★ Grathor.com এ আপনিও ✍ লেখালেখি করে ভূমিকা রাখতে পারেন এবং পাশাপাশি অর্থ আয় করতে পারেন★এখানে ক্লিক করে বিস্তারিত জানুন★

মোবাইল ফোন পানিতে পড়লে করণীয়?

বিভিন্ন সময় আমাদের মোবাইল ফোন পানিতে পড়ে যায়। এখন আমরা বুঝতে পারি না আসলে আমাদের কি করনীয় বা কি করলে ফোনটি ভালোভাবে আবার ফিরে পাবো। বিষয়টি জটিলতা রয়েছে আবার খুব একটি কঠিন কাজ নয়। অর্থাৎ আপনার মোবাইল ফোন পানিতে পড়লে করণীয় কি? এবিষয়টি একেবারেই অসম্ভবের কিছু নয় আবার সম্ভব যে খুব সহজ তাও নয়। কয়েকটি টিপস এর মাধ্যমে আপনারা আপনাদের মোবাইল ফোন, আগের অবস্থায় ফিরে পেতে পারেন খুবই সহজে।

প্রিয় বন্ধুরা আজকের এই আর্টিকেলের আমরা সাধারণত শিখতে বা জানতে চলেছি। মোবাইল ফোন পানিতে পড়লে করণীয় কি? এ বিষয়ে পুরো বিস্তারিত আলোচনা করা! যদিও এই বিষয়টি আমরা কয়েকটি টিপসের মাধ্যমে খুব সহজেই জেনে নিতে সক্ষম হব। চলুন প্রিয় বন্ধুরা কথা না বাড়িয়ে বিস্তারিত এই আর্টিকেল থেকে জেনে নেওয়া যাক।

মোবাইল ফোন পানিতে পড়লে করণীয়?

মোবাইল ফোন পানিতেঃ যদি আপনার মোবাইল ফোনটি পানিতে পড়ে যায় তাহলে দ্রুত তার সমাধান করা খুবই প্রয়োজন। সুতরাং শুরুতেই আপনাকে কয়েকটি কাজ করতে হবে। মোবাইল ফোন পানিতে পড়লে যা যা করবে তা নিচে দেওয়া হলঃ


  • মোবাইল ফোন পানিতে পড়লে, দ্রুত ফোন বন্ধ করে ফেলুন!
  • মোবাইল ফোন পানিতে পড়ে, চালের মধ্যে ফোনটি রাখুন!
  • মোবাইল ফোন পানিতে পড়লে, অভিজ্ঞ ইলেকট্রিশিয়ানকে দেখান!
  • মোবাইল ফোন পানিতে পড়ে গেলে, রোদে বা বাল্বের নিচে রাখুন!
  • মোবাইল ফোন পানিতে পড়লে প্রথমে, ব্যাটারি পরীক্ষা করুন!

উপরোক্ত কয়েকটি বিষয়ে অবগত এবং সঠিক কর্মটি আপনার মোবাইল পানিতে পড়লে প্রয়োগ করুন। যেগুলোর সাহায্যে আপনার মোবাইল ফোন পানিতে পড়লে সঠিকভাবে আবার ফিরে পেতে সক্ষম হবেন। প্রিয় বন্ধুরা এখন আমরা চলুন একটু বিস্তারিত জেনে নেওয়ার চেষ্টা করি। মোবাইল ফোন পানিতে পড়লে করণীয়?

মোবাইল ফোন পানিতে পড়লে, দ্রুত ফোন বন্ধ করে ফেলুন!

সাধারনত মোবাইল ফোন পানিতে পড়লেঃ অনেক সময় দেখা যায় সেই দিন মোবাইল ফোন পানিতে পড়ে অন হয়ে রয়েছে। যদি আপনার ক্ষেত্রে এটি হয়ে থাকে তাহলে প্রথমে আপনাকে আপনার মোবাইল ফোন বন্ধ করতে হবে। কারণ মোবাইল ফোন অন থাকলে এবং সেই সময়ে পানি ভিতরে প্রবেশ করলে অনেক সময় ক্ষতির সম্মুখীন হবেন আপনার মোবাইল ফোন। সুতরাং যত দ্রুত পারেন আপনার মোবাইল ফোনটি অফ করে দিবেন।

মোবাইল ফোন অফ করার পাশাপাশি আপনার মোবাইল ফোনের ব্যাটারি আলাদা করে দিবেন। মোবাইল ফোনের ব্যাটারি আলাদা না করলে, মোবাইল ফোনের ব্যাটারি ড্যামেজ হয়ে বাস্ট হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। সুতরাং দ্রুত মোবাইল ফোন বন্ধ করার পাশাপাশি ব্যাটারি আলাদা করে ফেলুন প্রথমেই।


মোবাইল ফোন পানিতে পড়ে, চালের মধ্যে ফোনটি রাখুন!

মোবাইল ফোন পানিতে পড়লে করণীয়ঃ প্রিয় বন্ধুগণ চালের মধ্যে মোবাইল ফোনটি রাখা খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়। কারণ আপনার মোবাইল ফোনে লেগে থাকা পানি খুব সহজে চুষে নিতে পারে চাল। এ কারণে প্রথমে আপনাকে ব্যাগের চাল কিংবা কোন ড্যামের, চালের ভিতরে আপনার মোবাইল ফোন রেখে দিবেন। এতে করে আপনার মোবাইলে জমে থাকা পানি গুলো খুব সহজে চুষে নিতে পারে চাল। সুতরাং এই কাজটি করা আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়। এটি করলে আপনার মোবাইল ফোন আগের অবস্থায় পানিশূন্য হীন হয়ে ফিরে আসবে।

মোবাইল ফোন পানিতে পড়লে, অভিজ্ঞ ইলেকট্রিশিয়ানকে দেখান!

মোবাইল ফোন পানিতে পড়লে করণীয়ঃ অনেক সময় দেখা যায় মোবাইলের অতিরিক্ত কিছু ক্ষতি হয়েছে। মোবাইল ফোন পানিতে পড়ে যদি অতিরিক্ত কোনো মারাত্মক ক্ষতিকর হয়ে যায়, এবং আপনার মনে হয় ফোনটি ফিরে পাওয়ার সম্ভাবনা কম তাহলে সাথে সাথে।

আপনার উচিত মোবাইলে ইলেকট্রনিক লোকের কাছে মোবাইল ফোনটি দেওয়া। অভিজ্ঞ যারা মোবাইল ফোন মেরামত করতে পারে তাদের কাছে মোবাইল ফোনটি পৌঁছে দিয়ে, আপনি নিশ্চিত রূপে অন্যান্য কাজের সাথে জড়িত হতে পারেন সমস্যা নেই।

কারণ মোবাইল ফোন পানিতে পড়লে অভিজ্ঞ ইলেকট্রনিক লোকের কাছে দিলে তারা। বিস্তারিত দেখেশুনে আপনাকে একবারে জানিয়ে দেবে মোবাইল ফোন ঠিক হবে কিনা। এবং কি কারনে মোবাইল ফোন নষ্ট হওয়ার সম্ভাবনা ছিল বা হবে সকল বিষয় নিয়ে তারা আপনাকে বিস্তারিত জানিয়ে দিতে সক্ষম।

মোবাইল ফোন পানিতে পড়ে গেলে, রোদে বা বাল্বের নিচে রাখুন!

মোবাইল ফোন পানিতে পড়লে করণীয়ঃ রোদের নিচে মোবাইল ফোন রাখা যায় তবে, রোদে মোবাইল ফোন রাখলে আপনার মোবাইল ফোনের ব্যাটারি এবং মোবাইল ফোন আলাদা করতে হবে। কেননা আপনার মোবাইল ফোন পানিতে পড়ে গিয়েছে প্রচুর পরিমাণে পানি।

মোবাইল ফোনের যেকোন স্থানে গিয়ে মারাত্মক ক্ষতি করতে পারে। তবে ব্যাটারি রোদে দিয়ে রাখবেন না। শুধুমাত্র আপনার মোবাইল ফোন পানিতে পড়ে যাওয়ায় মোবাইল ফোনটি শুধুমাত্র রোদে রাখবেন। যেটা আপনার মোবাইল ফোন সুরক্ষা ভাবে পাওয়ার জন্য খুবই কার্যকরী।

মোবাইল ফোন পানিতে পড়লে প্রথমে, ব্যাটারি পরীক্ষা করুন!

মোবাইল ফোন পানিতে পড়লে করণীয়ঃ মোবাইল ফোন যদি আপনার পানিতে পড়ে যায় তাহলে প্রথমত আপনাকে এটাও দেখতে হবে যে, আপনার ব্যাটারি ঠিকঠাক আছে কিনা সেটা পরীক্ষা করা। কারণ অনেক সময় মোবাইল ফোন পানিতে পড়ে ব্যাটারি ড্যামেজ হয়ে যায়।

ড্যামেজ হলে ওই ব্যাটারি আপনি আর ব্যবহার করতে পারবেন না। আর যদি ঐ অবস্থায় আপনি ব্যবহার করেন ব্যাটারি তাহলে কিন্তু আপনার মোবাইল ফোন আরো বেশি ক্ষতি হবে। তাই অবশ্যই বিষয়টি খেয়াল রেখে মোবাইল ফোনের ব্যাটারি চেক করবেন বা পরীক্ষা করবেন। অবশ্য আপনার মোবাইল ফোন পানিতে পড়লে আপনার ব্যাটারি পরীক্ষা করা খুবই জরুরী।

মোবাইল ফোন পানিতে পড়লে করণীয় সম্পর্কে শেষ পরামর্শ?

যদিও মোবাইল ফোন পানিতে পড়লে করণীয় কি কি বিষয়ে কয়েকটি পয়েন্ট নিয়ে আপনাদের বিস্তারিত জানানোর চেষ্টা করেছি। অতিরিক্ত আপনার মোবাইল ফোন সমস্যা থেকে মুক্তি পেতে ইলেকট্রনিক মোবাইল ফোন ছাড়া মেরামত করে তাদের কাছে দেখাবেন।

তাছাড়া উপরোক্ত কয়েকটি পয়েন্ট বা ট্রিপস্ গুলো কাজে লাগিয়ে আপনার মোবাইল ফোন আগের অবস্থায় ফিরে পেতে পারেন। আশাকরি আমাদের আজকের এই আর্টিকেল থেকে আপনারা একটু হলেও উপকৃত হয়েছেন।সুতরাং সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এবং নিরাপদে থাকুন।

আজকের আর্টিকেলটি এ পর্যন্তই আশা করি আবার অন্য কোন আর্টিকেলে দেখা হবে। আর্টিকেলটি ভালো লাগবে অবশ্যই আর্টিকেলটি কেমন লাগলো সেটি কমেন্টের মাধ্যমে জানাতে একদম ভুলবেনা। আর্টিকেল সম্পর্কিত কোনো পরামর্শ অথবা মন্তব্য থাকলে সেটিও কমেন্টের মাধ্যমে জানাবেন। আর্টিকেলটি পড়াশোনা সবাইকে ধন্যবাদ।

10 Comments

মন্তব্য করুন