বড় ভাই লোভী এবং ছোট ভাই সহজ সরল পরিশ্রমী। বড় ভাইয়ের লোভের পরিণতী কি হলো গল্পটি পড়ুন

আসসালামু আলাইকুম সুপ্রিয় পাঠক এবং পাঠিকাগণ। কেমন আছেন আপনারা সবাই?আশা করি আপনারা সকলে যে যার অবস্থানে ভালো আছেন এবং সুস্থ আছেন। আপনারা সকলে নিজ নিজ অবস্থানে ভালো থাকুন এবং সুস্থ থাকুন সেই দোয়া করি আল্লাহর কাছে সবসময়। আজকের বিষয় বড় ভাই এবং ছোট ভাইয়ের ইতিহাস । আর সময় নস্ট না করে মুরা কারা যাক অ

একটি গ্রামে ২ ভাই বাস করতো। বড় ভাই এবং ছোট ভাই। বড় ভাই ছিল খুব লোভী এবং ছোট ভাই ছিল খুব ভালো সহজ সরল মনের মানুষ। ছোট ভাই খুব পরিশ্রমী ও ছিল।দুই ভাই প্রথম তাদের বউ বাচ্চা কাচ্চাদের নিয়ে এক সাথে সংসার করছে।

তখন বড় ভাইয়ের অনেক টাকা ছিল।বড় ভাইয়ের বউ বড় ভাই কে বলে তোমার ছোট ভাই কোনো কাজ করে না বসে বসে খায় তাঁর বউ বাচ্চা কে ও কি আমরা লালন পালন করতে হবে, বড় ভাই বলে ঠিক ই ত। পড়ে ছোট ভাই কে আলাদা করে দিয়া দিল। আর পরে ছোট ভাই বড় ভাইয়ের সাথে জিদ করে খুব পরিশ্রম করে ক্ষেতে কাজ করে হঠাৎ একদিন ছোট ভাই জাদুর বক্স পায়।

পড়ে বাড়িতে নিয়ে তার বউ কে বলে দেখ কি পেয়েছি আমরা কাজ করে এটাতে টাকা জমা রাখবো টাকা কেউ ছুরি করতে পারবে না তার বউ বলল ঠিক আছে। ছোট ভাই কিন্তু যানে না এটা যে জাদুর বক্স। সে প্রথম দিন ১০০ টাকা রুজি করে রাখে পরের দিন যখন টাকা দিয়ে বাজার আনতে যাবে ঐ বক্স থেকে টাকা বের করবে দেখে ২০০ টাকা পরে ছোট ভাই এবং তাঁর বউ বুঝতে পারে এটা একটা জাদুর বক্স।

তার পর বড় ভাই যেনে গেল তাদের জাদুর বক্স এর কথা। এসব দেখে বড় ভাই এবং তাঁর বউ ইংসা করতে লাগলো ছোট ভাই ধনি হয়ে যাচ্ছে আমাদের থেকে পড়ে ছোট ভাইয়ের বউ ঐ বক্সে প্রতিদিন বেশি টাকা রাখে পরের দিন ডাবল টাকা পাব বলে।

ছোট ভাইত লোভী না সে তার বউ কে বলে তুমি খারাপ কাজের দিকে যাচ্চ পরে ছোট ভাই ঐ বক্স টাকে যে জায়গায় পেয়েছিল ঐ জায়গায় রেখে দিয়ে আসে। ছোট ভাই কিছু টাকা দিয়ে ব্যবসা শুরু করে ভালো টাকা রুজি করে প্রতিদিন। আর এই দিকে বড় ভাই ঐ বক্স টাকে দেখে পেলে পড়ে বাড়িতে নিয়ে তার বউ কে বলে আমরা এখন আরো বেশি ধনি হব।

<

এ বক্স এর মধ্যে আমাদের সকল টাকা রাখ বউ বলল এটা কি সেই বক্স যেটা দিয়ে ছোট ভাই ধনি হয়েছে বড় ভাই বলল হা সেই বক্স টাকা রাখো দেখবে পরের দিন ডাবল টাকা হবে। বড় ভাই এবং তাঁর বউ লোভ করে রাখলো পরের দিন যখন ডাবল টাকা দেখবার আশায় বক্স টা কুল্ল দেখে শুধু আগুন আর আগুন। পরে তারা ছোট ভাইয়ের কাছ ক্ষমা চাইল তাকে যে আলাদা করে দিয়েছিল।তারা তাদের ভুল বুঝতে পারলো। আবার তারা এক সাথে সংসার করতে লাগলো।

আজ এই পর্যন্তই সামনের পর্ব নিয়ে অন্য কোন বিষয় নিয়ে হাজির হব ইনশাহআল্লাহ । ততক্ষণ পর্যন্ত ভালো থাকুন সুস্থ থাকুন  এবং গ্রাথর ডট কমের সাথেই থাকুন। বাহিরে গেলে মাস্ক ব্যবহার করুন ,নিজে সচেতন থাকুন অন্যকে সচেতন করুন আল্লাহ হাফেজ ।

Related Posts

10 Comments

মন্তব্য করুন