Cheap price backlink from grathor: [email protected]
grathor-ads

সেরা ৫ টি ইমেইল মার্কেটিং সফটওয়্যার

আসসালামুআলাইকুম, কেমন আছেন সবাই? আশা রাখি সকলে বেশ ভালো আছেন। বর্তমানে অনলাইনে বিভিন্ন ব্যবসায় পরিচালনা করা হচ্ছে। আর অনলাইন ব্যবসায়ের প্রচারণার কাজে কোম্পানিররা অবলম্বন করছেন বিভিন্ন মার্কেটিং টেকনিক অনলাইন মার্কেটিং জগতের কার্যকরী এবং জনপ্রিয় মার্কেটিং কৌশল হচ্ছে ইমেইল মার্কেটিং (Email Marketing)। যেখানে কোম্পানিরা তাদের প্রোডাক্ট এবং সার্ভিস এর প্রচার সহজেই করতে সক্ষম হচ্ছে । একটি কোম্পানির ব্যবসার জন্য প্রয়োজন হয় টার্গেট কাস্টমারের। তবে সচরাচর টার্গেট গ্রাহক পাওয়াটা বেশ চ্যালেঞ্জিং বিষয় হয়ে দাঁড়ায়। আর এই চ্যালেঞ্জিং কাজকে সহজ করে দিয়ে থাকে Email Marketing কৌশল।

ই মেইল মার্কেটিং কি? (What is Email Marketing?)

ই-মেইল মার্কেটিং এমন একধরনের মার্কেটিং প্রক্রিয়া, যে প্রক্রিয়ায় কোম্পানি তার প্রোডাক্ট বা সার্ভিস সম্পর্কিত বিভিন্ন গ্রাহকদের ইমেইল সংগ্রহ করে। পরবর্তীতে কোম্পানি তার পণ্য বা সেবা বিষয়ক প্রফেশনাল মেইল তৈরি করে সেটিকে হাজার হাজার গ্রাহকের নিকর পৌছে দেয়। অর্থাৎ এই একটি প্রচারণা প্রক্রিয়া বলা যেতে পারে। যেখানে কোম্পানি সরাসরি গ্রাহকদের মেইল এর মাধ্যমে তার পণ্য এবং সেবার বিষয়ে বলে। এই প্রক্রিয়ায় কোম্পানিরা সহজেই তাদের টার্গেট ক্রেতা খুঁজে পেতে সক্ষম হোন।

তবে প্রশ্ন নিশ্চই থাকবে যে এত গ্রাহকের মেইল সংগ্রহ কিভাবে করা যেতে পারে? ইমেইল মার্কেটিং এর জন্য কিছু Email Marketing Software থাকে যেগুলো ব্যবহার করে এরূপ মার্কেটিং প্রক্রিয়া পরিচালনা করা হয়। আজকের আর্টিকেলে আমরা এমন কিছু টুলস এর সম্পর্কে জানবো। নিচে আমি আপনাদের সেটা ৫ টি ইমেইল মার্কেটিং সফটওয়্যার এর বিষয়ে বলছি।

সেরা ৫ টি ই-মেইল মার্কেটিং সফটওয়্যারঃ

১. SendInBlue :এটি একটি শক্তিশালী ইমেইল মার্কেটিং টুল বলা যেতে পারে। মূলত Send transaction-based ইমেইল এর জন্য তৈরি এই সফটওয়্যার। কম বাজেটের মধ্যে অন্যতম সেরা একটি টুল। এটির ফ্রী প্ল্যান রয়েছে তবে সেটি লিমিটেড সময় পযর্ন্ত। পরিপূর্ণ অ্যাকসেস পেতে পেইড প্ল্যানে যেতে হবে।

২. Constant Contact: ক্ষুদ্র ব্যবসায়িক কোম্পানিদের জন্য Constant Contact Email Marketing Service সেরা বলা যেতে পারে। এই টুলস ব্যবহার করলে ৬০ দিনের ফ্রী ট্রায়াল পাবেন, তবে ফ্রী ট্রায়ালের কাস্টোমাইজ বা অন্যান্য সুযোগ সুবিধা অনেক ভালো।

৩. GetResponse: Email Marketing Service এর পাশাপাশি এই টুলস বিভিন্ন অতিরিক্ত সুযোগ সুবিধা প্রদান করে থাকে। মার্কেটিং এর কাজে প্রয়োজন এমন সব এডভ্যান্স ফিচার বা অপসন সব আপনারা এখানে পেয়ে যাবেন। এটি মূলত পেইড টুলস যেটি সাবস্ক্রিপশন ফি দিয়ে কিনে নিতে পারেন।

৪. ConvertKit: Nathan Barry এর মাধ্যমে ২০১৩ সালে যাত্রা শুরু হওয়ার পর থেকে ভালো মানের সার্ভিস দিয়ে আসছে ConvertKit, শুরুতে তারা বিভিন্ন সেক্টর টার্গেট করে তাদের সেবা প্রদান শুরু করেছিল। তারা ১৪ দিনের ফ্রি ট্রায়াল প্রদান করেন।

৫. MailChimp: যাদের সিমিলার ওয়েবসাইট আছে বা ব্লগার তাদের জন্য সহজ একটি টুলস এটি। তারা বিভিন্ন অ্যাডভান্স অপসন এবং ফিচার দিয়ে থাকে ইমেল মার্কেটিং এর ক্ষেত্রে। আপনারা চাইলে এটির ফ্রী প্ল্যান ব্যাবহার করতে পারেন, তবে পরিপূর্ণ এডভ্যান্স ফিচার পেতে চাইলে পেইডে যেতে পারেন।

বন্ধুরা এই ছিল আপনাদের জন্য সেরা ৫ টি ইমেইল মার্কেটিং সফটওয়্যার। আশা করছি উপকারে এসে থাকবে, শেষ করছি আজ আল্লাহ হাফেজ।

Related Posts

16 Comments

মন্তব্য করুন