মকুটবিহীন এক রাজার গল্প…

  • মধ্য আর্জেন্টিনার জন্ম এবং বেড়ে ওঠা মেসি ছোটবেলায় গ্রোথ হরমোন রোগে ভুগছিলেন। 13 বছর বয়সে তিনি বার্সেলোনায় যোগ দিতে স্পেনে চলে আসেন, কারণ তারা তার চিকিৎসার সকল খরচ নিতে চাইছিলেন। বার্সেলোনার যুব প্রকল্পে দ্রুত অগ্রগতি মধ্য দিয়ে 17 বছর বয়সে 2004 সালের অক্টোবর মাসে তার বার্সেলোনা মূল দলে অভিষেক হয়। ক্যারিয়ার শুরুতে ইনজুরি প্রবন হলেও ক্লাবের অবিচ্ছেদ্য অংশে পরিণত করেন। 2007 সালের ব্যালন ডি আর এবং ফিফা বর্ষসেরা পুরস্কারে তিনি প্রথম তিনজনের একজন হিসেবে স্থান করে নেন তিনজনের একজন হিসেবে স্থান করে নেন এবং পরবর্তী বছর তিনি উভয় পুরস্কার জয় করে নেন।
  • তার প্রথম অবিচ্ছিন্ন মৌসুম ছিল 2009-
  • 8 সেখানে তিনি বার্সেলোনার ট্রেবল জয়ের সাহায্য করেন ভোটের ব্যবধানে   এবং ফিফা বর্ষসেরা পুরস্কার জয় করেন। পরিসংখ্যানগত দিক দিয়ে মেসির সেরা মৌসুম ছিল 2011-12, যখন তিনি লা লিগা এবং ইউরোপে এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ড করে। এবং বার্সেলোনা ইতিহাসে সর্বকালের সর্বোচ্চ গোলদাতা হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করেন। মেসির সেরা ফর্ম এর আরেকটি ঝালক দেখা যায় 2014-15 মৌসুমে। যখন তিনি লা লিগা এবং উয়েফা চ্যাম্পিয়নস লিগে সর্বোচ্চ গোল করেন। 3 ইউয়েফা চ্যাম্পিয়নস লিগের সর্বোচ্চ গোলের রেকর্ড ভেঙে দেন এবং বার্সেলোনা কে ঐতিহাসিক ট্রেভল জয়ে সাহায্য করে। 2018 সালের আগস্ট মাসে মেসি বার্সেলোনার অধিনায়কের দায়িত্ব লাভ করেন। মেসি আর্জেন্টিনার ইতিহাসে সর্বকালের সর্বোচ্চ গোলদাতা। বয়স ব্যক্তি পর্যায়ে মেসি আর্জেন্টিনাকে 2005 ফিফা ইউথ চ্যাম্পিয়নশিপ জিততে সাহায্য করেন। যে টুর্ণামেন্টে তিনি সর্বোচ্চ গোলদাতা এবং সেরা খেলোয়াড়ের পুরস্কার জয় করেন ।এছাড়া তিনি 2008 গ্রীষ্মকালীন অলিম্পিকে তিন স্বর্ণপদক জয় করেন ।2005 এর আগস্ট আগস্টে তার আর্জেন্টিনা জাতীয় দলে অভিষেক হয়। 2006 ফিফা বিশ্বকাপে গোল করার মধ্য দিয়ে তিনি সর্বকনিষ্ঠ আর দিন হিসেবে বিশ্বকাপে গোল করার কৃতিত্ব অর্জন করেন। 2007 কোপা আমেরিকায় তিনি টুর্নামেন্ট সেরা খেলোয়াড়ের পুরস্কার লাভ করেন। যে টুর্নামেন্ট আর্জেন্টিনা রানার আপ হয়। 2011 সালের আগস্টে তিনি আর্জেন্টিনা দলের অধিনায়কের দায়িত্ব পান। অধিনায়ক হিসেবে তিনি আর্জেন্টিনাকে টানা তিনটি টুর্নামেন্টের ফাইনালে তোলেন। 2014 ফিফা বিশ্বকাপ, 2015 কোপা আমেরিকা, এবং 2016 কোপা আমেরিকা, তিনি 2014 ফিফা বিশ্বকাপে গোল্ডেন বর্জন করেন। যখন তার বয়স 11 তখন তার গ্রোথ হরমোনের সমস্যা ধরা পড়ে। স্থানীয় ক্লাব রিভার প্লেট মেসির প্রতি তাদের আগ্রহ দেখালেও সে সময় তারা মিসের চিকিৎসা খরচ বহন করতে অপারগ ছিল। এ চিকিৎসার জন্য প্রতিমাসে প্রয়োজন ছিল 900 মার্কিন ডলার। বার্সেলোনা তৎকালীন ক্রিয়া পরিচালক কারলোস মেসির সম্পর্কে জানতে পারেন। তিনি মেসির খেলা দেখে মুগ্ধ হন হাতের কাছে কোন কাগজ না পেয়ে একটি ল্যাপকালি নিয়ে তিনি মেসির বাবার সাথে চুক্তি স্বাক্ষর করেন বার্সেলোনা ম্যাচ চিকিৎসার ব্যয়ভার বহন করতে রাজি হয়। এবং  পরে মেসি ও তার বাবা বার্সেলোনাতে পাড়ি জমায়।
  • 2008 সালে তিন থেকে মেসি তার প্রেমিকার আন্তনেলা রোকুজ্জার  সাথে বসবাস শুরু করেন ।মেসি অন্তনেলার গর্ভে  পুত্র সন্তানের জন্ম দেন 2 নভেম্বর 2012 তারিখে জন্ম হয় থিয়াগো  আর 11 সেপ্টেম্বর 2015 জন্ম নেন মাতেও।২০১৭ সালে  এক জুলাই তাদের মহা ধুমধামে  বিয়ে করে।

Related Posts

15 Comments

মন্তব্য করুন