেকের মনে আছে। সেটি হলো, নিজের বেস্ট ফ্রেন্ড এর প্রেমে পড়ে গেলে কি করা উচিত। আপনি একজন মেয়ে হয়ে থাকলে ছেলে বেস্ট ফ্রেন্ড এর প্রেমে পড়লে কি করা উচিৎ?

কিংবা আপনি একজন ছেলে হয়ে যদি মেয়ে বেস্ট ফ্রেন্ড এর প্রেমে পড়েন তাহলেই বা কি করা উচিৎ?সব বলছি এক এক করে।

বেস্ট ফ্রেন্ড হচ্ছে এমন এক জিনিষ যাকে আপনি আপনার সব কথা বলতে চাইবেন। মানে আপনি আপনার যা কথা রয়েছে সব তাকে বলবেন।আর যখন আপনি তাকে মন উজাড় করে সব বলবেন তখন আপনার মনের মাঝে এমন এক শান্তি আসে যেটি অনেক মধুর।

<

কারণটা অনেকটা সহজ,মানুষ বলতে ভালোবাসে , শুনতে খুব কম মানুষই ভালোবাসে। তাই এসব শেয়ার করার পাশাপাশি আপনাদের সম্পর্কটা বেস্ট ফ্রেন্ড এর দিকে এগিয়ে যায়।

হুমায়ূন আহমেদ একটি কথা বলেছিলেন, যদি একজন মেয়ে আর একজন ছেলে বেস্ট ফ্রেন্ড হয় তারা অবশ্যই একবার না একবার একজন আরেকজনের প্রেমে পড়বেই। হয়তো শুরুর দিকে, কিংবা অনেক পরে, যখনই হোক,তাদের কেউ আগে কেউবা পরে একজনকে আরেকজনের ভালো লাগতেই পারে।

এখন কথা হলো, আপনি যদি আপনার বেস্ট ফ্রেন্ড কে ভালোবাসেন তাহলে আপনি কি করবেন? এটা কি ঠিক নাকি ভুল এইটাই অনেকের মনে প্রশ্ন।

দেখুন বেস্ট ফ্রেন্ড হলো আপনার একটা ডাইরি যেখানে আপনি সব কথা মনের কথা লিখে রাখেন। তাই ডাইরি কে আপনি ভালোবাসতেই পারেন। এতে কোনো খারাপ কিছু নেই।

কিন্তু অনেক সময় একটা ভয় থাকে যে, এতে কি আপনাদের বন্ধুত্ব নষ্ট হবে নাকি। আসলে ব্যাপার টা অনেকটা এরকম আপনি যদি তাকে ভালোবেসে ও সেটা না বলে থাকেন তাহলে বিষয়টা আরো বাজে।

সোজা গিয়ে তাকে বলেন যে তাকে আপনার ভালো লাগে। এখন তার ও যদি আপনাকে ভালো লেগে থাকে তাহলে তো সব ভালো হয়ে গেলো। কিন্তু যদি সে বলে যে , সে আপনাকে শুধু বন্ধু ভাবে,তাহলে আপনার তাকে জোর করার কোনো দরকার নেই।

সবকিছু ভুলে গিয়ে বন্ধুত্ব নিয়ে ভাবুন, এতে সে কিছুদিন পর নিজ থেকে আপনাকে অনুভব করবে। এটাই বাস্তবতা। সে আপনার সত্যিকারের বেস্ট ফ্রেন্ড হলে আপনাকে ও তার অবশ্যই ভালো লাগবে। কিন্তু সে আপনাকে হয়তো ভালোবাসেনা শুধুই ভালো লাগা এটাও হতে পারে।

তাহলে বিষয়টা হলো তাকে বলে দিন সোজা, সে যদি না বলে তাহলে তাকে জোর করবেন না। কিছুদিন পর হয়তো সে নিজে আপনাকে বলতে আসবে।আর নাহলে বন্ধু হয়ে থাকুন। বন্ধুত্ব শেষ হলে আপনার ক্ষতি।

আর এভাবে নিজের বন্ধুত্বকে বাঁচিয়ে। পারেন সারাজীবনের জন্য।সেটা হোক ভালোবেসে কিংবা ভালো লেগে।

Related Posts