মেরিল প্রথম আলো পুরস্কার পেলেন যারা

বাংলাদেশের চলচিত্র এবং নাটক জগতে সবচেয়ে জনপ্রিয় এওয়ার্ড হিসেবে ধরা হই “মেরিল-প্রথম আলো কে”!১৯৯৮ সাল থেকে তাদের যাত্রা শুরু হই এবং প্রতিবছর বেশ জাকজমক ভাবে উনারা বিভিন্ন ক্যাটাগরিতে তারা শিল্পী দের পুরস্কার দিয়ে সম্মানিত করে আসছেন।তবে ২০১৯ সালে করোনা ভাইরাস আক্রমণ এর পরে তাদের এই আয়োজন বন্ধ হয়ে যায়! তখন থেকেই দর্শকরা অপেক্ষাই ছিলো কবে এই পুরস্কার দেয়া হবে। অবশেষে বহুল প্রতিক্ষিত এই মেরিল প্রথম আলো পুরস্কার আজ ঘোষণা করা হলো বছরের শেষ দিনে।চলুন এক নজরে দেখে নেয়া যাক কারা কারা এইবার পেলো মেরিল প্রথম আলো পুরস্কার –

আফরান নিশো : বাংলা নাটকে মেরিল-প্রথম আলো তারকা জরিপে সেরা অভিনেতা হিসেবে পুরস্কৃত হয়েছেন ভার্সেটাইল অভিনেতা আফরান নিশো। তিনি ‘শেষ টা সুন্দর ‘ নাটকের জন্য এই এওয়ার্ড টা পেলেন।
মেহজাবিন চৌধুরী : উনার অর্জন আরো কিছুটা বড়ই বলা যায় বাকিদের তুলনায়। উনি দুই ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন।একটি হলো দর্শক জরিপ বাংলা নাটক ক্যাটাগরি এবং আরেকটি হলো সমোলোচক ক্যাটাগরি।নাটক দুইটির নাম যথাক্রমে “শেষ টা সুন্দর” এবং “এই শহরে”
ইন্তেখাব দিনার : বাংলা নাটক সমালোচক ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন মেধাবী অভিনেতা ইন্তেখাব দিনার। উনি ‘বিসুখ’ নাটকের জন্য এই এওয়ার্ড টা পেয়েছেন।

আশফাক নিপুণ : গুনি পরিচালক এবং গল্পকার আশফাক নিপুণ বাংলা নাটক সেরা নির্দেশক ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন। তার নাটকের নাম ও যথারীতি ‘এই শহরে’
সিয়াম আহমেদ : বাংলা চলচ্চিত্র দর্শক জরিপ বিভাগে সেরা অভিনেতা উদীয়মান নায়ক সিয়াম আহমেদ। ‘ফাগুন হাওয়ায় ‘ চলচ্চিত্র টির জন্য তিনি এই পুরস্কার টি পেয়েছেন। এই ক্যাটাগরিতে তিনি শাকিব খান,আরিফিন শুভ দের মতো সুপার স্টার দের টপকে এই পুরস্কার পেয়েছেন। নিঃসন্দেহে এটি একটি বড় অর্জন।
বিদ্যা সিনহা মীম : বাংলা চলচ্চিত্র দর্শক জরিপ বিভাগে সেরা অভিনেত্রী বিদ্যা সিনহা মীম।প্রায় ১১ বছর পরে তিনি এই পুরস্কার টি পেলেন।তার অভিনীত চলচ্চিত্র টির নাম ‘সাপলুডু ‘।

মোস্তফা মনোয়ার : বাংলা চলচ্চিত্র সমালোচক ক্যাটাগরিতে সেরা অভিনেতা মোস্তফা মনোয়ার। উনার অভিনীত চলচ্চিত্র লাইভ ফ্রম ঢাকা।
তাসনোভা তামান্না : প্রথম বারের মতো মুভিতে এসেই বাজিমাত। পেয়ে গেলেন সমোলোচক ক্যাটাগরিতে সেরা অভিনেত্রীর পুরস্কার। উনার চলচ্চিত্র এর নাম ও লাইভ ফ্রম ঢাকা।
আবদুল্লাহ মোহাম্মদ সাদ: রেহানা মরিয়ম খ্যাত ডিরেক্টর সাদ পেলেন সমালোচক ক্যাটাগরিতে সেরা ডিরেক্টর এর পুরস্কার। উনার করা মুভিটির নাম যথারীতি লাইভ ফ্রম ঢাকা।

ইমরান : সেরা গায়ক জনপ্রিয় গায়ক ইমরান।গানের শিরোনাম তুই কি আমার হবি রে।এই মুহূর্তে তিনি জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন। দর্শক জরিপে এই ভোট তারই প্রমাণ দেই।
কনা : সেরা গায়িকা কনা,উনিও তুই কি আমার হবি রে গানের জন্য পেয়েছেন! বাংলা মুভিতে প্ল্যাবেক সিংগার হিসেবে তার কোনো বিকল্প নেই আবারও যেন তারই প্রমাণ দিলেন।

মেরিল-প্রথম আলো পুরস্কার সবসময়ই জাকজমক ভাবে এই এওয়ার্ড ফাংশন এর আয়োজন করে।যদিও এইবার তা সম্ভব হই নাই। তবে আগামী বছরের অনুষ্ঠান গুলো বড় পরিসরে আয়োজনের পরিকল্পনা তাদের রয়েছে। অভিনন্দন সমস্ত আর্টিস্ট দের যারা এই পুরস্কার পেয়েছেন।

Related Posts

45 Comments

মন্তব্য করুন