” রাস্তায় জীবন যাপন “

রাত হলেই শুরু হয় মানুষের নিজ নিজ বাড়ি ফেরা ।কিন্তু অনেক লোক থেকে রাত বরে গুরে বেড়ায়, এবং যেখানে সেখানেই ঘুমিয়ে পরে। কেননা তাদের নেই নিজস্ব  কোনো গন্তব্য। তাই তাদের যেখানেই রাত হয় সেখানেই থেকে যেতে হয়। বিশেষ করে ঢাকা শহরে রাত হলেই দেখা মিলে অনেক বাচ্চাদের ।এবং অনেক বয়স্ক লোকদেরও দেখা যায় বাচ্চা সাথে। তারা ঘুমিয়ে পরে রাস্তার পাশ দিয়। রাত শেষ হলেই শুরু তাদের কাজ। বাচ্চারা হাতে দুই তিনটি মালা নিয়ে মানুষের কাছে  টাকা চায় ।অনেকে সেই মালা নিয়ে তাদের কিছু টাকা দেয় । আবার অনেকে শুধু টাকা দেয় । এই টাকা গুলো দিয়ে তারা কিছু খেয়ে জীবন যাপন করে ।

আবার রাত হলেই দেখা যায় রাস্তা পাশে ঘুমিয়ে থাকা অনেক শিশুকে। এই ভাবে তাদের জীবন কেটে যায়। এবং দেখা যায় তারা বয়স্ক হয়ে পরলে, আর টাকা উপজন করতে পারে না ,তখন তাদের না খেয়েই জীবনে যাপন করতে হয় ।আবার অনেক সময় তাদের খাবারও মেলে। কেননা অনেক লোক আছে অসহায় মানুষদের পাশে দাড়ায় ।এবং তারা কিছু পরিমানের খাবার ও টাকা দিয়ে আসে।এই ভাবে শেষ হয়ে যায় তাদের জীবন।কিন্তু আবার অনেক লোক আছে যারা অন্যের কাজ করে টাকা উর্পাজন করে। কিন্তু তবুও মেলে না তাদের আশ্রয়।তাই  তাদের সেই রাস্তায় বসবাস করতে হয়। এটাই হলো রাস্তার জীবন ।রাস্তায় জীবন যাপন করা যে, কি কষ্টের শুধু রাস্তায় থাকা লোকেরায় বুঝতে পারে। তাই আমরা সকলেই সেই রাস্তায় বসবাস করা লোকদের সাহায্যে করব ।

আশাকরি সকলের আমার এই পোস্টটি ভালো লেগেছে। যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই একটি লাইক এবং শেয়ার করবেন ।আপনাদের সবাইকে ধন্যবাদ ।

<

Related Posts

6 Comments

  1. ব্রডব্যান্ড রাউটারে পিং এবং স্পিড সমস্যার সমাধান। https://grathor.com/%e0%a6%ac%e0%a7%8d%e0%a6%b0%e0%a6%a1%e0%a6%ac%e0%a7%8d%e0%a6%af%e0%a6%be%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%a1-%e0%a6%b0%e0%a6%be%e0%a6%89%e0%a6%9f%e0%a6%be%e0%a6%b0%e0%a7%87-%e0%a6%aa%e0%a6%bf%e0%a6%82/

মন্তব্য করুন