লেবুপানির যত উপকারিতা

লেবুপানির যত উপকারিতা

লেবু আমাদের হাতের কাছের একটি ফল । শুধুই ফল বললে ভুল হবে এর রয়েছে হাজারো উপকারিতা, বলে শেষ করা যাবে না । তাই আমরা ওতো বিষয়গুলো নিয়ে আলোচনা করবো না কিন্তু লেবুপানির উপকারিতা নিয়ে আলোচনা করবো ।

আজকে আমাদের বিশেষ আলোচনা লেবু পানির উপকারিতা । তার আগে অনেকদিন পর লিখতে আসলাম , তাই সবাইকে জানাই স্বাগতম, আমার নতুন লেখাতে ।

লেবুপানির যত উপকারিতা আছে জানলে চোখ বড় বড় হয়ে যাবে । মিথ্যা বলছি না বা আপনার সাথে ঠাট্টা করছি না ।

প্রথমেই বলি , যারা ওজন নিয়ে চিন্তিত আছেন ,তারা মনোযোগ সহকারে পড়েন । কারণ এখানে ডায়েট ছাড়া আপনারা ওজন কমাতে পারবেন । জ্বি,হা সত্যি বলছি , ১০০ গ্রাম লেবুতে ১৯ ক্যালরি থাকে এই কারনে লেবু ওজন কমাতে সাহায্য করে থাকে। তাহলে যারা ওজন নিয়ে চিন্তায় আছেন তারা লেবুর রস গরম পানির সঙ্গে খেতে। তাহলে আপনার ওজন কমে যাবে ,এটা কিন্তু চিকিৎসকরাও পরামর্শ দেন ।

যদি আপনার ভিটামিন সি এর অভাব থাকে ,তাহলে সর্দি কাশি এর মতো অনেক রোগ দেখা দেয় । কিন্তু আপনি যদি লেবুপানি খান তাহলে সেটা দূর হয়ে যাবে । শুধুই তাই নয় সাথে আপনার হজম শক্তি ও ভালো হবে ।

যাদের কিডনির সমস্যা আছে তাদের ও লেবুপানি খাওয়া দরকার, তাহলে আপনার কিডনি সুস্থ থাকবে । আর রক্তে চিনির পরিমাণটা নিয়ন্ত্রণে আসে ।

যাদের বারবার ক্ষুধা লাগার সমস্যা টা আছে তাদের এই রোগটা সেরে যায় লেবু পানি দিয়ে । এছাড়াও আপনারা লেবুপানি কে ত্বক ভালো রাখার জন্য,কোষ্ঠকাঠিন্য দূর করার জন্য ,লিভার পরিষ্কার করার জন্য, খেতে পারেন ।

দেখলেন তো কতো কতো উপকার আছে এক লেবুপানি তে । তাহলে আজ থেকে শুরু করুন খাওয়া লেবু পানি ,আর সুস্থ থাকুন , আপনার পরিবার কে সুস্থ রাখুন । ধন্যবাদ সবাইকে, এতোদূর পাঠ করার জন্য ।

Related Posts