হ্যান্স পিটার ব্রিগেল বলেছেন, জার্মানির হঠাৎ হতাশার জন্য দায়ী!

প্রাক্তন খেলোয়াড় হ্যান্স পিটার ব্রিগেলের মতে, জার্মানি ফুটবলের হঠাৎ হতাশার জন্য পেপ গার্দিওলা দায়ী।

ইউফফা এর নেশনস লীগে গ্রুপ এ 1 থেকে জার্মানিকে পরাজিত করা হয় এবং সোমবার ফাইনাল খেলা শিরোপা জিতে গ্রুপটি জয়ী হয়।

সর্বশেষ গ্রীষ্মে গ্রীষ্মের শেষ বিশ্বকাপের গ্রুপ থেকে বেরিয়ে যাওয়ার পরে জার্মানির প্রধান কোচ জোয়াকিম লো এবং তার খেলোয়াড়দের চাপ বাড়িয়ে তোলে।

জার্মানির প্রতিদ্বন্দ্বী বিশ্ব চ্যাম্পিয়ন এবং ব্রিগেল ব্যাখ্যা করেন যে গার্দিওলার কৌশল জার্মানদের একটি মিথ্যা জয়ের ফর্মুলা বিক্রি করার দোষী।

ব্রিগেল রেপুব্লিকাকে বলেন, ‘এটা তার (গার্দিওলার) দোষ, সে আমাদের বলে প্রতারণা করে যে 75 ভাগের মালিকানা অর্জনের জন্য এটি যথেষ্ট ছিল।’

ফুটবলের ক্ষেত্রে এটাই নয়, খেলার খেলাটি নিয়ন্ত্রণের চেয়ে অনেক বেশি গুরুত্বপূর্ণ।

<

‘জয়ের জন্য বল যথেষ্ট নয়, ফ্রান্স বিশ্বকাপ জিতেছে এমন স্পষ্ট ইঙ্গিত দিয়েছে।

‘আপনি এমনকি খেলার আরেকটি ঐতিহ্যগত শৈলীতে ফিরে আসার মাধ্যমেও জয়ী হতে পারেন, তবে ফুটবলের গুণগত মান কিন্তু গুরুত্বপূর্ণ নয়।’

লিগ বি-তে একটি স্পট দিয়ে জার্মানি এখন নেদারল্যান্ডসে খেলছে, তাদের জন্য অপেক্ষা করছে, কিন্তু ডাচরা নিম্নের দিকে হেরে পরের গ্রীষ্মে লীগ নেশনস ফাইনালের জন্য যোগ্যতা অর্জনের লক্ষ্যে রয়েছে।

ক্রোয়েশিয়ার বিপক্ষে তাদের চূড়ান্ত গ্রুপ খেলাতে দেরিতে ফিরে আসার পর পরের গ্রীষ্মে ইংল্যান্ডের ফাইনালে অংশ নেবে ইংল্যান্ড।

জেসি লিন্ডার্ড এবং হ্যারি কেনের লক্ষ্যগুলি ইংল্যান্ডকে রেলিগেশনে থেকে রক্ষা করার আগে এবং পরবর্তী রাউন্ডে তাদের স্পট সুরক্ষিত করার আগে ক্রোমোয়ারা ওয়েম্বলিতে নেতৃত্ব নেয়।

Related Posts

8 Comments

মন্তব্য করুন