সম্পর্ক নতুন হলে এই বিষয়গুলো খেয়াল রাখাটা অনেক জরুরি–

সম্পর্ক নতুন হলে এই বিষয়গুলো খেয়াল রাখাটা অনেক জরুরি–

মানুষ সবসময়ই সম্পর্কের বেড়াজালে আবদ্ধ থাকে । তার চার পাশে অনেক সম্পর্ক ই গড়ে ওঠে । আমাদের সমাজের সবচেয়ে বেশি প্রচলিত নিয়ম হচ্ছে বিবাহ , এর ফলে একটা মেয়ে আর একটা ছেলে নতুন সম্পর্কের মধ্য জড়িয়ে পড়ে । মূলত আমি এই বিষয়টা নিয়েই আলোচনা করতে চাচ্ছি ।

আমরা প্রতিনিয়ত শুনে থাকি বিবাহের কথা , দেখে থাকি ,এমনকি আমরা নিজেরাও এই সম্পর্কে চলে যাই । কিন্তু নতুন একটা সম্পর্ক কিভাবে গুচিয়ে নিতে হয় ,সে বিষয় টা আমাদের অনেকেরই জানা নেই।

সর্বপ্রথম স্বামী- স্ত্রী এর মধ্যকার সম্পর্ক টাকে বেশি ভালো করতে হবে । সম্পর্ক বেশি গভীর করার জন্য সবচেয়ে বেশি দ্বায়িত্ব একটা মেয়েকেই নিতে হয় । তবে এই বিষয়টা সম্পূর্ন ভাবে আমি সমর্থন করিনা । কেন ,একটা মেয়ে শুধুই এই ভারটা গ্রহন করবে ? ছেলে – মেয়ে উভয়কেই এর ভার নিতে হবে । তাহলে খুবি সহজে সম্পর্ক টা সুন্দর হয়ে উঠবে ।

একে অপরকে সময় দিতে হবে , একে অপরের দিকে খেয়াল রাখতে হবে , একজন কি পছন্দ করছে কি পছন্দ করছে না , সেই বিষয়টা দেখতে হবে ,এই সব ছোট বিষয়গুলো ঝেয়াল করতে করতে একসময় এটা অভ্যাস হয়ে যাবে । শুধু স্বামী আর স্ত্রী সম্পর্ক গুলো ঠিক করলেই হবে না আছে তাদের সাথে জড়িত সম্পর্ক গুলো সেগুলোর দিকেও দেখতে হবে । এগুলো বাদ দিয়ে তো আর সামনে এগানো যায় না ।

তাদেরকে সাথে নিয়ে জীবনে এগিয়ে যেতে হবে । একা একা কখোনও সামনে আগানো যায় না ,সবাইকে সাথে নিয়ে এগিয়ে যেতে হবে । তাহলে জীবনে সুখ আর শান্তি আসবে । সম্পর্কগুলো অনেক ভালো হবে ।

Related Posts

10 Comments

মন্তব্য করুন